Logo
শিরোনাম

গোপালগঞ্জে ইজিবাইকের চাকায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ১৪০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ইজিবাইকের চাকায় ওড়না পেঁচিয়ে রাবেয়া বেগম (৩২) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

কোটালীপাড়া থানার ভ্রাপ্রাপ্ত কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, রবিবার দুপুর দেড়টায় উপজেলার ঘাঘর বাজার থেকে প্রয়োজনীয় কেনাকাটা শেষে ইজিবাইকে করে বাড়ি ফেরার পথে উপজেলার মহুয়া চত্তরের কাছে পৌছালে গলায় থাকা ওড়না পেঁচিয়ে ফাস লেগে যায়।

এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। নিহত গৃহবধূ উপজেলার বড় দক্ষিনপাড় গ্রামের মোয়াজ্জেম শেখের স্ত্রী।


আরও খবর

ট্রাকের পেছনে বাসের ধাক্কা, নিহত ৩

শুক্রবার ১৮ নভেম্বর ২০২২




এপ্রিলে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ১১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী এপ্রিল মাসে জাপান সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১১ জানুয়ারি) গণভবনে সৌজন্য সাক্ষাতকালে ঢাকায় নবনিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি তার দেশের পক্ষে প্রধানমন্ত্রীকে জাপান সফরের প্রস্তাব দেন। পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

নজরুল ইসলাম বলেন, জাপানি রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী মার্চ-এপ্রিলে জাপান সফরের প্রস্তাব দিয়েছেন। প্রধানমন্ত্রী এপ্রিলে সফরে যেতে আগ্রহ প্রকাশ করেছেন।

গত ২৯ নভেম্বর থেকে ১ ডিসেম্বর জাপান সফরে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার।


আরও খবর



বাংলা একাডেমি পুরস্কার পেলেন যারা

প্রকাশিত:বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ২৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২২ পাচ্ছেন ১৫ জন। আজ বুধবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করে বাংলা একাডেমি।

তারা হলেন কবিতায় ফারুক মাহমুদ ও তারিক সুজাত, কথাসাহিত্যে তাপস মজুমদার ও পারভেজ হোসেন, প্রবন্ধ/গবেষণায় মাসুদুজ্জামান, অনুবাদে আলম খোরশেদ, নাটকে মিলন কান্তি দে ও ফরিদ আহমদ দুলাল, শিশুসাহিত্যে ধ্রুব এষ, মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় মুহাম্মদ শামসুল হক, বঙ্গবন্ধুবিষয়ক গবেষণায় সুভাষ সিংহ রায়, বিজ্ঞান/কল্পবিজ্ঞান/পরিবেশবিজ্ঞানে মোকারম হোসেন, আত্মজীবনী/স্মৃতিকথা/ভ্রমণকাহিনিতে ইকতিয়ার চৌধুরী এবং ফোকলোরে আবদুল খালেক ও মুহম্মদ আবদুল জলিল।

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার কমিটি-২০২২-এর সদস্যদের সম্মতিতে বাংলা একাডেমি নির্বাহী পরিষদের অনুমোদনে পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের নাম ঘোষণা করা হয়েছে। বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা-২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেবেন।


আরও খবর



শবে মেরাজ ১৯ ফেব্রুয়ারি

প্রকাশিত:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে। এই হিসাবে আগামী মঙ্গলবার (২৪ জানুয়ারি) থেকে পবিত্র রজব মাস গণনা শুরু হবে।

১৯ ফেব্রুয়ারি (রোববার) দিবাগত রাতে পবিত্র শবে মেরাজ পালিত হবে।

সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মুনিম হাসান।

সভায় জানানো হয়, পবিত্র রজব মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে, বাংলাদেশের আকাশে সোমবার পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে। এই হিসাবে আগামী ২৪ জানুয়ারি পবিত্র রজব মাস গণনা শুরু এবং আগামী ১৯ ফেব্রুয়ারি রোববার দিবাগত রাতে পবিত্র শবে মেরাজ পালিত হবে।


আরও খবর

আজ সরস্বতী পূজা

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩

শেষ হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

রবিবার ২২ জানুয়ারী ২০২৩




৫ আসনের উপনির্বাচনে থাকছে না সিসি ক্যামেরা

প্রকাশিত:মঙ্গলবার ১৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের কারণে শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে। তবে বাজেট না থাকায় উপনির্বাচনে এবার সিসি ক্যামেরা থাকছে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা।

বগুড়া জেলা পরিষদের অডিটোরিয়ামে মঙ্গলবার দুই আসনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। আগামী ১ ফেব্রুয়ারি বগুড়ার দুটিসহ দেশের পাঁচটি আসনে উপনির্বাচন হবে।

রাশেদা সুলতানা বলেন, 'পর্যাপ্ত বাজেট না থাকায় পাঁচ আসনের উপনির্বাচনে নিরাপত্তার কাজে সিসি ক্যামেরা থাকছে না। আর সিসি ক্যামেরার কোনো বাধ্যবাধকতা নেই। যদি পরবর্তী কোনো নির্বাচনে সরকার আমাদের বাজেট দেয়, তখন সিসি ক্যামেরা স্থাপন করা হবে। কিন্তু এই উপনির্বাচনগুলোয় সিসি ক্যামেরা থাকবে না।'

ইভিএম প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, 'আমাদের আগে ৮০টি আসন কাভার করার মতো ইভিএম মেশিন ছিল। কিছু ইভিএম নষ্ট হয়েছে। কিন্তু এখনও ৬০ থেকে ৭০ আসনের নির্বাচন কাভার করার মতো মেশিন আছে।'

এই মতবিনিময়ের পর জেলা প্রশাসনের সভাকক্ষে দুই আসনের প্রার্থীদের সঙ্গেও মতবিনিময় করেন ইসি রাশেদা সুলতানা।

বগুড়া-৬ আসনের নৌকার প্রার্থী রাগেবুল আহসান রিপু বলেন, 'নির্বাচন কমিশনারের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ হয়েছে। আমরা নিশ্চয়তা দিয়েছি নিয়ম মেনেই ভোটের প্রচার-প্রচারণা চালাবো।'

ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ বলেন, 'সার্বিকভাবে নির্বাচনের পরিবেশ সুন্দর আছে। আশা করছি ভোটগ্রহণও সুষ্ঠু হবে।' 


আরও খবর



ভাইয়ের বাইক থেকে ছিটকে পড়ে বোনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ১৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের হাটহাজারীতে ভাইয়ের মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ট্রাকের চাপায় বোনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারে পশ্চিমে সফর আলী সড়কের চট্টগ্রাম-নাজিরহাট রেললাইন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম সাথী আকতার (২২)। তিনি ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের বেছু তালুকদার বাড়ির প্রবাসী সিরাজুল ইসলামের মেয়ে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সরকারহাট বাজারের পশ্চিমে মোটরসাইকেল থেকে ছিটকে পড়েন সাথী। এ সময় সিমেন্টবোঝাই ট্রাকের চাকার পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনি প্রাণ হারান। উপস্থিত লোকজন স্থানীয় থানা পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমকে হাসপাতাল মর্গে প্রেরণ করে।

হাটহাজারী মডেল থানার এসআই মো. ফয়সাল গণমাধ্যম কর্মীদের বলেন, মোটরসাইকেলে আরোহীরা ছিলেন ভাই-বোন। মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে সিমেন্টবোঝাই ট্রাকে চাকার নিচে পড়ে বোন সাথী আক্তার ঘটনাস্থলেই প্রাণ হারান।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর

কড়াইয়ের গরম তেলে পড়ে শিশুর মৃত্যু

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩

কুকুর বাঁচাতে গিয়ে প্রাণ গেলো যুবকের

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩