Logo
শিরোনাম

গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে একদিনে আরও ১২ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১৩৯৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পাঁচ জন করোনায় আক্রান্ত ছিলেন এবং সাত জনের উপসর্গ ছিল।

বর্তমানে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৭৪ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ৪৩ জন। প্রতিনিয়ত রোগীর চাপ বাড়তে থাকায় হাসপাতালে সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্সরা।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১২৩ জনের নমুনা পরীক্ষা করে ৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার দাঁড়িয়েছে ৫২ দশমিক সাত শতাংশ। ফরিদপুরে এ পর্যন্ত ১৬ হাজার ৮২৯ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে। সরকারি হিসাবে এ পর্যন্ত ৩৫৪ জনের মৃত্যু হয়েছে।

করোনার বিধিনিষেধ না মানার কারণে জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মনে করেন ডা. ছিদ্দীকুর রহমান।

এদিকে, ফরিদপুরে কঠোরভাবে বিধিনিষেধ পালন করা হচ্ছে। জেলার নয়টি থানায় মোট ১৬টি চেকপোস্ট ও ২৯ টি ভ্রাম্যমাণ দল গঠনের মাধ্যমে জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্য মোতায়েন রয়েছে। শহরের রাস্তাগুলোতে পুলিশের বাধা উপেক্ষা করে অটোরিকশা, ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলে বিভিন্ন গন্তব্য যাতায়াত করার চেষ্টা করছে মানুষ।



আরও খবর