শিরোনাম

গুলিস্তানে বাসচাপায় দুই পথচারী নিহত

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ১২০৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর গুলিস্তান এলাকায় মেঘলা পরিবহনের বাস চাপায় দুই পথচারী নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজার কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ারী থানার ডিউটি অফিসার এসআই নুরুল ইসলাম। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানাতে পারেননি তিনি।

ঘটনাস্থল থেকে ওয়ারী থানার এসআই রাজিব জানান, মেঘলা পরিবহনের একটি বাসের চাপায় দুজন পথচারী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। ময়নাতদন্তের জন্য দুজনের লাশ হাসপাতালে পাঠানো হচ্ছে। ঘটনার পর বাসচালক ও হেলপার পালিয়ে গেছে। বাসটি আটক করে রেকার দিয়ে থানায় নেওয়া হচ্ছে।


আরও খবর

অ্যাটর্নি জেনারেল করোনা আক্রান্ত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




কাশ্মীরে বন্দুকযুদ্ধে দুই পাকিস্তানিসহ নিহত ৬

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতশাসিত জম্মু-কাশ্মিরে নিরাপত্তার বাহিনীর সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দুই পাকিস্তানিসহ ৬ জন নিহত হয়েছেন। বুধবার সন্ধ্যায় কুলগাম ওবং অন্তনাগে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতদের সন্ত্রাসী বলে দাবি করছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

পুলিশের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, কাশ্মিরের কুলগাম ও অনন্তনাগ জেলায় দুটি পৃথক সংঘর্ষে জঙ্গিরা নিহত হন। কাশ্মির পুলিশের ইনস্পেক্টর জেনারেল বিজয় কুমার দাবি করেন, নিহতরা পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মুহাম্মদের সদস্য। নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহতের ঘটনাকে বড় সাফল্য হিসেবে দেখছেন তিনি।

কাশ্মির পুলিশ আরও জানিয়েছে, নিহত ছয়জনের মধ্যে চার জনকে শনাক্ত করা সম্ভব হয়েছে। তাদের মধ্যে দুজন পাকিস্তানি এবং দুজন স্থানীয় সন্ত্রাসী। বাকি দুজনের পরিচয় জানার চেষ্টা চলছে। পুলিশের ধারণা, ইংরেজি নববর্ষের আগে বড়সড় নাশকতার পরিকল্পনা ছিল তাদের।

এদিকে অনন্তনাগের নৌগাম এলাকায় তল্লাশি অভিযানের সময় এক পুলিশকর্মী আহত হয়েছেন। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশ সূত্রে খবর, অনন্তনাগে সংঘর্ষ শুরুর পরই কুলগামের মিরহামা গ্রামে অভিযান চালানো হয়। ওই গ্রামে সন্ত্রাসী লুকিয়ে থাকার খবর ছিল পুলিশের কাছে। সংঘর্ষের ঘটনায় কাশ্মিরের গুরুত্বপূর্ণ জায়গায় তল্লাশি বাড়িয়েছে প্রশাসন।


আরও খবর

আবুধাবিতে ড্রোন হামলায় তিনজন নিহত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




পুড়ে যাওয়া লঞ্চের ইঞ্জিনে ত্রুটি পেয়েছে তদন্ত দল

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঝালকাঠির সুগন্ধা নদীতে পুড়ে যাওয়া এমভি অভিযান-১০ লঞ্চের ফিটনেস ঠিক থাকলেও ইঞ্জিনের ত্রুটি পাওয়া গেছে বলে জানিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ের তদন্ত দল। শনিবার (২৫ ডিসেম্বর) ঘটনাস্থল পরিদর্শন করে লঞ্চটিতে প্রাথমিক ত্রুটি খুঁজে পেয়েছেন সাত সদস্যের তদন্ত দল।

তদন্ত দলের আহ্বায়ক যুগ্ম সচিব মো. তোফায়েল ইসলাম গণমাধ্যমকে বলেন, এমভি অভিযান-১০ লঞ্চের ইঞ্জিনে কিছু ত্রুটি পেয়েছি। এখন কমিটির অন্য সদস্যদের নিয়ে মিলিয়ে দেখছি।

বিআইডব্লিউটিএর সংশ্লিষ্ট সূত্র জানায়, লঞ্চটিতে প্রথম শ্রেণির মাস্টার থাকলেও দুজন মাস্টার ছিলেন দ্বিতীয় শ্রেণির। ঝালকাঠি লঞ্চ দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৩৮ জনে পৌঁছেছে বলে নিশ্চিত করেছে ঝালকাঠি জেলা প্রশাসন।


আরও খবর



ভারতে বাস ট্রাকের সংঘর্ষে নিহত ১৭

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের ঝাড়খন্ড রাজ্যে বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৭ জন নিহতের ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২৬ জন। আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। গত বুধবার যাত্রীবাহী একটি বাসের সঙ্গে গ্যাস সিলিন্ডার বহনকারী একটি ট্রাকের সংঘর্ষ হয়। গোবিন্দপুর-সাহিবগঞ্জ হাইওয়েতে এ দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় হতাহতের পরিবারের প্রতি শোক এবং সমবেদনা জানিয়েছেন। একই সঙ্গে আহতদের সুস্থতা কামনা করেছেন।

জানা গেছে, সাহিবগঞ্জের বারহারওয়া থেকে দেওঘর জেলার জাসিদিহ এলাকায় যাচ্ছিল যাত্রীবাহী বাসটি। দুর্ঘটনার সময় বাসটিতে প্রায় ৪০ জন যাত্রী  ছিলেন।

দুর্ঘটনার পর বাসটিতে আটকে পড়া বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘন কুয়াশার কারণে হয়তো ওই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।  জানা যায়, গ্যাস সিলিন্ডার নিয়ে আসছিল ট্রাক। তার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে  বাসের।

সাহিবগঞ্জের বারহারওয়া থেকে দেওঘরের যোশিডি যাচ্ছিল বাসটি। সওয়ার ছিলেন ৪০ জন। দুর্ঘটনার ফলে, বাসটি একেবারে দুমড়ে মুচড়ে যায়। বেশির ভাগ যাত্রীই আটকে পড়েন ভিতরে। গ্যাস কাটার দিয়ে বাস কেটে বের করতে হয় আটকে পড়া যাত্রীদের। তবে ট্রাকে থাকা সিলিন্ডার বিস্ফোরণ হয়নি। হলে আরও বিপত্তি ঘটত। পুলিশ জানিয়েছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় নিহতদের পরিবার প্রতি ২ লাখ রুপি এবং আহতদের পরিবার প্রতি ৫০ হাজার রুপি সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি হতাহতের পরিবারের প্রতি শোক এবং সমবেদনা জানিয়েছেন। একই সঙ্গে আহতদের সুস্থতা কামনা করেছেন।


আরও খবর

আবুধাবিতে ড্রোন হামলায় তিনজন নিহত

সোমবার ১৭ জানুয়ারী ২০২২




ভারতে অনুপ্রবেশের সময় আটক ২২ বাংলাদেশি

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৪জন দেখেছেন

Image

অবৈধভাবে ভারতে প্রবেশের সময় ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে নারী ও শিশুসহ ২২ বাংলাদেশিকে আটক করেছে বিজিবি। শনিবার (১৫ জানুয়ারি) সকাল ৬টার দিকে উপজেলার কানাইডাঙ্গা থেকে বাংলাদেশের অভ্যন্তর থেকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে পুরুষ ১৩, নারী চার এবং শিশু পাঁচজন রয়েছে। তাদের বাড়ি কক্সবাজারে উখিয়া, সিলেটের বিশ্বনাথ, সুনামগঞ্জের ছাতক, খুলনা, সাতক্ষীরাসহ বাংলাদেশের বিভিন্ন এলাকায়। তাদের বিরুদ্ধে পাসপোর্ট অধ্যাদেশ আইনে মামলা করে মহেশপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল শাহীন আজাদ বলেন, সীমান্ত এলাকায় এ ধরনের অবৈধ অনুপ্রবেশ বন্ধে সতর্ক অবস্থানে আছে বিজিবি। আটকদের জিজ্ঞাসাবাদে তারা কেউ চিকিৎসা, কেউ আত্মীয়র বাড়ি বেড়ানোসহ নানা কারণে ভারতে যেতে এ অবৈধ পথ বেছে নিয়েছে বলে জানায়।


আরও খবর

ঝিনাইদহে নিউমোনিয়া ডায়রিয়ার প্রকোপ

মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১




প্রথম ফেব্রুয়ারি থেকেই অমর একুশে গ্রন্থমেলা

প্রকাশিত:বুধবার ২২ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী বছরের ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই শুরু হতে যাচ্ছে অমর একুশে বইমেলা। বইমেলা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ বিষয়টি জানান।

তিনি বলেন, কমিটি ইতোমধ্যে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে মেলা আয়োজনের প্রস্তুতি শুরু করেছে। আশা করা হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করবেন।

এবারের বইমেলায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে।

ফ্রাঙ্কফুর্ট বইমেলার সভাপতি ও সিইও জুয়েরজেন বুস উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে বলে জানান তিনি।

জালাল আহমেদ বলেন 'আমরা ইতোমধ্যে ৩০০টি স্টলের জন্য আবেদন পেয়েছি।' জানুয়ারির মধ্যে স্টল বরাদ্দ চূড়ান্ত করা হবে।

মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত খোলা থাকবে। সাপ্তাহিক ছুটির দিনে সকাল ১১টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে।

প্রতি বছর ১ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হলেও এ বছর করোনার কারণে ১৮ মার্চ থেকে মেলা শুরু হয়েছিল।

মেলা শেষও হয়েছিল তাড়াতাড়ি। ১৪ এপ্রিলের পরিবর্তে ১২ এপ্রিল মেলা শেষ করে সরকার সেই সময়ে দেশব্যাপী পুনরায় লকডাউন কার্যকর করে।

নিউজ ট্যাগ: একুশে বইমেলা

আরও খবর

দুই সপ্তাহ পেছালো বইমেলা

রবিবার ১৬ জানুয়ারী ২০২২

১ ফেব্রুয়ারি থেকেই একুশে বইমেলা

বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২