শিরোনাম

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬১৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ সারা দেশে মধ্য রাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আজ বুধবার সকাল ৯টা থেকে আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়। খবর বাসসের।

বুধবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুষ্টিয়া ও যশোর অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ এবং ঢাকা বিভাগের দুএক জায়গায় হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

দেশের  উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। এ ছাড়া দেশের অন্যত্র তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। বুধবার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে


আরও খবর



দিনাজপুরে বাসচাপায় ২ জন নিহত

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দিনাজপুর ঢাকা মহাসড়কের চিরিরবন্দর আমবাড়ী এলাকায় কোচের চাপায় অটোরিক্সার দুই আরোহী নিহত ও আহত এক। নিহতরা হলেন চিরিরবন্দর উপজেলার ভবানীপুর গ্রামের আফতাব উদ্দিনের ছেলে অটোরিক্সা চালক দেলোয়ার হোসেন (৩৫) ও একই উপজেলার আমতলী এলাকার আফাস উদ্দিনের ছেলে ইসাহাক আলী (৬০)। ঘটনায় গুরুতর আহত মিনহাজুল (১৪) নামের এক কিশোর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ রোববার দুপুর ১২টার সময় দিনাজপুর হতে ঢাকাগামী শ্যামলী পরিবহন কোচ আমবাড়ী এলাকায় আসলে অপরদিক থেকে আসা অটোরিক্সাকে চাপা দেয়। এসময় ঘটনাস্থলে অটোচালক দেলোয়ার হোসেন নিহত হয়। গুরুতর আহত অবস্থায় আরো দুইজন অটোরিক্সার যাত্রীকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ইসাহাক আলীর নামের আরো একজন নিহত হন। আহত একজন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

চিরিরবন্দর থানার ওসি সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর



ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির আন্দোলন-সংগ্রামের ভ্যানগার্ড হিসেবে পরিচিত জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে ফজলুর রহমান খোকন সভাপতি এবং ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এর আগে ওই বছরের ৩ জুন ছাত্রদলের কাউন্সিলের ঘোষণা দেয় বিএনপির হাইকমান্ড। ওই সময়ে কাউন্সিলের বিরোধিতা করে স্বল্পকালীন সময়ের জন্য নতুন কমিটির পক্ষে অবস্থান নিয়ে আন্দোলন করেন সংগঠনটির নেতারা। এতে সংগঠনের ১২ জন ত্যাগী ও যোগ্য নেতাকে বহিষ্কার করে বিএনপির হাইকমান্ড। সেই বহিষ্কারাদেশ এখনো প্রত্যাহার করা হয়নি।

কমিটির অনেকের বিরুদ্ধেই কমিটি বাণিজ্য, পকেট কমিটি গঠনসহ অনৈতিকতার বিভিন্ন অভিযোগ রয়েছে। এ নিয়ে চাপা ক্ষোভ রয়েছে সংগঠনের নেতা-কর্মীদের মাঝে। এসব কারণে দলের হাইকমান্ডও ক্ষুব্ধ। কমিটির মেয়াদ শেষ হওয়ায় স্বাভাবিক নিয়মে নতুন কমিটির গুঞ্জনও শুরু হয়েছে বিএনপির অন্দরমহলে। এ জন্য দৌড়-ঝাঁপ শুরু করেছেন পদপ্রত্যাশী নেতারা।

নতুন কমিটির সভাপতি পদে আলোচনায় যারা রয়েছেন তাদের মধ্যে বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি আশরাফুল ফকির লিঙ্কন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ, তানজিল হাসান প্রমুখ।

সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন যুগ্ম সম্পাদক নিজামউদ্দিন রিপন, মারুফ এলাহী রনি, রিয়াদ ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা রনি প্রধান, শ্যামল মালুম প্রমুখ।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বাংলাদেশ প্রতিদিনকে জানান, সংগঠনকে গতিশীল রাখতে যে  কোনো সংগঠনেরই নিয়মিত কমিটি হওয়া দরকার। নতুন কমিটির বিষয় সিদ্ধান্ত নেবেন তারেক রহমান। তিনি যে সিদ্ধান্ত নেবেন আমরা সেই সিদ্ধান্তকে স্বাগত জানাব।

আজকের কর্মসূচি : দিবসটি উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে মেয়াদোত্তীর্ণ ছাত্রদল। সকাল ৯টায় সব ইউনিট কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ছাত্র সমাবেশ এবং পরদিন রবিবার ছাত্রদলের প্রত্যেকটি জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটে ছাত্র সমাবেশ করবেন সংগঠনের নেতা-কর্মীরা।


আরও খবর



সপ্তাহের ব্যবধানে কমেছে মুরগির দাম

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সপ্তাহের ব্যবধানে মুরগির দাম কমলেও ভরা মৌসুমেও চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। বাজারে ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ টাকা কমেছে। তবে বেড়েছে শসা, ফুলকপি ও শিমসহ বেশ কিছু পণ্যের দাম।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছ।

বাজারে ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৭০ থেকে ১৭৫ টাকা, যা গত সপ্তাহে ছিল ১৮০ থেকে ১৮৫ টাকা। আর দুই সপ্তাহ আগে ছিল ১৯৫ থেকে ২০০ টাকা।

কমেছে সোনালি ও লাল লেয়ার মুরগি দামও। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৬০ টাকা, যা গত সপ্তাহে ছিল ২৬০ থেকে ২৮০ টাকা। আর দুই সপ্তাহ আগে ছিল ৩০০ থেকে ৩৪০ টাকা। গত সপ্তাহে ২৪০ থেকে ২৫০ টাকা কেজি বিক্রি হওয়া লাল লেয়ার মুরগি কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা।

সরবরাহ বাড়াতে মুরগির দাম কমেছে বলে জানিয়েছেন ব্যবাসয়ীরা। সামনে মুরগির দাম আরও কমবে।

এদিকে সবজির বাজারে সপ্তাহের ব্যবধানে শসার দাম বেড়ে প্রায় তিনগুণ হয়েছে। শসার কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা। গত সপ্তাহে যা ছিল ২৫ থেকে ৩০ টাকা।

ব্যবসায়ীরা বলছেন, সরবরাহ কমে যাওয়ায় শসার দাম বেড়েছে। তবে শসার এই দাম বেশি দিন থাকবে না। অল্প সময়ের মধ্যেই শসার দাম কমে যাবে।

শসার পাশাপাশি বেড়েছে ফুলকপির দামও। গত সপ্তাহে ৩০ থেকে ৪০ টাকা পিস বিক্রি হওয়া ফুলকপির দাম বেড়ে ৪০ থেকে ৬০ টাকা বিক্রি হচ্ছে। শিম বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৪০ থেকে ৬০ টাকার মধ্যে। তবে সপ্তাহের ব্যবধানে দাম অপরিবর্তিত রয়েছে পাকা টমেটো, গাজর, মুলা ও শালগমসহ অন্যান্য সবজির।

 

নিউজ ট্যাগ: আজকের বাজার দর

আরও খবর

মূল্যসূচকের বড় উত্থানে শেষ লেনদেন

সোমবার ১০ জানুয়ারী ২০২২




ঢাকায় নিয়োগ দেবে এভারকেয়ার হসপিটাল

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এভারকেয়ার হসপিটাল। প্রতিষ্ঠানটিতে কুক পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : কুক।

শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীকে এসএসসি পাস হতে হবে। প্রার্থীর বয়স সর্বনিম্ন ১৯ বছর হতে হবে।

কর্মস্থল : ঢাকা।

বেতন : ২০,০০০/- (মাসিক)।

কাজ করার জন্য ইউনিফর্ম, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, চিকিৎসা সুবিধা, বার্ষিক ছুটি, অসুস্থতাজনিত ও জরুরি অবস্থার জন্য ছুটি, ফেস্টিভাল বোনাস, গ্রুপ লাইফ ইন্সুরেন্স, প্রফিট শেয়ারিং - কোম্পানির নিয়মমাফিক হবে।

আবেদনের প্রক্রিয়া : প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।

আবেদন করা যাবে ৩১ জানুয়ারি, ২০২২ পর্যন্ত।


আরও খবর

যমুনা গ্রুপে চাকরির সুযোগ

রবিবার ১৬ জানুয়ারী ২০২২

সরকারিভাবে লোক নিচ্ছে সৌদি আরব

মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২




অভিযান-১০ লঞ্চের দুই মাস্টার কারাগারে

প্রকাশিত:মঙ্গলবার ২৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলায় লঞ্চটির দুই মাস্টারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন- মামলার ৫ নম্বর আসামি মো. রিয়াজ সিকদার (ইনচার্জ মাস্টার) ও ৭ নম্বর আসামি মো. খলিলুর রহমান (২য় মাস্টার)। মঙ্গলবার সকালে নৌ-আদালতের বিচারক স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জয়নাব বেগমের আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

রাষ্ট্রপক্ষে নৌপরিবহন অধিদপ্তরের প্রসিকিউটিং অফিসার অ্যাডভোকেট বেল্লাল হোসাইন জামিনের বিরোধিতা করে বলেন, অভিযুক্তরা তাদের কর্তব্য কাজে চরম অবহেলা করে দেশের ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক ও কলঙ্কজনক নৌ-দুর্ঘটনা ঘটিয়েছেন। আসামিরা যাত্রীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত না করে বিপদে জাহাজ ছেড়ে পালিয়েছেন। তারা কোনো জীবন রক্ষাকারী সরঞ্জাম ব্যবহার করেনি। অগ্নিকাণ্ডের পর জাহাজ তীরে না ভিড়িয়ে চালু রেখে চরম অবহেলা প্রদর্শন করে এই ট্র্যাজেডি ঘটান। এই ঘটনায় ৪২টি তাজা প্রাণ পুড়ে ছাই হয়েছে। ন্যায়বিচার শুধু করলেই হয় না মাননীয় আদালত, ন্যায়বিচার দেখিয়ে দিতে হয়। আমরা আসামিদের জামিনের ব্যাপারে জোর আপত্তি করছি।

আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসেন। তিনি আসামিদের জামিন প্রার্থনা করেন। তিনি বলেন, জামিন পেলে আসামিরা বিচারে অংশগ্রহণ করবে এবং পলাতক হবে না। উভয় পক্ষের বক্তব্য শুনে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত রোববার নৌ-আদালতে দায়ের করা মামলায় এম.ভি. অভিযান-১০ লঞ্চের মালিক, মাস্টার, ড্রাইভারসহ আটজনের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।


আরও খবর