হাইকোর্টে বিইআরসি’র চেয়ারম্যানের নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

প্রকাশিত:মঙ্গলবার ১৫ ডিসেম্বর ২০২০ |
হালনাগাদ:শুক্রবার ১৫ জানুয়ারী ২০২১ |
১৬জন দেখেছেন


নিউজ পোস্ট ডেস্ক

আদালতের নির্দেশ অনুসারে গণশুনানির মাধ্যমে এলপিজির দাম নির্ধারণ করে প্রতিবেদন দাখিল না করায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন। পরে আদালত মামলার পরবর্তী আদেশের জন্য আগামী ১১ জানুয়ারি দিন ধার্য করেছেন।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিচারপতি মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ রাসেল চৌধুরী।

আদালতের নির্দেশ অমান্যের অভিযোগে বিইআরসি চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছিলেন হাইকোর্ট। গত ২৯ নভেম্বর বিচারপতি মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ক্যাবের করা রিট আবেদনের শুনানি নিয়ে গত ২৫ আগস্ট বিইআরসিকে গণশুনানির মাধ্যমে এলপিজির দাম নির্ধারণ করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। সুনির্দিষ্টভাবে আদেশ প্রতিপালন না করায় বিইআরসির চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট।