Logo
শিরোনাম

হাজার হাজার রকেট তৈরি করছে হামাস

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | ৩৩১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গাজা উপত্যকায় বিমান হামলার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ইসরায়েলে হাজার হাজার রকেট হামলা চালিয়েছিল ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। মূলত এই রকেট হামলায় নাস্তানাবুদ ইসরায়েল যুদ্ধবিরতিতে যেতে বাধ্য হয়।

তবে হামাস থেমে নেই। প্রতিরোধ যুদ্ধের নতুন কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। ভবিষ্যতে আরও প্রবল আক্রমণের মাধ্যমে ইসরায়েলকে কাবু করার জন্য হাজার হাজার রকেট তৈরি করছে তারা।

অবরুদ্ধ গাজা উপত্যকায় হাজার হাজার নতুন রকেট নির্মাণের কাজ শুরু করা হয়েছে বলে ঘোষণা দিয়েছেন সংগঠনের একজন পলিটব্যুরো নেতা। তিনি বলেছেন, ইসরায়েলি আগ্রাসন বন্ধ হওয়ার পর গাজার রকেট নির্মাণ কারাখানাগুলো আবার চালু হয়েছে।

হামাস নেতা ফাতনি হামাদ রোববার গাজায় এ ঘোষণা দিয়ে বলেন, ইহুদিবাদীদের সর্বশেষ আগ্রাসন বন্ধ হওয়ার পর ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন রকেট উৎপাদন প্রক্রিয়া আবার শুরু করেছে।

তিনি বলেন, বায়তুল মুকাদ্দাস ও আল-আকসায় ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর দমন অভিযান রুখে দিতে আমাদের কারখানা এবং ওয়ার্কশপগুলোতে হাজার হাজার রকেট নির্মাণের কাজ শুরু করা হয়েছে।

মে মাসের গোড়ার দিকে আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর ইসরায়েলি সেনারা ব্যাপক দমন অভিযান শুরু করে। এর প্রতিবাদে গাজা উপত্যকা থেকে ইসরায়েল অভিমুখে রকেট নিক্ষেপ শুরু করে প্রতিরোধ আন্দোলনগুলো। অন্যদিকে দখলদার ইসরায়েল টানা ১২ দিন গাজা উপত্যকার বেসামরিক স্থাপনায় বর্বর বিমান হামলা চালায়। এতে ফিলিস্তিনের নারী-শিশুসহ আড়াই শতাধিক মানুষ নিহত হয়।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩