Logo
শিরোনাম

হাসপাতালের করিডরে ডিএমসির ডাক্তারদের নাচের ভিডিও ভাইরাল

প্রকাশিত:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৯ অক্টোবর ২০২১ | ২৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

করোনায় রোগীদের সঙ্গে চিকিৎসকদের অবস্থাও করুণ। বিভিন্ন প্রতিকূলতা ও সীমাবদ্ধতার মধ্যেও মানুষের প্রাণ বাঁচাতে লড়ে যাচ্ছেন ডাক্তাররা। এই শীতল পরিবেশের মধ্যে জীবনের উষ্ণতা নিয়ে এসেছে সম্প্রতি ভাইরাল হওয়া ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালের তিন চিকিৎসকের নাচের একটি ভিডিও।

জানা যায়, সারাক্ষণ করোনা ওয়ার্ডে কর্মরত চিকিৎসক ও সেবাদানকারীদের উৎসাহ দিতে এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন তিন ডাক্তার। ডিউটির ফাঁকে ডা. শাশ্বত চন্দন, ডা. আনিকা ও ডা. দীপা বিশ্বাস এই নাচের আয়োজন করেন।

ভিডিওতে দেখা যায়, হাসপাতালের করিডরে এই তিন চিকিৎসক মুখে মাস্ক দিয়ে সিলেট অঞ্চলের একটি বিয়ের গীতের তালে তালে নৃত্যছন্দে মেতে ওঠেন।

এ বিষয়ে ডা. শাশ্বত চন্দন বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের নাচের মাধ্যমে এই করোনার দুঃসময়ে ডাক্তাররা যেন উৎফুল্ল হন এবং অনুপ্রেরণা পান।

কিছুদিন আগে করোনার সংক্রমণে হিমশিম খাওয়া ভারতের কেরালার দুই চিকিৎসকের বনি এমের গানের তালে নাচের ভিডিও ভাইরাল হয়।



আরও খবর

মৃত্যুর ৪০ দিন পর গিনেস বুকে রাণী'র নাম

মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১

বিভিন্ন কুসংস্কারে কালো বিড়াল

সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১




সাকিবকে নিয়ে শিরোপার লক্ষ্যে বোলিংয়ে কলকাতা

প্রকাশিত:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টস জিতে আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ব্যাটিংয়ে পাঠিয়েছে কলকাতা নাইট রাইডার্স। একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১২ ও ২০১৪ সালের পর দলের তৃতীয় ফাইনালেও খেলছেন তিনি।

আইপিএলের ইতিহাসে গত আসরে প্রথমবার লিগ পর্বেই ছিটকে গিয়েছিল চেন্নাই। ফাইনালের সবচেয়ে পরিচিত মুখ আরেকবার শিরোপার লড়াইয়ে। তাদের নবম ফাইনালে প্রতিপক্ষ কলকাতা, যারা ফিনিক্স পাখির মতো ভস্ম থেকে নতুন রূপে হাজির হয়েছে সংযুক্ত আরব আমিরাত পর্বে।

তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের লক্ষ্য চতুর্থ শিরোপা। আর তাদের হারিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন হয়ে আইপিএলে যৌথভাবে দ্বিতীয় সফল দল হওয়ার মিশন কলকাতার। আজ শুক্রবার (১৫ অক্টোবর) রাতে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৪তম আইপিএলের ফাইনাল।

দুবাইয়ের এই মাঠে টস গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। এই মাঠে পরে ব্যাট করা দল জিতেছে শেষ আট ম্যাচ। আর এই আসরে চেন্নাই ছয়বার রান তাড়া করতে নেমে শতভাগ সাফল্য পেয়েছে। আমিরাত পর্বে কলকাতা পরে ব্যাট করে ছয় ম্যাচই জিতেছে। তাই টস জিতে ফিল্ডিং নিতে দ্বিতীয়বার ভাবেননি এউইন মর্গ্যান। কলকাতার অধিনায়ক গত ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছেন। ৩০০তম টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিচ্ছেন ভারতের সাবেক ও চেন্নাইয়ের বর্তমান অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২০১০, ২০১১ ও ২০১৮ সালে চেন্নাইকে শিরোপা জেতান তিনি।

গত মার্চে শুরু হওয়া আইপিএলের পর্দা নামছে আজ রাতে। করোনাভাইরাসের কারণে মে মাসে স্থগিত হওয়া টুর্নামেন্টটি ভারত থেকে গত সেপ্টেম্বরে সরিয়ে নেওয়া হয় আমিরাতে। এই পর্বে সবচেয়ে বড় চমক দেখিয়েছে কলকাতা। ভারত পর্বে সাত ম্যাচে মাত্র দুটি জেতা দলটি ঘুরে দাঁড়ায় দারুণভাবে। তারা ফিরিয়ে আনছে ২০১৪ সালের স্মৃতি। ওইবারও সাত ম্যাচে দুটি জয় পাওয়া দলটি পরের প্রত্যেকটি ম্যাচ জিতেছিল। তারপর ফাইনালে তারা কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে জেতে দ্বিতীয় শিরোপা। এর দুই বছর আগে চেন্নাইকে হারিয়ে ২০১২ সালে প্রথমবার চ্যাম্পিয়ন হয় কলকাতা।

এবারের আসরে ৭ ম্যাচে ৪৭ রান করেন সাকিব ব্যাট হাতে, বল হাতে নেন ৪ উইকেট। নিজের নামের সুবিচার করতে পারেননি, এখন দেখার অপেক্ষা শিরোপা নির্ধারণী ম্যাচে জ্বলে উঠতে পারেন কি না ৩৪ বছর বয়সী অলরাউন্ডার।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




আগামীকাল এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায়

প্রকাশিত:বুধবার ২০ অক্টোবর ২০21 | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
মামলার পলাতক আসামিরা হলেন- এস কে সিনহা, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, টাঙ্গাইলের বাসিন্দা রনজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা অর্থ আত্মসাতের মামলার রায় ঘোষণা আগামীকাল (বৃহস্পতিবার)। ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে এ রায় ঘোষণা অনুষ্ঠিত হবে।

দুদকের পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ৫ অক্টোবর রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু বিচার অসুস্থ থাকায় তারিখ পিছিয়ে পরবর্তী রায় ঘোষণার জন্য ২১ অক্টোবর (বৃহস্পতিবার) দিন ধার্য করা হয়।

এসকে সিনহা ছাড়া মামলার অন্য আসামিরা হলেন, ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন আহমেদ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান, একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা, রনজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়।

মামলার এজাহারভুক্ত আসামি মো. জিয়াউদ্দিন আহমেদ তদন্তের সময় মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ মামলার পলাতক আসামিরা হলেন- এস কে সিনহা, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, টাঙ্গাইলের বাসিন্দা রনজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী।

ফারমার্স ব্যাংক থেকে চার কোটি টাকা ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগে ২০১৯ সালের ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে কমিশনের জেলা সমন্বিত কার্যালয় ঢাকা-১ এ এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেন।

একই বছরের ডিসেম্বরে মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক বেনজীর আহমেদ চার্জশিট দেন। ২০২০ সালের ৫ জানুয়ারি ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ চার্জশিট গ্রহণ করেন। ২০২০ সালের ১৩ আগস্ট আদালত অভিযোগ গঠন করেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা প্রতারণার আশ্রয় নিয়ে ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে অস্বাভাবিক দ্রুততার’ সঙ্গে চার কোটি টাকা ভুয়া ঋণ তৈরি করে তা একইদিনে পে-অর্ডারের মাধ্যমে আসামি এস কে সিনহার ব্যক্তিগত হিসাবে স্থানান্তর করেন। পরে এস কে সিনহা নগদ, চেক ও পে-অর্ডারের মাধ্যমে অন্য অ্যাকাউন্টে টাকা সরিয়ে অর্থ আত্মসাৎ করেন, যা দুর্নীতি প্রতিরোধ আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

নিউজ ট্যাগ: এস কে সিনহা

আরও খবর



করোনায় বেড়েছে মৃত্যু, শনাক্ত হাজারের নিচে

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৫ অক্টোবর ২০২১ | ৮২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে করোনায় মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্যহারে কমে এসেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এতে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৫১০ জনে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে বুধবার ১৭ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৬০ জনের।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের।

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় চলতি বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

চলতি বছরের গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।


আরও খবর



ঘূর্ণিঝড়ের মধ্যেই বিশ্বকাপ খেলতে যাচ্ছে টাইগাররা

প্রকাশিত:রবিবার ০৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা নিয়ে হঠাৎ নাটকীয়তা। বিসিবি থেকে একবার বলা হলো ফ্লাইট স্থগিত, আবার আধাঘণ্টা পরে জানানো হলো নির্ধারিত সময়েই যাবে ফ্লাইট!

সবশেষ খবর অনুযায়ী নির্ধারিত সময় রাত পৌনে এগারটায় ওমানের উদ্দেশে দেশ ছাড়বেন টাইগার ক্রিকেটাররা। এজন্য দলের সব ক্রিকেটার ইতোমধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে রাত আটটার দিকে নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছিলেন ওমানে ঘূর্ণিঝড় শাহিনের কারণে বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রার ফ্লাইট স্থগিত করা হয়েছে। তাঁর বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম খবরটি প্রচারও করে।

তবে আধাঘণ্টা পরে বিসিবির লজিস্টিক সাপোর্টের সদস্য ওয়াসিম খান এবং আরও দুয়েকজন কর্মকর্তা জানান, বাংলাদেশ দলের ফ্লাইট রাতে নির্ধারিত সময়েই ছেড়ে যাবে। পরে বিষয়টি নিশ্চিত করেন বিসিবির একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তাও।

ঘূর্ণিঝড় শাহীনের প্রভাবে ওমানে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া সাগরের পানি ৫ থেকে ১২ মিটার উচ্চতায় প্রবাহিত হতে পারে। ঘূর্ণিঝড়ের ফলে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে রাজধানী শহর মাসকাটেরও। এসব কারণেই বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

প্রকাশিত:রবিবার ২৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
তালিকায় বাংলাদেশের অবস্থান ২৯ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮১৭ জন

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও পাঁচ হাজার ৯১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৭৪ হাজার ২৭৪ জন। সুস্থ হয়েছেন তিন লাখ ১৫ হাজার ৭৮৯ জন।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আট হাজার ৫৬৮ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে আক্রান্ত হন চার লাখ ৮৬ হাজার ১১৩ জন।

রোববার (২৪ অক্টোবর) সকাল পৌনে ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৪১ লাখ সাত হাজার ৬৪৬ জন। তাদের মধ্যে মারা গেছেন ৪৯ লাখ ৫৯ হাজার ৩৭৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ২২ কোটি ১১ লাখ ৭৩ হাজার ৯৯৫ জন।

করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত চার কোটি ৬২ লাখ ৯৪ হাজার ২১০ জন রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৫৬ হাজার ২০৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৮৮৬ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৮৪৩ জন। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৫৪ হাজার ৩০১ জন। সুস্থ হয়েছেন তিন কোটি ৩৫ লাখ ৪০ হাজার ৯৫০ জন।

তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ১৭ লাখ ২৩ হাজার ৫৫৯ জনে। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ পাঁচ হাজার ৫৬৯ জন। করোনা থেকে সেরে উঠেছেন দুই কোটি আট লাখ ৯৫ হাজার ৮৮৬ জন।

এ তালিকায় পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান ২৯ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮১৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এ ভাইরাসে দেশটিতে প্রথম মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।

সংক্রমণ চীন থেকে ছড়িয়ে পড়ার পর সবচেয়ে বেশি আক্রান্ত হয় ইউরোপের কিছু দেশ ও যুক্তরাষ্ট্র। তবে দেশগুলোতে চলতি বছরের শুরুর দিকে করোনা নিয়ন্ত্রণে আসা শুরু হয়।

এর বিপরীতে পরিস্থিতি খারাপ হতে থাকে ভারতসহ এশিয়ার কিছু দেশে। তবে ভারত থেকে ছড়িয়ে পড়া ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের করোনা পরিস্থিতি ফের খারাপ হয়।

এরই মধ্যে অব্যাহতভাবে টিকাদান চালিয়ে যাচ্ছে বিশ্বের প্রায় সবগুলো দেশ। কোনো কোনো দেশ টিকার বুস্টার ডোজ ও শিশুদেরও টিকাদান শুরু করেছে।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১