Logo
শিরোনাম

হাসপাতালের করিডরে ডিএমসির ডাক্তারদের নাচের ভিডিও ভাইরাল

প্রকাশিত:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৬১৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

করোনায় রোগীদের সঙ্গে চিকিৎসকদের অবস্থাও করুণ। বিভিন্ন প্রতিকূলতা ও সীমাবদ্ধতার মধ্যেও মানুষের প্রাণ বাঁচাতে লড়ে যাচ্ছেন ডাক্তাররা। এই শীতল পরিবেশের মধ্যে জীবনের উষ্ণতা নিয়ে এসেছে সম্প্রতি ভাইরাল হওয়া ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালের তিন চিকিৎসকের নাচের একটি ভিডিও।

জানা যায়, সারাক্ষণ করোনা ওয়ার্ডে কর্মরত চিকিৎসক ও সেবাদানকারীদের উৎসাহ দিতে এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন তিন ডাক্তার। ডিউটির ফাঁকে ডা. শাশ্বত চন্দন, ডা. আনিকা ও ডা. দীপা বিশ্বাস এই নাচের আয়োজন করেন।

ভিডিওতে দেখা যায়, হাসপাতালের করিডরে এই তিন চিকিৎসক মুখে মাস্ক দিয়ে সিলেট অঞ্চলের একটি বিয়ের গীতের তালে তালে নৃত্যছন্দে মেতে ওঠেন।

এ বিষয়ে ডা. শাশ্বত চন্দন বলেন, আমরা চেষ্টা করেছি আমাদের নাচের মাধ্যমে এই করোনার দুঃসময়ে ডাক্তাররা যেন উৎফুল্ল হন এবং অনুপ্রেরণা পান।

কিছুদিন আগে করোনার সংক্রমণে হিমশিম খাওয়া ভারতের কেরালার দুই চিকিৎসকের বনি এমের গানের তালে নাচের ভিডিও ভাইরাল হয়।



আরও খবর



ফেসবুক লাইভে ৪ জনকে হত্যা করলো মার্কিন যুবক

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফেসবুক লাইভ করে যুক্তরাষ্ট্রের টেনিসি অঙ্গরাজ্যের মেমফিসে গুলি করে চারজনকে হত্যা করেছে এক বন্দুকধারী যুবক। গাড়ি চালিয়ে কয়েক ঘণ্টা ধরে এমনভাবে হামলা চালান ওই যুবক। পরে অবশ্য তাকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, এ ঘটনার পর আটক এজেকিয়েল কেলি নামের ১৯ বছর বয়সী ওই বন্দুকধারীকে কাস্টডিতে নেয়া হয়েছে। পুলিশ ডিরেক্টর সেরিলিন ডেভিস বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, মেমফিসজুড়ে সাতটি স্থানে হামলা চালায় কেলি। এ ঘটনায় চারজন নিহত এবং তিনজন আহত হয়েছে।

বুধবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে শুরু হওয়া ওই হামলা চলে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত। ডেভিস আরও বলেন, কমপক্ষে আটটি স্থানে হামলা চালানো হয়। সাতটি স্থানে গুলির ঘটনা এবং একটি স্থানে গাড়ি ছিনতাইয়ের ঘটনা ঘটে। যা ফেসবুকে লাইভ করেন কেলি।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




শিল্পীদের হাতের ছোঁয়ায় মাতৃরূপ ধারণ করছে দেবী দুর্গা

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রকৃতিতে কাঁশফুল, আকাশে সাদা মেঘের ভেলা জানান দিচ্ছে কয়েকদিন পরেই শারদীয় দুর্গাপূজা। শিল্পীদের নিপূণ হাতের ছোঁয়ায় মাতৃরূপ ধারণ করছে দেবি। তুলির শেষ মুহূর্তের আঁচড় আর অলঙ্কারে সাজানো হচ্ছে প্রতিমা। পাঁচদিনের উৎসব আনন্দে মাততে অপেক্ষায় সনাতন ধর্মাবলম্বীরা। মণ্ডপে মণ্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

কাশফুল, আকাশে সাদা মেঘের ভেলা, শিউলী ফুলের সুঘ্রাণ আর ডাকের শব্দ জানান দিচ্ছে কয়েক দিন পরেই শুরু হবে শারদীয় দুর্গা উৎসব। ২৫ সেপ্টেম্বর মহালয়ায় ঢাক-ঢোল আর কাঁশরঘণ্টায় শুরু দেবিপক্ষের আনুষ্ঠানিকতা। পহেলা অক্টোবর বোধন পূজায় শুরু এই উৎসব পাঁচ অক্টোবর শেষ হবে দেবি বিসর্জনে।

বরগুনায় ১শ ৬১টি মণ্ডপে শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের আশা আয়োজকদের। মাটির কাজ শেষ করে চলছে রংয়ের কাজ।

বরগুনা সার্বজনীন আখরাবাড়ীর পুরোহিত সুমন চক্রবর্তী বলেন, ভোলোই প্রস্তুতি চলছে, আশা করি ভালোভাবেই পূজা উদযাপন হবে।” মাকে সাজিয়ে তুলছেন চাঁদপুরের প্রতিমা শিল্পীরাও। সদরসহ আট উপজেলার ২শ ১৯টি মণ্ডপে সিসিটিভি স্থাপনসহ নানা প্রস্তুতি নিয়েছে পুলিশ বিভাগ।

কারিগররা জানান, এখন দিনরাত্র পরিশ্রম করা হচ্ছে। যেগুলোর অর্ডার নেওয়া হয়েছে সেই প্রতিমাগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছে দেয়া যায় সেই চেষ্টা চলছে।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, সুষ্ঠুভাবে এই উৎসব পালিত হবে বলে আমি বিশ্বাস রাখি। 

পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, গতবছর পূজা মণ্ডপে কোনো স্থায়ী আনসার-পুলিশ ছিল না। এবার স্থায়ীভাবে আনসারও থাকবে সেই সঙ্গে পুলিশও থাকবে।” নাটোরে ৩৮৯টি মণ্ডপে চলছে প্যান্ডেল ও সাজসজ্জার শেষ পর্যায়ের কাজ।

কারিগররা জানান, সবকিছুর দাম বেশি, খরচ বেড়ে গেছে। তাই বায়না নিচ্ছি না।

নাটোর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী জলি বলেন, নিজস্ব ভলেন্টিয়ারসহ পুলিশ বিভাগ এবং প্রশাসন যথেষ্ট সহযোগিতা করছে।

ফেনীর ১৪৩টি মণ্ডপের নিরাপত্তায় অধিক গুরুত্বপূর্ণ ৫৭টি, গুরুত্বপূর্ণ ৫০টি এবং সাধারণ হিসেবে ৩৬টিকে চিহ্নিত করেছে জেলা প্রশাসন।

ফেনী পুলিশ সুপার জাকির হাসান বলেন, যে কোনো ধরনের ডিউটির জন্য পুলিশ সদস্যরা প্রস্তুত আছে। সেখাবে পুরো পরিকল্পনা সাজানো হয়েছে।

এ বছর হাতিতে চড়ে মর্ত্যলোকে আসবেন দেবি দুর্গা, স্বর্গলোকে ফিরে যাবেন নৌকায়। ফলে পৃথিবী শস্যভাণ্ডারে পরিণত হবে, ভরে উঠবে সুখ-সমৃদ্ধিতে।


আরও খবর

আজ কৈলাসে ফিরবেন দেবী

বুধবার ০৫ অক্টোবর ২০২২




বিচ্ছেদের গুঞ্জন পেরিয়ে সুখবর

প্রকাশিত:রবিবার ০২ অক্টোবর 2০২2 | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ২১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বলিপাড়ায় জোর গুঞ্জন, ভাঙতে চলেছে রণবীর-দীপিকার সুখের সংসার। কয়েকদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন দীপিকা। এর পরপরই এমন গুঞ্জনে বিস্মিত অনেকেই। গুঞ্জনের শুরু একটি টুইটকে ঘিরে। স্বঘোষিত চলচ্চিত্র সমালোচক এবং আন্তর্জাতিক সেন্সর বোর্ডের সদস্য উমেইর সন্ধু টুইট করেন, 'দীপিকা এবং রণবীরের মধ্যে কিছু একটা সমস্যা চলছে।' ব্যাস, চারদিকে আগুনের মতো ছড়িয়ে পড়ে তা। কেউ বিশ্বাস করেন, কেউ আবার টুইটের নিন্দা করেন।

রণবীর-দীপিকা জুটির বিয়ে হয়েছে চার বছর হতে চলল। বলিউডে যে কয়টা সুখী দম্পতি রয়েছেন, তাদের মধ্যে তারা অন্যতম। তবে ইদানিং নাকি তাদের সম্পর্ক ভালো যাচ্ছে না। ছাড়াছাড়ির মতো তিক্ত পর্যায়ে চলে গিয়েছেন তারা।

বিচ্ছেদ প্রসঙ্গে মুখ খুলেছেন স্বয়ং রণবীর সিং। গুঞ্জন উড়িয়ে দিয়ে তিনি বলেন, আমাদের প্রেম শুরু হয়েছিল ২০১২ সালে। ফলে ২০২২ সাল আমার আর দীপিকার ১০ বছর। ওকে অভিনেত্রী হিসাবে সম্মান করি। আশা করছি আবার আমরা একসঙ্গে পর্দায় কাজ করব। এই ধরনের জল্পনা যে ভিত্তিহীন, সে কথাও স্পষ্টভাবে বুঝিয়ে দিয়েছেন রণবীর। তবে এই প্রসঙ্গে এখনও মুখ খোলেননি দীপিকা। সম্প্রতি মুম্বাই বিমানবন্দরে পাপারাৎজির ক্যামেরায় ধরা পড়েন দীপিকা। ওই ছবিতে তার আঙুলে বিয়ের আংটি ছিল না। সাধারণত তাকে কখনো বিয়ের আংটি খুলতে দেখা যায় না। তাই দুইয়ে দুইয়ে চার মেলাচ্ছেন ভক্ত-অনুরাগীরা।

পরিচালক সঞ্জয় লীলা বানশালির রামলীলা সিনেমায় প্রথম রণবীর-দীপিকার রসায়নে মজেছিল সিনে দুনিয়া। এরপর ওই পরিচালকেরই বাজিরাও মাস্তানিপদ্মাবত সিনেমায় দেখা গিয়েছিল এই জুটিকে। এই তিন সিনেমার হাত ধরে বিপুল জনপ্রিয়তা পান তারা। শেষবার রণবীর-দীপিকাকে একসঙ্গে দেখা গিয়েছিল ৮৩ সিনেমায়।

নিউজ ট্যাগ: রণবীর-দীপিকা

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২




ওবায়দুল কাদেরের সঙ্গে দোরাইস্বামীর বিদায়ী সাক্ষাৎ

প্রকাশিত:মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আজ (১৩ সেপ্টেম্বর) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বিদায়ী সাক্ষাৎ করেন।

এসময় বিদায়ী হাইকমিশনার দোরাইস্বামী ভারতের বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সঙ্গে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশের সরকারি দল ওবায়দুল কাদেরের নেতৃত্বের যে ভূমিকা, সেজন্য তার প্রশংসা করেন।

বিক্রম কুমার দোরাইস্বামী ভারতের ঋণ সহায়তার আওতায় যেসব চলমান প্রকল্পগুলো আছে- তা দ্রুত ভালোভাবে শেষ করতে তাকে ও তার টিমকে পরামর্শ দেওয়ায় ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানান।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৭ তম জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা জানান।


আরও খবর

প্রথমবার পদ্মা সেতুতে রাষ্ট্রপতি

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




৩০০ প্রবাসীকে অজ্ঞান করে সর্বস্ব লুটের ঘটনায় গ্রেপ্তার ৪

প্রকাশিত:রবিবার ০২ অক্টোবর 2০২2 | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

১৫ বছর ধরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত তিন শতাধিক প্রবাসীকে সর্বস্ব লুট করে নেওয়া চক্রের মূলহোতা মো. আমির হোসেনসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (১ অক্টোবর) রাতে রাজধানীর বিমানবন্দর ও কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র সহকারী পুলিশ সুপার আ ন ম ইমরান খান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত তিন শতাধিক প্রবাসীকে কৌশলে অজ্ঞান করে সর্বস্ব লুট করতো একটি চক্র। চক্রের মূলহোতা মো. আমির হোসেন। তার বিরুদ্ধে ১৫টির বেশি মামলা রয়েছে। আমির ও তার তিন সহযোগীকে রাজধানীর বিমানবন্দর ও কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে লুট করা সোনা ও মোবাইল এবং অজ্ঞান করতে ব্যবহৃত বিভিন্ন উপকরণ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে রোববার (২ অক্টোবর) দুপুরে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।


আরও খবর

জেনে নিন রাজধানীতে কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২