Logo
শিরোনাম

হাটহাজারীতে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ০৩ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রামের হাটহাজারীতে জসিম (৩৫) নামের এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৩ মে) সকাল সাড়ে সাতটার দিকে উপজেলার ধলই ইউনিয়নের শাহাজাহান শাহ দরবার এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত জসিম ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার ৪ নম্বর ওয়ার্ডের হারুয়ালছড়ি গ্রামের সিদ্দিক হাজীর ছেলে বলে জানা গেছে। হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার সকালে শাহাজাহান শাহ দরবার এলাকায় এক যুবককে গাছের সঙ্গে ঝুলতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ব্যবসায়িক প্রয়োজনে রোববার বিকেলে চট্টগ্রাম নগরের মুরাদপুরের উদ্দেশ্যে বের হয়েছিলেন জসিম। রোববার রাত আটটায় পরিবারের সঙ্গে মুঠোফোনে সর্বশেষ কথা বলেন তিনি। এরপর থেকে তিনি নিখোঁজ থাকলেও আজ সকালে তার মরদেহ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

নিউজ ট্যাগ: হাটহাজারী

আরও খবর



অক্সিজেন স্বল্পতায় দিল্লির হাসপাতালে আরও ২০ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ২৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৮৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অক্সিজেন স্বল্পতার কারণে ভারতের রাজধানী নয়াদিল্লির একটি বেসরকারি হাসপাতালে আরও ২০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে তাদের মৃত্যু হয়।

শনিবার সকালে জয়পুর গোল্ডেন হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডা. ডি কে বালুজা বলেছেন, রাতে ২০ জন অতি সংকটজনক রোগীর অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে। একেবারে অক্সিজেন শূন্য হয়ে গিয়েছিল তা নয়, তবে অক্সিজেনের ঘাটতি থাকায় অক্সিজেনের চাপ কম ছিল।

তিনি আরও বলেন, শুক্রবার বিকেল ৫টায় আমাদের ৩ হাজার ৬০০ লিটার অক্সিজেন পাওয়ার কথা ছিল। কিন্তু আমরা রাত ১২টায় ১ হাজার ৫০০ লিটার পেয়েছি। এই সময়ের মধ্যে ২০ জন করোনা রোগীর মৃত্যু হয়। হাসপাতালে এখন ২১০ জন করোনা রোগী রয়েছেন।

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে মহামারি পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। সংক্রমণ বাড়ার পাশাপাশি ভারতে মৃত্যুও বাড়ছে। ভারতের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন-সংকট ক্রমেই প্রকট আকার ধারণ করছে।

এর আগে, নয়াদিল্লির গঙ্গা রাম হাসপাতালে অক্সিজেন স্বল্পতার কারণে ২৫ জন রোগীর মৃত্যু হয়েছে।


আরও খবর



করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৮২

প্রকাশিত:শুক্রবার ০৭ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মহামারি করোনা আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। যা গত ৫ সপ্তাহের সর্বনিম্ন।এ নিয়ে দেশে করোনায় প্রাণ হারালেন মোট ১১ হাজার ৮৩৩ জন। আর গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি ভাইরাসটি ধরা পড়েছে ১ হাজার ৬৮২ জনের শরীরে।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্যে এসব জানা গেছে।এর আগে গত ১৯ এপ্রিল ১১২ জনের সর্বোচ্চ মৃত্যুর খবর দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এটি দেশে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর রেকর্ড। এর আগে গত ১৬ ও ১৭ এপ্রিল করোনায় ১০১ জন করে মারা যান। আর ১৮ এপ্রিল করোনায় মারা যান ১০২ জন। দেশে প্রথম রেকর্ড মৃত্যু হয় সর্বাত্মক লকডাউনের প্রথম দিন ৯৬ জনের মৃত্যুর মধ্যদিয়ে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৬৮২ জন নিয়ে দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন মোট ৭ লাখ ৭০ হাজার ৮৪২ জন।২৪ ঘণ্টায় ১৭ হাজার ১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৮৯ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। আর প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। গত বছরের মে মাসের মাঝামাঝি থেকে সংক্রমণ বাড়তে শুরু করে। আগস্টের তৃতীয় সপ্তাহ পর্যন্ত শনাক্তের হার ২০ শতাংশের ওপরে ছিল। এরপর ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে করোনা পরিস্থিতি।

কিন্তু এ বছর মার্চে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র। মধ্যে কয়েক মাস ধরে শনাক্তের চেয়ে সুস্থ বেশি হওয়ায় দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে আসছিল। কিন্তু মার্চ থেকে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও আবার বাড়তে শুরু করেছে।গত বছরে এত মৃত্যুর সংখ্যা দেখেনি দেশ। তবে এ বছরই আক্রান্ত ও মৃত্যু রেকর্ড হারে বাড়তে থাকে।



আরও খবর

আজ কলাপাড়ায় ঈদ-উল-ফিতর উদযাপন!

বৃহস্পতিবার ১৩ মে ২০২১




অস্বাভাবিকভাবে বেড়েছে সবজির দাম

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১১ মে ২০২১ | ১৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
দাম বাড়লেও বাজারে কোনো সবজির কমতি নেই। আলু, পটল, করলা, টমেটো, শিম, লাউ, কাঁচা-পাকা মিষ্টি কুমড়া, ঢেঁড়স, বেগুন, মুলা, লাল শাক, পালং শাক, লাউ শাক সব কিছুই বাজারে ভরপুর। এদিকে দাম বেড়ে প্রতি কেজি ঢেঁড়স

রমজান উপলক্ষে প্রতি বছরই বাড়ে সবজির দাম। তবে এবার তার সঙ্গে দেশব্যাপী লকডাউন হওয়ায় বাজারে এখন বিভিন্ন সবজির দাম বেড়েছে অস্বাভাবিকভাবে।

করোনার কারণে সরকার ঘোষিত লকডাউনের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, এক সপ্তাহের ব্যবধানে বিভিন্ন সবজির দাম কেজিতে বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা পর্যন্ত। তবে কিছুটা কমেছে মুরগির দাম। রাজধানীর কারওয়ান বাজার, হাতিরপুল বাজার, আজিমপুর বাজার ঘুরে এ পরিস্থিতি দেখা গেছে।

কাওরান বাজারের পাইকারি ব্যবসায়ীরা জানিয়েছেন, লকডাউনের কারণে অনেক সবজি পৌঁছাতে পারছে না। ফলে দাম বেড়েছে। তবে সরবরাহের সমস্যা না থাকলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

আবার দাম বাড়লেও বাজারে কোনো সবজির কমতি নেই। আলু, পটল, করলা, টমেটো, শিম, লাউ, কাঁচা-পাকা মিষ্টি কুমড়া, ঢেঁড়স, বেগুন, মুলা, লাল শাক, পালং শাক, লাউ শাক সব কিছুই বাজারে ভরপুর। এদিকে দাম বেড়ে প্রতি কেজি ঢেঁড়স ৬০ টাকা, বেগুন (লম্বা) ১০০ টাকা, কালো গোল বেগুন ৯০ টাকা, সাদা/সবুজ বেগুন ৭০ থেকে ৮০ টাকা, পটল ৮০ টাকা, বরবটি বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে। এছাড়া প্রতিকেজি শসা ৮০ টাকা, টমেটো ৫০ টাকা, গাজর ৪০ টাকা এবং আলু ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বুধবারও এসব সবজির অধিকাংশের দাম কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা কম ছিল। এছাড়া গত সপ্তাহে প্রতি কেজি ঢেঁড়স, বেগুন, পটল, বরবটি বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ টাকায়। তুলনামূলকভাবে বেড়েছে টমেটো, শসা এবং বেগুনের দাম।

হাতিরপুল বাজারের বিক্রেতা আনিসুর রহামন বলেন, অস্বাভাবিকভাবে বেড়ে গেছে কয়েকটি সবজির দাম। সরবরাহ কম থাকায় এ অবস্থা। কারওয়ান বাজারেও প্রতিটি সবজির দাম বেশি। পাইকারিতে কাওরান বাজারে প্রতি পাল্লায় (৫ কেজি) সবজির দাম ৩০ থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। ফলে আমাদেরও বাড়িয়ে বিক্রি করতে হচ্ছে।

এদিকে, বাজারে মুরগির দাম তূলনামূলকভাবে কিছুটা কমেছে। প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৭০ টাকায়, লেয়ার ২৪০ টাকায় এবং সোনালী মুরগি বিক্রি হচ্ছে ৩৪০ টাকায়।

নিউজ ট্যাগ: রমজান লকডাউন

আরও খবর



জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই গুণতে হচ্ছে জরিমানা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ১০৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
রাজধানীর গাবতলী এলাকায় চেকপোস্ট বসিয়ে ঢাকার ভেতরে প্রবেশ করতে চাওয়া গাড়িগুলো থামিয়ে জিজ্ঞাসাবাদ করছিলেন পুলিশ সদস্যরা। কেউ কেউ পুলিশের মুভমেন্ট পাস দেখালেও কোথায় এবং কেন যাচ্ছেন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেও রাজধানীজুড়ে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হলেই গুণতে হচ্ছে জরিমানা। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে চেকপোস্ট বসিয়ে তৎপর থাকতে দেখা গেছে পুলিশ সদস্যদের। যে কেউ ঘর থেকে বেরিয়ে সড়কে নামলেই মুখোমুখি হতে হচ্ছে জিজ্ঞাসাবাদের।

লকডাউনের প্রথম দিনের তুলনায় এদিন সকাল থেকে সড়কে যানবাহন বেশি দেখা গেছে। তবে চেকপোস্টে প্রতিটি গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এর ফলে কিছু কিছু চেকপোস্টের পেছনে ব্যক্তিগত গাড়ির দীর্ঘ জটলাও দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর গাবতলী এলাকায় চেকপোস্ট বসিয়ে ঢাকার ভেতরে প্রবেশ করতে চাওয়া গাড়িগুলো থামিয়ে জিজ্ঞাসাবাদ করছিলেন পুলিশ সদস্যরা। কেউ কেউ পুলিশের মুভমেন্ট পাস দেখালেও কোথায় এবং কেন যাচ্ছেন জিজ্ঞাসা করা হচ্ছিল। যুক্তিযুক্ত মনে হলে তাদের যেতে দেওয়া হচ্ছিল। অন্যথায় ফিরিয়ে দেওয়াসহ অপরাধ বিবেচনায় করা হচ্ছিল জরিমানাও।

চেকপোস্টে দায়িত্বরত পুলিশের এক সদস্য বলেন, ঢাকায় প্রবেশ করতে চাওয়া লোকজনের অনেক অজুহাত রয়েছে। তবে কেউ যথাযথ কারণ দেখালে আমরা যেতে দিচ্ছি। যেমন কেউ হাসপাতালে রোগী নিয়ে যাচ্ছেন, আবার কেউ কর্মস্থলে যাচ্ছেন। সেক্ষেত্রে যাচাই করে প্রয়োজন বুঝে যেতে দেওয়া হচ্ছে।

আবার এমনও কেউ আছেন মুভমেন্ট পাস নিয়ে সাভার থেকে পুরান ঢাকায় যাচ্ছেন। পাসে জরুরি প্রয়োজনের কথা উল্লেখ থাকলেও আসলে যাচ্ছিলেন আত্মীয়ের বাসায়। বিনা প্রয়োজনে ঢাকায় প্রবেশ করতে চাওয়া লোকদের ফিরিয়ে দেওয়া হচ্ছে আবার কাউকে জরিমানাও করা হচ্ছে।

জানা গেছে, যারা আইন অমান্য করে বাইরে বেরিয়েছেন, তাদের অপরাধ বিবেচনায় ৫০০ টাকা থেকে তিন হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হচ্ছে। তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, জরিমানা করাই মূল উদ্দেশ্য নয়, তারা আইন মানতে জনগণকে উদ্বুদ্ধ করতে চান। করোনা মোকাবিলায় জরুরি প্রয়োজন ছাড়া যেন সবাই সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকেন।

রাজধানীর আগারগাঁও-তেজগাঁও এলাকায় কয়েকটি সড়কে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিতে দেখা গেছে। আর বিকল্প সড়কগুলোতে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। যেসব চেকপোস্টে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে বাইরে বের হওয়া জনসাধারণের।

এদিকে লকডাউনে সাধারণ মানুষের বিনা প্রয়োজনে বাইরে বের হওয়া ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শাহবাগ মোড়ে র‌্যাব-৩ এর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, মন্ত্রিপরিষদ বিভাগের নিদর্শনা অনুযায়ী যারা আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবেন, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে বের হবেন এবং স্বাস্থ্যবিধি মানবেন না তাদের জরিমানা করা হবে।

জরিমানার পাশাপাশি জনগণকে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না আসার জন্য এবং স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করা হবে বলেও জানান পলাশ কুমার বসু।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

ঈদ মোবারক

শুক্রবার ১৪ মে ২০২১




টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের একধাপ উন্নতি

প্রকাশিত:মঙ্গলবার ০৪ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কিছুদিন আগেই নিউজিল্যান্ড থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ফিরেছে বাংলাদেশ। ৫০ ওভারের ক্রিকেটে বাংলাদেশকে হারিয়ে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছে নিউজিল্যান্ড। এই ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়নি বাংলাদেশের। তবে টি-টোয়েন্টিতে হারলেও র‍্যাঙ্কিংয়ে একধাপ এগিয়েছে লাল-সবুজের দল।

গতকাল সোমবার র‍্যাঙ্কিংয়ে বার্ষিক হালনাগাদ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের তালিকায় বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে সরিয়ে এক নম্বর জায়গা দখল করেছে নিউজিল্যান্ড।

নতুন হালনাগাদে ২০১৭-১৮ মৌসুমের পারফরম্যান্স বিবেচনার বাইরে চলে গেছে। গত বছরের মে মাস থেকে দলগুলোর পারফরম্যান্স হিসেবে নেওয়া হয়েছে। বর্তমানে র‍্যাঙ্কিংয়ে ১২১ পয়েন্ট নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। এক নম্বর থেকে চারে নেমে গেছে ইংল্যান্ড। দুই ধাপ এগিয়ে ১১৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠেছে অস্ট্রেলিয়া। একধাপ পিছিয়ে তিনে আছে ভারত। ১০৭ পয়েন্ট নিয়ে পাঁচে আছে দক্ষিণ আফ্রিকা। ছয় নম্বরে পাকিস্তান। ৯০ পয়েন্ট নিয়ে আগের মতো সাতেই আছে বাংলাদেশ। শ্রীলঙ্কাকে টপকে আটে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ। লঙ্কানরা নেমে গেছে নয় নম্বরে। আগের মতো দশে আছে আফগানিস্তান।

আগের মতোই টি-টোয়েন্টিতে শীর্ষে আছে ইংল্যান্ড। ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টিতেও উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের। দুই ধাপ এগিয়ে তিনে আছে কিউইরা। দুইয়ে আছে ভারত। চারে পাকিস্তান, পাঁচে অস্ট্রেলিয়া। ছয়ে দক্ষিণ আফ্রিকা, সাতে আফগানিস্তান, আটে শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ১ রেটিং পয়েন্ট হারালেও এক ধাপ এগিয়ে ৯ নম্বরে উঠেছে বাংলাদেশ। দুই ধাপ পিছিয়ে দশ নম্বরে নেমে গেছে দুবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ।


আরও খবর