Logo
শিরোনাম

হেফাজতের নেতা মামুনুল হক রিসোর্টে নারীসহ আটক (ভিডিও সহ)

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নারীসহ আটক করে পুলিশে খবর দিয়েছে স্থানীয়রা। তবে ওই নারীকে নিজের স্ত্রী বলে দাবি করেছেন মামুনুল হক।

শনিবার (০৩ এপ্রিল) নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়েল রিসোর্টে মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করেন স্থানীয়রা। বর্তমানে তিনি পুলিশের হেফাজতে রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) তবিদুর রহমান।

এর আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক ও ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতায় অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানানো হয়। একই সঙ্গে আগামী রবিবারের মধ্যে তাকে গ্রেফতার করা না হলে সোমবার (৫ এপ্রিল) সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালনের হুঁশিয়ারি দেওয়া হয়।

গত বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ইসলামী পিপলস পার্টি আয়োজিত ইসলামের নামে যারা রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করে ইসলামের দৃষ্টিতে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া উচিত শীর্ষক আলোচনা সভা থেকে এ ঘোষণা দেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইন।


আরও খবর

প্রথমবার পদ্মা সেতুতে রাষ্ট্রপতি

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




হিজলায় পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বরিশালের হিজলা উপজেলায় পানিতে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার বড়জালিয়া ইউনিয়নের চর বাউশিয়া গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া শিশুরা হলো- ওই গ্রামের মো. আলী রাঢ়ীর মেয়ে নুরজাহান (৬) ও নুরনাহার (৪)।

মৃত শিশুদের বাবা বলেন, বিকেলে আমার দুই মেয়ে নুরজাহান ও নুরনাহারকে ঘরে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে আশপাশে খোঁজাখুঁজি শুরু করি। একপর্যায়ে খালের পাড়ে গিয়ে দেখতে পাই ছোট মেয়ে পানিতে ভাসছে। তখন তাকে তুলতে গেলে পানির নিচে তলিয়ে থাকা বড় মেয়ের শরীরের সঙ্গে আমার পায়ের স্পর্শ হয়। দুই মেয়েকে অজ্ঞান অবস্থায় পানি থেকে তোলা হয়। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিয়া বলেন, ওই দুই বোন সাঁতার জানতো না। বয়সেও ছোট। সবার অজান্তে খালে পড়ে পানিতে ডুবে মৃত্যু হয়েছে বলে পরিবার ও আশেপাশের লোকজনের সঙ্গে কথা বলে পুলিশ জানতে পেরেছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।


আরও খবর

পিতাকে কুপিয়ে জখম করল ছেলে

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে মৃত্যুর ঘটনায় তদন্ত শুরু

প্রকাশিত:সোমবার ০৩ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ২৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইন্দোনেশিয়ার কর্তৃপক্ষ সে দেশে সাম্প্রতিক দশকের সবচেয়ে শোচনীয় ফুটবল স্টেডিয়াম বিপর্যয়ের তদন্ত শুরু করেছে। কর্মকর্তারা এখন বলছেন, পূর্ব জাভার মালাং-এ ম্যাচটিতে অন্তত ১২৫ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। এর আগে মৃতের সংখ্যা ১৭৪ বলে জানানো হয়েছিল। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

হাজার হাজার ফুটবল ফ্যান মাঠের মধ্যে ঢুকে পড়ার পর পুলিশ তাদের লক্ষ্য করে টিয়ার গ্যাস নিক্ষেপ করে। এতে দর্শকদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। আর তখনই এই পদ-দলনের ঘটনা ঘটে।

কর্তৃপক্ষ বলছে, আরেমা এবং তাদের তিক্ত প্রতিদ্বন্দ্বী পারসেবায়া সুরাবায়ার মধ্যকার খেলায় স্টেডিয়ামটিতে উপস্থিত দর্শক সংখ্যা ধারণক্ষমতার বেশি ছিল।

সংবাদদাতারা জানাচ্ছেন, পূর্ব জাভায় আরেমা এফসি প্রতিদ্বন্দ্বী পারসেবায়া সুরাবায়ার সাথে হেরে যাওয়ার পর সমর্থকদের সঙ্গে পুলিশের ওই সংঘর্ষ হয় যাতে আরও অন্তত ১৮০ জন আহত হয়েছে।

ভিডিওতে দেখা যায় খেলার শেষ বাঁশি বাজার সাথে সাথে সমর্থকরা মাঠের মধ্যে ঢুকে পড়ে।

এরপর পুলিশ টিয়ার শেল ছুঁড়তে শুরু করে এবং এ সময় হুড়োহুড়িতে পদদলিত হয়ে এবং দমবন্ধ হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিলো বলে জানিয়েছেন পূর্ব জাভার পুলিশ প্রধান নিকো আফিনতা।

দেশটির নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বলেছেন, স্টেডিয়ামটিতে ধারণ ক্ষমতার চেয়ে চার হাজার দর্শক বেশি ছিলো।

ঘটনাটির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত দেশের শীর্ষ লীগের সব খেলা বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট।

ইন্দোনেশিয়ার ফুটবল ফেডারেশন জানিয়েছে ঘটনাটি তদন্ত করা হবে এবং তারা বলেছে এ ঘটনা দেশটির ফুটবল ভাবমূর্তিতে কালিমা মেখে দিয়েছে।

ঘটনাটির পর দেশটির শীর্ষ ফুটবল লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




শেখ হাসিনাকে ব্রিটেনের রাজার টেলিফোন

প্রকাশিত:রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লস। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় বাকিংহাম প্যালেস থেকে টেলিফোন করেন তিনি। যুক্তরাজ্যে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি কথা বলেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত হতে যাওয়া রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগতভাবে যোগদান করতে যাচ্ছেন, এ জন্য শেখ হাসিনাকে ধন্যবাদ জানান ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস।

প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে রাজপরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করায় বাংলাদেশের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও জনগণকে ধন্যবাদ দেন তিনি।

টেলিফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমার কাছে প্রয়াত রানি মায়ের মতো ছিলেন। তিনি (দ্বিতীয় এলিজাবেথ) কমনওয়েলথের একজন অসাধারণ প্রধান ছিলেন। ব্যক্তিগতভাবে ওনার প্রতি শ্রদ্ধা জানাতে আমি তার রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

শেখ হাসিনা ব্রিটেনের রাজাকে বলেন,প্রয়াত রানি এলিজাবেথের সম্মানে বাংলাদেশ তিনদিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে এবং রানির বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।


আরও খবর

প্রথমবার পদ্মা সেতুতে রাষ্ট্রপতি

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




পূজামণ্ডপে সিসি ক্যামেরা বাধ্যতামূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আসন্ন দুর্গাপূজায় দেশের সকল মণ্ডপে বাধ্যতামূলক সিসি ক্যামেরা বসাতে হবে। এটা পূজা উদযাপন কমিটিকে জানিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রবিবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত আসন্ন পূজায় মণ্ডপসমূহের নিরাপত্তা, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ বিষয়ে এক সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, গত বছর কোভিড থাকার কারণে পূজামণ্ডপগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর ভ্রাম্যমাণ টিম কাজ করেছিল।

এবার আমরা স্থায়ী নিরাপত্তার ব্যবস্থা করছি। সবগুলো পূজামণ্ডপে আনসার সদস্যরা স্থায়ীভাবে নিরাপত্তার দায়িত্বে থাকবে। এজন্য পূজা মণ্ডপগুলোতে আনসার সদস্যদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করার জন্য পূজা উদযাপন কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, দুর্গাপূজাকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো অপপ্রচার বা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্বেচ্ছাসেবক থাকবে প্রতিটা মণ্ডপে টহল জোরদার থাকবে বলেও জানান মন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এবার সারাদেশে মোট ৩২ হাজার ২৬৮ পূজামণ্ডপে দূর্গাপূজা উদযাপন হবে।


আরও খবর

প্রথমবার পদ্মা সেতুতে রাষ্ট্রপতি

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




শনিবার রাজধানীর যেসব মার্কেট-দর্শনীয় স্থান বন্ধ

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ অক্টোবর ২০২২ | ৪৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ (শনিবার) রাজধানীর যেসব এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে। আসুন জেনে নেই-

অর্ধদিবস যেসব এলাকা বন্ধ থাকবে:

শ্যামবাজার, বাংলাবাজার, পাটুয়াটুলী, ফরাশগঞ্জ, জুরাইন, করিমউল্লাহবাগ, পোস্তগোলা, শ্যামপুর, মীরহাজারীবাগ, দোলাইপাড়, টিপু সুলতান রোড, ধূপখোলা, গেণ্ডারিয়া, দয়াগঞ্জ, স্বামীবাগ, ধোলাইখাল, জয়কালী মন্দির, যাত্রাবাড়ীর দক্ষিণ-পশ্চিম অংশ, গুলিস্তানের দক্ষিণ অংশ,ওয়ারী, আহসান মঞ্জিল, লালবাগ, কোতোয়ালি থানা, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাঁতীবাজার, লক্ষ্মীবাজার, শাঁখারী বাজার, চাঙ্খারপুল।

অর্ধদিবস যেসব মার্কেট বন্ধ থাকবে:

ফুলবাড়িয়া মার্কেট, সান্দ্রা সুপার মার্কেট, আজিমপুর সুপার মার্কেট, গুলিস্তান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠবাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তান বাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটরা, বড় কাটরা হোলসেল মার্কেট, শারিফ ম্যানসন।

যে দর্শনীয় স্থান বন্ধ থাকবে:

শিশু একাডেমি ও জাদুঘর শুক্র এবং শনিবার সাপ্তাহিক ছুটি। রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে।


আরও খবর

জেনে নিন রাজধানীতে কখন কোথায় লোডশেডিং

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২