Logo
শিরোনাম

হেফাজতের সাংগঠনিক সম্পাদক ৩ দিনের রিমান্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ১০৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ৩ দিনের রিমান্ডে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক মোল্লা (৩২)।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, রমনা থানার মামলায় তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডের আবেদন করে আজিজুল হককে আদালতে হাজির করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও খবর



ঘরবন্দি রাখা যায়নি মানুষকে: ঢাকা হচ্ছে ফাঁকা

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
গত দুই দিন আগেও যেসব রাস্তায় যানবাহনের চাপে ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয়েছে। আজ রাতে সেই সব রাস্তায় গাড়ির চাপ ছিল কম। এছাড়া মার্কেটগুলোতেও মানুষের ভিড় কমতে শুরু করেছে

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার দূরপাল্লার গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা দিলেও মানুষকে ঘরবন্দি রাখা যায়নি। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে মাইক্রোবাস, প্রাইভেটকার ও পিকআপসহ বিভিন্ন যানবাহনে ঢাকা ছেড়েছেন মানুষ।

দূরপাল্লার বাস বন্ধ থাকায় গুণতে হচ্ছে দ্বিগুণ ভাড়া। তারপরেও স্বজনের সঙ্গে ঈদ করার খুশিতে পথের কষ্ট ভুলে যাচ্ছে মানুষ। গত কয়েকদিন ধরে মানুষ শহর ছেড়ে চলে যাওয়ায় এর প্রভাব পড়তে শুরু করেছে ঢাকায়। মার্কেট ও শপিংমল এলাকা ছাড়া অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা হতে শুরু করেছে।

রাজধানীর উত্তরা, মহাখালী, ধানমন্ডি, রমনা, তেজগাঁও, শাহবাগ ও নিউমার্কেটের বিভিন্ন এলাকা সরেজমিন গিয়ে দেখা গেছে, গত দুই দিন আগেও যেসব রাস্তায় যানবাহনের চাপে ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয়েছে। আজ রাতে সেই সব রাস্তায় গাড়ির চাপ ছিল কম। এছাড়া মার্কেটগুলোতেও মানুষের ভিড় কমতে শুরু করেছে।

নগরীর ব্যস্ততম এলাকা কারওয়ান বাজার ঘুরে একই চিত্র দেখা মেলে। এই এলাকায় রাত যত গভীর হয়, ততই মানুষের সংখ্যা বাড়তে থাকে। ক্রেতা-বিক্রেতায় জমজমাট হয়ে উঠে। কিন্তু এখন সেখানে মানুষের উপস্থিতি খুবই কম।

বুধবার (১২ মে) সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক বসবে। এদিন চাঁদ দেখা গেলে বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। অন্যথায় শুক্রবার ঈদ হবে।


আরও খবর



গুজরাটে হাসপাতালে আগুন, ১৮ করোনা রোগীর মৃত্যু

প্রকাশিত:শনিবার ০১ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১২ মে ২০২১ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
ভারুচ পুলিশের এসপি রাজেন্দ্র সিং চুদাসামা জানিয়েছেন, হাসপাতালে আগুন লাগার ঘটনায় চিকিৎসাধীন ১৮ করোনা রোগীর মৃত্যু হয়েছে

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে হাসপাতালে আগুন লেগে অন্তত ১৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার (৩০ এপ্রিল) গভীর রাতে রাজ্যটির ভারুচ শহরের একটি হাসপাতালে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভারুচ শহরে আগুন লাগা প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল। মধ্যরাতে আগুন লাগার পর ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করেছেন।

ভারুচ পুলিশের এসপি রাজেন্দ্র সিং চুদাসামা জানিয়েছেন, হাসপাতালে আগুন লাগার ঘটনায় চিকিৎসাধীন ১৮ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা শৈলেষ সানসিয়া জানিয়েছেন, শনিবার গভীর রাত ১টার দিকে হাসপাতালটির নিচ তলায় করোনা ওয়ার্ডে আগুন লাগে। তবে ঘণ্টাখানেকের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং প্রায় ৫০ জন রোগীকে উদ্ধার করে পার্শ্ববর্তী আরেকটি হাসপাতালে স্থানান্তর করা হয়।


আরও খবর



মামুনুলের বিরুদ্ধে যত মামলা

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের মামলার নথিতে জানা গেছে, মতিঝিল থানায় দুটি বিস্ফোরক মামলায় ১২৭ ও ১৭২ নম্বর এবং পল্টন থানায় তিনটি মামলায় ১৯, ৩৩ ও ৩৬ নম্বর আসামি হিসেবে মামুনুল হকের নাম উল্লেখ আছে

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে শুধু ঢাকাতেই ১৭টি মামলা আছে। ২০১৩ সালের ৫ মে মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় ১৫টি এবং পরবর্তী সময়ে আর দুটি মামলা হয়। এছাড়াও ঢাকার বাইরে তার বিরুদ্ধে আরও একাধিক মামলা রয়েছে। সবগুলো মামলায় ধারাবাহিক গ্রেপ্তার দেখানো হবে। আজ সোমবার মামুনুলকে আদালতে তোলা হবে।

এর আগে গতকাল রবিবার (১৮ এপ্রিল) মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ মামুনুল হককে গ্রেপ্তারের পর তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশিদ বলেন, ২০২০ সালে মোহাম্মদপুরে একটি ভাঙচুরের মামলায় মামুনুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তার বিরুদ্ধে আরও কয়েকটি মামলা আছে মতিঝিল, পল্টন ও নারায়ণগঞ্জে। পরে সেসব সমন্বয় করা হবে।

মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের মামলার নথিতে জানা গেছে, মতিঝিল থানায় দুটি বিস্ফোরক মামলায় ১২৭ ও ১৭২ নম্বর এবং পল্টন থানায় তিনটি মামলায় ১৯, ৩৩ ও ৩৬ নম্বর আসামি হিসেবে মামুনুল হকের নাম উল্লেখ আছে।

সূত্রে জানা গেছে, ২০২০ সালে মোহাম্মদপুরের চাঁন মিয়া হাউজিংয়ের বাসিন্দা জি এম আলমগীর শাহীন বাদী হয়ে মামলাটি করেছিলেন। তবে ওই মামলায় সাত নম্বর আসামি মামুনুল হক। মামলার প্রাথমিক তথ্যবিবরণীতে তার বাবার নাম ও ঠিকানা অজ্ঞাত লেখা আছে। সেখানে এলোপাতাড়ি মারধর, হত্যার উদ্দেশ্যে আঘাত করে গুরুতর জখম, চুরি, হুমকি দেওয়া, ধর্মীয় কাজে ইচ্ছাকৃতভাবে গোলযোগ সৃষ্টি ও প্ররোচনা দেওয়ার অভিযোগ এনেছেন। ওই সময় একটি মুঠোফোন, ৭ হাজার টাকা, ২০০ ডলার এবং ব্র্যাক ব্যাংকের ডেবিট কার্ড চুরি হয়েছে বলেও মামলায় উল্লেখ করা হয়েছে।

এছাড়াও মামুনুলের বিরুদ্ধে ডিবির মতিঝিল বিভাগে তদন্তাধীন আটটি মামলা, লালবাগ বিভাগে তদন্তাধীন দুটি মামলা এবং তেজগাঁও বিভাগে তদন্তাধীন একটি মামলার এজাহারভুক্ত আসামি মামুনুল হক। মতিঝিল থানায় তদন্তাধীন একটি এবং পল্টন থানায় তদন্তাধীন চারটি মামলায় তার নাম রয়েছে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় সফরকে কেন্দ্র করে গত ২৬ মার্চ বায়তুল মোকাররম মসজিদে জুমার নামাজের পর পুলিশ এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে ধর্মভিত্তিক দলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সর্বশেষ ওই ঘটনায় মামুনুল হকের বিরুদ্ধে ৫ এপ্রিল মামলা হয়। এই মামলা করেছেন ঢাকা মহানগর যুবলীগের (দক্ষিণ) উপদপ্তর সম্পাদক খন্দকার আরিফ উজ জামান। এই মামলার এক নম্বর আসামি মামুনুল হক।

ঢাকা বাদেও মামুনুল হকের বিরুদ্ধে বিভিন্ন জেলায় অনেকগুলো মামলা রয়েছে। জেলার মামলার বিষয়গুলো নিয়েও মামুনুল হকের বিরুদ্ধে গ্রেপ্তার দেখানো হতে পারে বলে জানান সংশ্লিষ্টরা।


আরও খবর



চট্টগ্রামের ৬০ গ্রামে ঈদ বৃহস্পতিবার

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৪ মে ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
দরবারের অনুসারীরা জানান, তারা শুধু ঈদ না সব ধর্মীয় উৎসব সৌদি আরবের সঙ্গে মিল রেখে পালন করে। আজ সেখানের মতো তাদের ৩০ রমজান পূর্ণ হবে। তাই আগামীকালই আমরা ঈদ পালন করা হবে

চট্টগ্রামের অন্তত ৬০ গ্রামে বৃহস্পতিবার (১৩ মে) পালিত হবে পবিত্র ঈদুল ফিতর। প্রায় ২০০ বছরের ঐতিহ্য মোতাবেক সাতকানিয়ার মির্জারখীল দরবার শরীফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ, রোজা ও বিভিন্ন ধর্মীয় উৎসব পালন করে আসছেন। গতকাল সৌদি আরবে চাঁদ দেখা যায়নি। সে হিসাবে আগামীকাল সৌদি আরবে ঈদুল ফিতর পালিত হবে।

জানা গেছে, সাতকানিয়ার মির্জারখীল, এওচিয়ার গাটিয়া ডেঙ্গা, মাদার্শা, খাগরিয়ার মৈশামুড়া, পুরানগড়, চরতির সুইপুরা, চন্দনাইশের কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, কানাইমাদারি, সাতবাড়িয়া, বরকল, দোহাজারী, জামিরজুরি, বাঁশখালীর কালীপুর, চাম্বল, শেখেরখীল, ছনুয়া, আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপের প্রায় ৬০ গ্রামের বাসিন্দারা আজকে রোজা রেখেছেন।

এ বিষয়ে দরবারের অনুসারীরা জানান, তারা শুধু ঈদ না সব ধর্মীয় উৎসব সৌদি আরবের সঙ্গে মিল রেখে পালন করে। আজ সেখানের মতো তাদের ৩০ রমজান পূর্ণ হবে। তাই আগামীকালই আমরা ঈদ পালন করা হবে।

এদিন সকাল ১০টায় মির্জারখীল দরবার শরীফের মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। দরবার শরীফের পীর হযরত মাওলানা মোহাম্মদ আরেফুল হাই এর বড় ছেলে মুফতি মাওলানা মোহাম্মদ মকছুদুর রহমান ঈদের নামাজ পড়াবেন।

তবে বিগত বছরগুলোতে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে দরবার শরীফের মুরিদরা ঈদের নামাজ আদায়ের জন্য দরবার শরীফে আসলেও বর্তমান করোনা পরিস্থিতিতে বাইরের মুরিদদের নিজ নিজ এলাকায় ঈদের নামাজ আদায়ের জন্য বলা হয়েছে এবং সংক্রমণ এড়াতে তাদেরকে দরবারে আসতে নিষেধ করা হয়েছে বলে জানান দরবার শরীফের মুরিদ বজলুল করিম চৌধুরী।


আরও খবর



দেশে গত ২৪ ঘণ্টায় আর ১০১ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৪৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আর ১০১ জন মারা গেছেন। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৩ জন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২২ জন।

এতে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জনে।

আজ রবিবার (২৫ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৩০১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৩৫২ জন। গতকাল শনিবার দেশে মারা গিয়েছিলেন ৮৩ জন আর নতুন করে আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৬৯৭ জন। সারা দেশে মোট ৩৫০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৯২২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৪৪৮টি।

নিউজ ট্যাগ: করোনা ভাইরাস

আরও খবর