Logo
শিরোনাম

ইমরান খানকে সুপ্রিম কোর্টে তলব

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ নভেম্বর ২০২৩ | ১২১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে তলবের পর বুধবার তিনি দেশটির সুপ্রিম কোর্টে হাজির হয়েছিলেন। এ সময় তিনি আদালতকে আর্মি পাবলিক স্কুলে (এপিএস) হামলার বিষয়ে অগ্রগতি জানান।

২০১৪ সালে পেশোয়ারের এপিএস-ওয়ারসাক স্কুলে হামলা চালিয়েছিল উগ্রবাদী গ্রুপ তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সদস্যরা। হামলায় ১৩২টি শিশুসহ ১৪৭ জন নিহত হয়।

বর্তমানে পাকিস্তান সরকার টিটিপির সাথে সমঝোতা প্রক্রিয়া চালুর ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছে। তথ্যমন্ত্রী ফোয়াদ চৌধুরী গত সোমবার ঘোষণা করেছেন, নিষিদ্ধ ঘোষিত এ সংগঠনটির সাথে পুরোপুরি যুদ্ধবিরতি কার্যকর হয়েছে। টিটিপির সাথে বর্তমান সরকার পুরোপুরি অস্ত্র-বিরতির ঘোষণা দেয়ার পর বুধবার প্রধানমন্ত্রী ইমরান খানকে তলব করেন সুপ্রিম কোর্ট।

এদিন দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ ও তথ্যমন্ত্রী ফোয়াদ চৌধুরীকে নিয়ে আদালতে হাজির হন ইমরান খান। প্রধান বিচারপতির নেতৃত্বে তিন বিচারপতির বেঞ্চে এ বিষয়ে শুনানি হয়।

প্রধান বিচারপতি প্রধানমন্ত্রী ইমরান খানকে বলেন এপিএস মামলার বিষয়ে অগ্রগতি জানাতে। পরে এ বিষয়ে অগ্রগতি প্রতিবেদন জানাতে আদেশ দিয়ে চার সপ্তাহের জন্য শুনানি মুলতবি ঘোষণা করা হয়।



আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩