Logo
শিরোনাম

ইন্দোনেশিয়ায় মসজিদে আগুন লেগে বিশাল গম্বুজ ভেঙে পড়েছে

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ অক্টোবর ২০22 | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৯০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইন্দোনেশিয়ার জাকার্তা ইসলামিক সেন্টার গ্র্যান্ড মসজিদের বিশাল গম্বুজ অগ্নিকাণ্ডের পর ধসে পড়েছে। গতকাল বুধবার ঘটেছে এই ঘটনা। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

গালফ টুডে বলছে, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ফুটেজে মসজিদের গম্বুজ ভেঙে পড়তে দেখা গেছে। তবে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গম্বুজটি সংস্কারের সময় আগুনে ধ্বংস হয়ে যায়।

ইন্দোনেশিয়ার গণমাধ্যমে বলা হয়েছে, দেশটির স্থানীয় সময় বিকেল ৩টার কিছুক্ষণ পরেই দমকলকর্মীদের আগুনের বিষয়ে অবগত করা হয়। এরপর অন্তত ১০টি ফায়ার ইঞ্জিন ঘটনাস্থলে পাঠানো হয়। ভিডিও ফুটেজে দেখা গেছে, মসজিদের গম্বুজটি ধসে পড়ার ঠিক আগে থেকেই আগুনের শিখা ও ধোঁয়া বের হচ্ছে। তবে গম্বুজে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তবে সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, ওই সময় ইসলামিক সেন্টারের সংস্কার কাজ চলছিল।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, পুলিশ এই অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখছে। এছাড়া ভবনে কাজ করা ঠিকাদারদের জিজ্ঞাসাবাদ করেছে। খবরে বলা হয়েছে, মসজিদ ছাড়াও ইসলামিক সেন্টার কমপ্লেক্সে শিক্ষা, বাণিজ্যিক ও গবেষণার ব্যবস্থা রয়েছে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩