Logo
শিরোনাম

ইন্টারন্যাশনাল লিজিংয়ের এমডি ও পিপলসের চেয়ারম্যান গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ২৪ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ নভেম্বর ২০২৩ | ১৬৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) অর্থ আত্মসাতের মামলা তদন্তে পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন‌্যাশনাল লিজিংয়ের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাশেদুল হককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (২৪ জানুয়ারি) দুপুরে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা ও পরিচালক প্রণব ভট্টাচার্য।

তিনি আরও জানান, পিপলস লিজিংয়ের সাবেক কর্ণধার কানাডায় পলাতক পি কে হালদারকে অর্থ আত্মসাৎ বা পাচারে সহযোগিতা করেছেন উজ্জ্বল নন্দী ও রাশেদুল হক। তাদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

সম্প্রতি বেসরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান পিপলস লিজিংয়ের বিরুদ্ধে ব্যাপক অর্থ কেলেঙ্কারির অভিযোগ ওঠে। এর প্রধান হোতা পি কে হালদার। তিনি প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পালিয়েছেন। তাকে অর্থ আত্মসাৎ ও পাচারে সহযোগিতা করেছে, এমন ৭৮ জনের নাম জানতে পেরেছে দুদক। পিকে হালদারকে অর্থ আত্মসাতে সহযোগিতার অভিযোগে তার বান্ধবী অবন্তিকা বড়াল, একজন আইনজীবী ও তার মেয়েসহ কয়েকজনকে গ্রেপ্তার করেছে দুদক। পি কে হালদার বিদেশে পলাতক থাকায় বাংলাদেশ পুলিশের অনুরোধে তার বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোল।


আরও খবর

রাজধানীর ৯০ ভাগ হিজড়াই নকল

শনিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৩