Logo
শিরোনাম

ইরাকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১৫

প্রকাশিত:শুক্রবার ১৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ৭৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইরাকের উত্তরাঞ্চলে সুলাইমানিয়া শহরের একটি আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫ জন নিহত হয়েছেন। ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে পড়াদের উদ্ধারে ১০টি দল কাজ করেছে এবং ১৭ ঘণ্টার উদ্ধার অভিযান চালানো হয়েছে। দেশটির  বেসামরিক সুরক্ষা বিভাগ শুক্রবার এ তথ্য জানিয়েছে।

সুলাইমানিয়ার স্বাস্থ্য কর্তৃপক্ষ শুক্রবার সকালে ১০ জনের মৃত্যুর খবর দিয়েছিল, কিন্তু পরে আরো পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া যায়।

নিহতদের মধ্যে অন্তত একজন শিশু রয়েছে বলে জানিয়েছেন সুলাইমানিয়া প্রদেশের গভর্নর হাভাল আবুবাকার। তিনি এ ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছেন। 

বৃহস্পতিবার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর আবাসিক এলাকাটিতে আগুন লেগে যায়। পরে সিভিল ডিফেন্সের দমকলকর্মীরা তা নিয়ন্ত্রণে আনে। আগুনে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অন্তত পাঁচটি গাড়ি ধ্বংস হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, একটি বাড়ির ছাদে বসানো রান্নার গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে অন্তত তিনটি বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শুক্রবার সকালে তারা জরুরী পরিষেবার কর্মীদের উদ্ধার প্রচেষ্টা অব্যাহত রাখতে দেখেছেন। কর্মীরা খনন সরঞ্জামের সাহায্যে ধসে পড়া সাদা ইট এবং ধাতুর মধ্যে উদ্ধার কাজ চালাচ্ছিল। বিস্ফোরণে ভবনের জানালা ভেঙে পড়ে এবং পাশের একটি ভবনের সম্মুখভাগ কালো হয়ে যায়।

উল্লেখ্য, অক্টোবরের শেষে ইরাকের রাজধানী বাগদাদে দুর্ঘটনাক্রমে গ্যাস পরিবহনকারী একটি ট্যাঙ্কার বিস্ফোরণে কমপক্ষে নয় জন নিহত এবং ১৩ জন আহত হয়। ২০২১ সালের এপ্রিলে বাগদাদের একটি হাসপাতালে ভুলভাবে সংরক্ষণ করা অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে আগুন লাগার ঘটনায় ৮০ জনেরও বেশি মানুষ মারা গিয়েছিল। 


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩