Logo
শিরোনাম

‘ইসলামে পাপ’ বঙ্গবন্ধুর মুর‌্যাল বসাতে দিব না: মেয়র আব্বাস

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
মুর‌্যাল করা যাবে না, মুর‌্যাল করলে পাপ হবে, এ ধরনের কথা আমার সঙ্গে কারও হয়নি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করার মতো আমার সাহস কখনও ছিল না

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ইসলামী শরিয়ত মতে নয় বলে মন্তব্য করেছেন রাজশাহীর কাটাখালী পৌর মেয়র আব্বাস আলী। তার কথোপকথনের ১১ মিনিট ৩০ সেকেন্ডের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তার এমন মন্তব্যে রাজশাহীজুড়ে শুরু হয়েছে তোলপাড়। যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস।

আব্বাস আলী কাটাখালী পৌরসভায় পর পর দুইবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত মেয়র। এছাড়া তিনি পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা কমিটির সদস্য।

এলাকাবাসীর অভিযোগ মেয়র আব্বাস একটি অডিওতে বলেছেন, সিটি গেট আমার অংশে; একটি ফার্মকে দিয়েছি। তারা বিদেশি স্টাইলে সাজিয়ে দেবে। ফুটপাত, সাইকেল লেন টোটাল আমার অংশটা। কিন্তু একটু ঠেকে গেছি গেটটা নিয়ে। একটু চেঞ্জ করতে হচ্ছে; যে বঙ্গবন্ধুর মুর‌্যালটা দিয়েছে সেটা ইসলামী শরিয়ত মতে সঠিক নয়। এ জন্য আমি ওটা থুব না।

অডিওতে তিনি আরও বলেন, শেষ মাথাতে যেটা ওটা (মুর‌্যাল) ইসলামের দৃষ্টিতে পাপ। সেজন্য রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল বসাতে দিব না। দরকার হলে জীবন দিয়ে প্রতিহত করব।’

অডিওতে তার কণ্ঠে শোনা যায়, আমি দেখতে পাচ্ছি, আমাকে যেভাবে বুঝাইছে সেভাবে মুর‌্যালটা দিলে ঠিক হবে না; আমার পাপ হবে। আমিতো কানা না। যেভাবে বুঝাইছে তাতে আমার মনে হয়েছে, মুর‌্যালটা হলে আমার ভুল করা হবে। এ খবরটা যদি যায় তাহলে আমার রাজনীতির বারোটা বাজবে।’

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করব নাকি। এ জন্য কিছু করার নাই। মানুষেক সন্তষ্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তষ্ট করা যাবে না।’

তবে অডিওটি তার নয় বলে দাবি করে পুরো ঘটনা অস্বীকার করেছেন মেয়র আব্বাস আলী। তিনি বলেন, মুর‌্যাল করা যাবে না, মুর‌্যাল করলে পাপ হবে, এ ধরনের কথা আমার সঙ্গে কারও হয়নি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করার মতো আমার সাহস কখনও ছিল না।’

অডিওতে যে ভয়েস শোনা যাচ্ছে তা আপনার সঙ্গে হুবুহু মিল রয়েছে- এমন কথা বলা হলে তিনি ফোন কেটে দেন। এরপর থেকে আর কল রিসিভ করেছেন না তিনি।

এ প্রসঙ্গে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, পৌর মেয়র আব্বাসের বক্তব্য লোকমুখে শুনেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করা খুব অন্যায়। আমরা এর তদন্ত করব। বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোনো কটুক্তি করে থাকে তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’


আরও খবর

হেফাজত মহাসচিব লাইফ সাপোর্টে

রবিবার ২৮ নভেম্বর ২০২১




জাহাঙ্গীরের বিষয় দু-এক দিনের মধ্যেই সিদ্ধান্ত : তাজুল ইসলাম

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ২৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিষয়ে আইনি দিক পর্যালোচনা করা হচ্ছে। জাহাঙ্গীরের বিষয় দু-এক দিনের মধ্যেই সিদ্ধান্ত আসবে।

সোমবার (২২ নভেম্বর) ক্যাবিনেট মিটিং শেষ হলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন তিনি। গত শুক্রবার জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। জাতির পিতাকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জন্য তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশনাও দিয়েছেন দলীয় প্রধান শেখ হাসিনা।

জাহাঙ্গীর জামানা শেষ হওয়ার ইঙ্গিত এখন স্পষ্ট। ফলে দলেও চলছে নতুন হিসাব-নিকাশ। তবে গতকাল আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, গাজীপুরের বিষয়ে এখনো কেন্দ্রীয় কমিটি কোনো সিদ্ধান্ত দেয়নি।

এ অবস্থায় নিমিষেই গাজীপুরে জাহাঙ্গীর আলমের সব আধিপত্য যেন হাওয়ায় মিলিয়ে গেল। আজমত উল্লাহ খান, আ ক ম মোজাম্মেল হক, জাহিদ আহসান রাসেলের মতো নেতারা দলকে নতুনভাবে গোছানোর কাজে নেমেছেন।


আরও খবর



বিশ্বে করোনায় মৃত্যু ৫২ লাখ ছাড়ালো

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৬ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৫ লাখের বেশি।। এ নিয়ে বিশ্বে করোনায় প্রাণ গেলো ৫২ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, শনিবার (২৭ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ লাখ ৬ হাজার ২৬০ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ কোটি ৮ লাখ ৭৬ হাজার ৪৫৪ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৫৬ লাখ ৭৫ হাজার ৪৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৩৩৭ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ২৯৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ৮৩৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৩৭৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৯০ লাখ ৫০ হাজার ৪০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৯৯ হাজার ১৩৭ জন মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৭ হাজার ৪৬৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।


আরও খবর



এবার মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
মামলায় গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ প্রসঙ্গে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় অভিযোগ আনা হয়েছে

গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ীর ১নম্বর আমলী আদালতে মামলা দায়ের করা হয়েছে। আদালতের বিচারক সুমন হোসেন পিবিআই ফরিদপুরকে তদন্ত করে প্রতিবেদন দাখিল কারার নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে মামলাটি দায়ের করেন, বাংলাদেশ মানবাধিকার সোসাইটি রাজবাড়ীর পৌরসভা শাখার সভাপতি শশি আক্তার।

মামলায় গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ প্রসঙ্গে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় অভিযোগ আনা হয়েছে।

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তাকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয় জাহাঙ্গীর আলমকে। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে আওয়ামী লীগের বৈঠক সূত্রে জানা গেছে।


আরও খবর



বিশ্বে একদিনে আরও ৭৬৮৮ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ নয় হাজার ১১২ জনের

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সাত হাজার ৬৮৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ পাঁচ হাজার ২০১ জন। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন তিন লাখ ৬৪ হাজার ৭০০ জন।

শনিবার (৬ নভেম্বর) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ লাখ ৫৩ হাজার ৮০২ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৪ কোটি ৯৮ লাখ ৫০ হাজার ৫৮৮ জন। সুস্থ হয়েছেন ২২ কোটি ৬১ লাখ ৯৯ হাজার ৫১৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ৭২ লাখ ৮০ হাজার ৪৪৯ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৭৪ হাজার ৬৭৩ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৭২ লাখ ৬৯ হাজার ৫০৯ জন।

করোনায় ভারতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৮৭ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬০ হাজার ২৬৮ জনের। আর করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৩৭ লাখ ২৮ হাজার ৯২৩ জন।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ নয় হাজার ১১২ জনের। মোট আক্রান্ত হয়েছেন দুই কোটি ১৮ লাখ ৬২ হাজার ৪৫৮ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই কোটি ১০ লাখ ৫৪ হাজার ৬৬০ জন।

তালিকায় এরপর রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭০ হাজার ৪৮৫ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮৮৭ জন। করোনা আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৩৪ হাজার ৩০০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



দ. আফ্রিকার কাছে হেরে বাংলাদেশের বিদায়

প্রকাশিত:মঙ্গলবার ০২ নভেম্বর 2০২1 | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ৮৫ রানের টার্গেটে পৌঁছতে দক্ষিণ আফ্রিকার লেগেছে মাত্র ১৪ দশমিক ৩ ওভার।

বিশ্বকাপে এটি টাইগারদের পঞ্চম পরাজয়। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হেরেছিল মাহমুদ উল্লাহবাহিনী। সুপার টুয়েলভে এসে হারল টানা চার ম্যাচ।

আজ স্বল্প পুঁজি নিয়েও লড়ছেন তাসকিন-মেহেদিরা। ৮৫ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই টাইগার বোলিংয়ের তোপে পড়ে প্রোটিয়ারা। দলীয় ৩৩ রানেই সাজঘরে ফিরেন দুই ওপেনার রেজা হেন্ডরিক্স ও কুইন্টন ডি কক। চারে নামা এইডেম মার্করাম ফিরেছেন রানে খাতা খোলার আগেই।

ব্যক্তিগত ৪ রানে আউট হয়েছেন হেন্ডরিক্স ও ১৬ করে আউট হয়েছেন ডি কক। প্রথম উইকেটটি তাসকিন আহমেদ ও দ্বিতীয়টি পান মেহেদি হাসান। রানের খাতা খোলার আগেই মার্করামকেও ফিরিছেন তাসকিন।

জয়ের কাছাকাছি গিয়ে সাজঘরে ফিরেন রাশি ভ্যান ডার ডুসেন (২২)। অধিনায়ক টেম্বা বাভুমা ৩১ ও ডেভিড মিলার ৫ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। তাসকিন ২টি, নাসুম আহমেদ ও মেহেদি হাসান একটি করে উইকেট পান।

এর আগে, টসে হেরে আগে ব্যাটিং করে মাত্র ৮৪ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে চিরাচরিত ভাবে শুরুতেই আউট হয়ে যান নাঈম। করেন মাত্র ৯ রান। এরপর সৌম্য সরকার, মুশফিকুর রহীম উভয়েই আউট হন গোল্ডেন ডাকে।

মাহমুদউল্লাহ রিয়াদ আউট হন মাত্র ৩ রান করেই। আফিফ হোসেনও ফিরে যান শূন্যতে। ৩৪ রানে পাঁচ উইকেটের পতন হওয়ার পর দলীয় ৪৫ রানে লিটন দাসও ফিরে যান ব্যক্তিগত ২৪ রান করে।

শামীম হোসেন আউট হন ১১ রানে। কিছুটা মেরে খেলার চেষ্টা করা মেহেদী হাসান আউট হন ২৭ রানে। তাসকিন ৩ রান করে রানআউট হন এবং নাসুম আউট হন ০ রানে। দক্ষিণ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ও এনরিখ নর্টিয়া ৩টি করে উইকেট পেয়েছেন। এছাড়া তাবরাইজ শামসি ২টি উইকেট নেন।


আরও খবর