Logo
শিরোনাম

ইতিহাস গড়তে পারে পন্নিইন সেলভান

প্রকাশিত:শনিবার ০১ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৫৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুক্তি পেয়েছে ভারতের বহুল আলোচিত পন্নিইন সেলভান সিনেমার প্রথম খণ্ড। এই তামিল সিনেমাটির নির্মাণে খরচ হয়েছে ৫০০ কোটি রুপি। শুধু তামিল নয়, হিন্দি, কন্নড়, মালয়ালম ও তেলুগু ভাষায়ও মুক্তি পাবে সিনেমাটি। মণিরত্নম পরিচালিত এই সিনেমায় অভিনয় করেছেন বিক্রম, ঐশ্বরিয়া রাই বচ্চন, জয়ম রবি, কার্থি, ত্রিশা, শোভিতা ঢুলিপালা, ঐশ্বরিয়া লক্ষ্মী, প্রকাশ রাজসহ আরও অনেকে।দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন ঐশ্বরিয়া। বহু দিন পর মণিরত্নম-ঐশ্বরিয়া জুটির রসায়ন মিলবে এই সিনেমায়। তা ছাড়া দ্বৈত চরিত্রে ঐশ্বরিয়ার অভিনয় দেখার জন্যও উৎসুক হয়ে আছেন সবাই।

কাল্কি কৃষ্ণমূর্তির লেখা পন্নিইন সেলভান উপন্যাস থেকে সিনেমা নির্মাণের চেষ্টা তামিল ইন্ডাস্ট্রি চালিয়ে যাচ্ছিল সেই পঞ্চাশের দশক থেকে। কিন্তু সম্ভব হয়নি। পন্নিইন সেলভান উপন্যাসে মূলত প্রাচীনকালের চোলা সম্প্রদায়, রাজমহলের ক্ষমতা দখলের চক্রান্তএসব ঐতিহাসিক ঘটনার বর্ণনা উঠে এসেছে।

নব্বইয়ের দশকে পরিচালক মণিরত্নম উদ্যোগ নেন সিনেমাটি বানানোর। কিন্তু এত বড় বাজেটের জন্য প্রযোজক পাননি তিনি। ২০১০ সালে আবারও উদ্যোগ নেন। অফিশিয়ালি থালাপতি বিজয়, মহেশ বাবুকে কাস্ট পর্যন্ত করা হয় সিনেমার জন্য। কিন্তু অরিজিনাল লোকেশনে শুটিংয়ের অনুমতি না পাওয়ায় মণিরত্নম আবারও ব্যর্থ হন। হতাশ মণিরত্নম ঠিক করেন আর কখনো পন্নিইন সেলভান নিয়ে সিনেমা বানানোর চেষ্টা করবেন না।

এরপর মুক্তি পায় বাহুবলী। এই সিনেমার সাফল্য মণিরত্নমকে আবারও উৎসাহ জোগায় ইতিহাসনির্ভর সিনেমা বানানোর। বাহুবলী সিরিজের অনেক কিছুই পন্নিইন সেলভান উপন্যাস থেকে হাইলি ইন্সপায়ার্ড, যেটা রাজামৌলি নিজেও স্বীকার করেছেন। এরপর ২০১৯ সালে আসে পন্নিইন সেলভান সিনেমার অফিশিয়াল ঘোষণা। দুই খণ্ডে নির্মিত এই সিনেমার প্রথম খণ্ড কাল মুক্তি পাবে। দ্বিতীয় খণ্ড মুক্তি পাবে ২০২৩ সালে। অনেকেই বলছেন, ভারতের বক্স অফিসের সব রেকর্ড ভাঙতে পারে এই সিনেমা।

মণিরত্নম পরিচালিত এই সিনেমার প্রধান চরিত্র নন্দিনী। সিনেমায় নন্দিনী ও তার মা মন্দাকিনী দেবীর চরিত্রে অভিনয় করেছেন ঐশ্বরিয়া। সিনেমাটিতে সর্বোচ্চ পারিশ্রমিক দেওয়া হয়েছে বিক্রমকে। তিনি পেয়েছেন ১২ কোটি রুপি। এ ছাড়া ঐশ্বরিয়া ১০ কোটি, জয়ম রবি ৮, কার্থি ৫, তৃষা ২, লক্ষ্মী ও প্রকাশ রাজ দেড় কোটি রুপি করে পেয়েছেন।

নিউজ ট্যাগ: পন্নিইন সেলভান

আরও খবর