Logo
শিরোনাম

‘ইউক্রেনে আনুমানিক ৭ থেকে ১৫ হাজার রুশ সেনা নিহত’

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ মার্চ ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ নভেম্বর ২০২৩ | ৯২৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উত্তর আটলান্টিক নিরাপত্তা জোটের (ন্যাটো) এক জেষ্ঠ্য কর্মকর্তা বলেছেন, ইউক্রেনে আনুমানিক ৭ থেকে ১৫ হাজার রুশ সেনা নিহত হয়েছেন। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর এক মাস হতে চলেছে। এমন পরিস্থিতিতে অ্যাসোসিয়েটেড প্রেসকে এ তথ্য জানান ন্যাটোর নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা। খবর আলজাজিরার।

ওই কর্মকর্তা বলেন, ইউক্রেনের কর্মকর্তা, ইচ্ছা বা অনিচ্ছায় রাশিয়ার প্রকাশ করা তথ্য এবং গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে এ সংখ্যা অনুমান করা হয়েছে। ইউক্রেন জানিয়েছে, ইউক্রেনে হামলা শুরুর পর থেকে রাশিয়ার ১৫ হাজারের বেশি সেনা নিহত হয়েছে।

অপরদিকে মস্কো ২ মার্চ জানায়, যুদ্ধে রাশিয়ার ৪৯৮ সেনা নিহত হয়েছেন। তবে সম্প্রতি রাশিয়ান একটি পত্রিকার খবরে বলা হয়, ইউক্রেন যুদ্ধে প্রায় ১০ হাজার রুশ সেনা নিহত হয়েছে। কিন্তু এ প্রতিবেদন প্রকাশের কয়েক মিনিটের মধ্যেই এটি সরিয়ে নেওয়া হয়েছিল।

পরে কমসোমলস্কায়া প্রভদা নামের ট্যাবলয়েড পত্রিকাটি একটি বিবৃবিতে দাবি করেছে, ওয়েবসাইট অ্যাডমিন ইন্টারফেস হ্যাক করা হয়েছে এবং একটি ভুয়া খবর সেখানে প্রকাশিত হয়েছিল।

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের দোনবাস অঞ্চলে সামরিক অভিযানের নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর থেকে ইউক্রেনে হামলা চালাচ্ছে রুশ সেনারা।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩