Logo
শিরোনাম

ইউক্রেনের রেল স্টেশনে রাশিয়ার রকেট হামলা, নিহত ৩৫

প্রকাশিত:শুক্রবার ০৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ১০৭০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় ক্রামাতোরস্ক রেলস্টেশনে রকেট হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। বেসামরিক লোকজনকে সরিয়ে নিতে রেলস্টেশনটি ব্যবহার করা হচ্ছিল বলে ইউক্রেন কর্তৃপক্ষ জানিয়েছে।

আজ শুক্রবার হামলার পর ঘটনাস্থল থেকে এএফপির সাংবাদিক জানান, স্টেশনের পাশে মাটিতে প্লাস্টিক শিট দিয়ে ঢেকে রাখা ২০টি সারিবদ্ধ মরদেহ দেখেছেন তিনি। পরে সামরিক যানে মরদেহগুলো তুলে নেওয়া হয়।

হামলায় স্টেশনের পাশে রাখা চারটি গাড়ি বিধ্বস্ত হয়েছে। স্টেশনের মূল ভবনের কাছে পড়ে থাকা বড় একটি রকেটের অবশিষ্টাংশে লেখা ছিল রাশিয়ায় আমাদের শিশুদের জন্য

এর আগে ইউক্রেনের রেলওয়ে কোম্পানির প্রধান আলেকসান্দার কামিশিন সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, দুটি রকেট স্টেশনে আঘাত হেনেছে। হামলায় শতাধিক মানুষ আহত হয়েছেন।

এই সপ্তাহের শুরুর দিকেও ক্রামাতোরস্কে রুশ হামলার ঘটনা ঘটে। তবে রাশিয়ার আগ্রাসনে পূর্বাঞ্চলীয় অন্যান্য শহর যে ধ্বংসযজ্ঞ দেখেছে, তার থেকে অনেকটাই রেহাই পেয়েছিল এই শহর। রুশ হামলার আশঙ্কায় পূর্বাঞ্চলের বাসিন্দাদের আগে থেকেই পশ্চিম দিকে গিয়ে আশ্রয় নিতে সতর্ক করেছে ইউক্রেন কর্তৃপক্ষ।

বিবিসি বলছে, ইউক্রেনের একেবারে পূর্বাঞ্চলে এখনো চালু থাকা স্টেশনগুলোর একটি ক্রামাতোরস্ক স্টেশন। দোনেৎস্কের গভর্নর বলেছেন, হামলার সময় হাজারো মানুষ সেখানে ছিলেন। ওই এলাকা থেকে সরে যেতে তাঁরা ট্রেনে ওঠার চেষ্টা করছিলেন।

এ হামলা চালানোর কথা অস্বীকার করেছে রাশিয়া। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, রেল স্টেশনে রাশিয়া হামলা চালিয়েছে বলে যে অভিযোগ করা হচ্ছে তা উসকানিমূলকসম্পূর্ণ অসত্য

বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলার বিষয়টি অস্বীকার করে আসছে মস্কো। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে এই হামলা শুরু করে রাশিয়া।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩