Logo
শিরোনাম

ইউক্রেনের সেনাদের ‘ক্ষমতা দখল’ করতে বললেন পুতিন

প্রকাশিত:শুক্রবার ২৫ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | ৯৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইউক্রেনের সেনাদের উদ্দেশে ভাষণ দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিবিসির খবরে বলা হয়েছে, পুতিন ইউক্রেন সেনাদেরকে নিজ দেশের সরকারের কাছ থেকে ক্ষমতা দখল করার আহ্বান জানিয়েছেন।

প্রেসিডেন্ট ভলোদিমিরি জেলেনস্কিকে মাদকাসক্ত এবং নব্য নাৎসি আখ্যা দিয়ে পুতিন বলেন, তিনি কিয়েভে জুড়ে বসেছেন এবং সমগ্র ইউক্রেনের মানুষকে জিম্মি করেছেন।

ইউক্রেন সেনাদের উদ্দেশে পুতিন আরও বলেন, নব্য নাৎসি, মাদকসাক্ত গ্যাংয়ের সঙ্গে কথা বলার থেকে তোমাদের সঙ্গে চুক্তিতে পৌঁছানো সহজ হবে। ভাষণে পুতিন ইউক্রেনের পূর্বাঞ্চলের দোনবাসে জেলেনস্কির নেতৃত্বাধীন সরকার গণহত্যা’ চালাচ্ছে বলেও তার অপ্রমাণিত অভিযোগের পুনরাবৃত্তি করেন।

পুতিন বলেন, ইউক্রেনে আমরা জাতীয়তাবাদী গ্রুপের সঙ্গে যুদ্ধ করছি যারা দোনবাস এলাকায় গণহত্যার জন্য সরাসরি দায়ী।

যুক্তরাষ্ট্র ও ইউক্রেনের কর্মকর্তারা বলছেন, রাশিয়ার লক্ষ্য হচ্ছে কিয়েভ দখল ও দেশটির সরকারকে উৎখাত করা। পুতিন এই সরকারকে যুক্তরাষ্ট্রের পুতুল সরকার মনে করে।

শুক্রবার এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, আমাকে তাদের টার্গেটগুলোর মধ্যে এক নম্বরে রেখেছে শত্রুরা, দুই নম্বরে আমার পরিবার। তারা রাষ্ট্রপ্রধানকে শেষ করে ইউক্রেনকে রাজনৈতিকভাবে নিঃশেষ করতে চায়। আমি রাজধানীতেই থাকব। আমার পরিবারও ইউক্রেনেই থাকবে।

রাশিয়া যতই হামলা করুক, দেশ ছেড়ে চলে না যাওয়ার অঙ্গীকারও করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সূত্র: বিবিসি


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩