Logo
শিরোনাম

ইউক্রেনের সঙ্গে আলোচনায় বসতে চায় রাশিয়া: পুতিন

প্রকাশিত:শুক্রবার ২৫ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ১৩৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়ার বাহিনী কিয়েভ দখলের দ্বারপ্রান্তে পৌঁছে যাওয়ার পর ক্রেমলিন বলেছে, ইউক্রেনের সঙ্গে তৃতীয় কোনো দেশে আলোচনায় বসতে তারা প্রস্তুত।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা রিয়া নোভোস্তি ও মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ শুক্রবার এ খবর দিয়েছে।

দিমিত্রি পেসকভের জানান, ক্রেমলিন কিয়েভের সঙ্গে আলোচনায় বসতে সম্মত হয়েছে। আর আলোচনার জন্য বেলারুশের রাজধানী মিনস্কে একটি প্রতিনিধি দল পাঠাতে ইচ্ছুক মস্কো।

জেলেনস্কির প্রস্তাবের প্রতিক্রিয়ায়, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মিনস্কে একটি রাশিয়ান প্রতিনিধিদল পাঠাতে প্রস্তুত, ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেছেন, প্রতিনিধিদের মধ্যে প্রতিরক্ষা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাশাপাশি প্রেসিডেন্ট দপ্তরের কর্মকর্তারাও থাকবেন।

এর আগে রাশিয়ার প্রতি যুদ্ধ বন্ধ করার আহ্বান জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। স্থানীয় সময় শুক্রবার সকালে জাতির উদ্দেশে দেওয়া এক ভিডিও বার্তায় ইউক্রেনীয় ও রুশ ভাষায় তিনি এ আহ্বান জানান।

জেলেনস্কি বলেন, কীভাবে বৈরিতার অবসান ঘটানো যায় এবং এ আক্রমণ বন্ধ করা যায়, তা নিয়ে আগে হোক বা পরে রাশিয়াকে আমাদের সঙ্গে আলোচনায় বসতে হবে।

যত তাড়াতাড়ি এ আলোচনা শুরু হবে, রাশিয়ার ক্ষয়ক্ষতি তত কম হবে, যোগ করেন জেলেনস্কি।

জেলেনস্কি আরও বলেন, যতক্ষণ পর্যন্ত হামলা বন্ধ না হবে, আমরা আমাদের দেশকে রক্ষায় লড়াই করে যাব।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩