Logo
শিরোনাম

জামিন পেলেন দীপ্ত টিভির এমডি

প্রকাশিত:সোমবার ১৮ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | ৭৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসানকে জামিন দিয়েছেন চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালত। সোমবার বিকেলে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ট্রাইব্যুনালের পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় দায়ের হওয়া একটি মামলায় হাইকোর্টের নির্দেশে দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালকসহ চার জন আজ আদালতে আত্মসমপর্ণ করেছিলেন। এরপর আদালত চার জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। পরে আসামিপক্ষ থেকে দীপ্ত টিভির এমডি কাজী জাহেদুল হাসানের জন্য পিটিশন দায়ের করা হয়। অসুস্থতা বিবেচনায় আদালত কাজী জাহেদুল হাসানকে জামিন দিয়েছেন। বাকি তিন জনের বিষয়ে মঙ্গলবার (১৯ জুলাই) শুনানি অনুষ্ঠিত হবে।

কারাগারে পাঠানো অপর আসামিরা হলেন- কাজী গ্রুপের পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উর্ফি আহমেদ ও আনিসুর রহমান।

সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমানের বিরুদ্ধে দীপ্ত টেলিভিশনে সংবাদ পরিবেশন করায় ২০১৬ সালে মামলাটি দায়ের করা হয়েছিল। তথ্য ও প্রযুক্তি আইনে তাদের বিরুদ্ধে মামলাটি করেন সানোয়ারা পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম।

মামলার অভিযোগে বলা হয়, দীপ্ত টেলিভিশন ২০১৬ সালের ১৬ মার্চ ও ২২ মার্চ সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমানকে নিয়ে মানহানিকর মিথ্যা সংবাদ পরিবেশন করে। এতে মন্ত্রী ও তার ছেলের সম্মানহানি হওয়ার অভিযোগ তুলে ২০১৬ সালের ৫ এপ্রিল তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় চকবাজার থানায় মামলা করা হয়। মামলায় দীপ্ত টিভির এমডিসহ চার জনকে আসামি করা হয়।


আরও খবর