Logo
শিরোনাম

জামিনে কারাগার থেকে বেরিয়ে মাকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৮৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চাঁদপুরের ফরিদগঞ্জে মা মনোয়ারা বেগমকে (৬০) জবাই করে হত্যা করেছে ছেলে মমিন (৪৫)। মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে ফরিদগঞ্জে পৌরসভার ৫নং ওয়ার্ডে পশ্চিম বড়ালির দেওয়ান বাড়িতে এই হত্যাকাণ্ডের ঘটান ঘটে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, মমিন ১৭ বছর আগে চাচাত বোন রোব্বানা বেগমকে কুপিয়ে হত্যার দায়ে কারাগারে সাজা ভোগ করে জামিনে জেল থেকে বের হয়। এরপর গতকাল গভীর রাতে মায়ের ঘরে ঢুকে দা দিয়ে নিজ মাকে কুপিয়ে পরে জবাই করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খুন করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

এই ব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শহিদ হোসেন জানান আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশটি উদ্ধার করেছি। লাশটি ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে স্থানীদের সহায়তায় খুনি মমিনকে আটক করতে সক্ষম হয়েছি। এই ব্যাপারে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ বাছাই শুরু মেয়েদের

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ২০১ রান করে পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে ২ বল হাতে রেখেই ৩ উইকেটের অবিশ্বাস্য জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৯ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান। এরপর আলিয়া রিয়াজকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ১৩৭ রানের জুটি গড়েন নিদা দার।

পাকিস্তানের হয়ে ১১১ বলে ৮টি চার ও দুটি ছক্কায় দলীয় সর্বোচ্চ ৮৭ রান করেন নিদা দার। ৮২ বলে চার বাউন্ডারি ও ২টি ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান করেন আলিয়া রিয়াজ। এই দুই তারকা ব্যাটসম্যানের কল্যাণেই ৪৯ রানে ৫ উইকেট পতনের পরও ২০১/৭ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান।বাংলাদেশ দলের হয়ে রিতু মনি ও নাদিয়া আক্তার দুটি করে উইকেট নেন।

টার্গেট তাড়া করতে নেমে ১০ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ফারজানা হককে সঙ্গে নিয়ে ৭০ রানের জুটি গড়েন ওপেনার শারমিন আক্তার।

এরপর মাত্র ১৮ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। ৬৭ বলে ৩১ রান করে ফেরেন শারমিন। অধিনায়ক নিগার সুলতানা ফেরেন ২৬ বলে মাত্র ৪ রানে।

দলীয় ৯৮ রানে আউট হন ফারজানা হক। তার আগে ৯০ বলে দুটি চারের সাহায্যে ৪৫ রান করেন তিনি।

এরপর রিতু মনিকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৬১ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতেই জয়ের স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ।

এরপর আবারও ব্যাটিং বিপর্যয়। মাত্র ২ রানে ৩ উইকেট হারায় বাংলাদশে। ৩৭ বলে ৫টি চারের সাহায্যে ৩৩ রান করে ফেরেন রিতু মনি।

তবে অনবদ্য ব্যাটিং করে যাওয়া রুমানা আহমেদ ও নয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা সালমা খাতুন শেষ দিকে মারকাটিং ক্রিকেট খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

দলের জয়ে ৪৪ বলে ৬টি চারের সাহায্যে সর্বোচ্চ ৫০ রান করেন রুমানা আহমেদ। মাত্র ১৩ বল খেলে ২টি চারের সাহায্যে ১৮ রানের ঝড়ো ইনিংস খেলেন সাবেক অধিনায়ক সালমা খাতুন।

নিউজ ট্যাগ: আইসিসি

আরও খবর



নোয়াখালীতে ভাতিজাকে গলা কেটে হত্যায় চাচার মৃত্যুদণ্ডাদেশ

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৮৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নোয়াখালীর চাটখিল উপজেলায় ভাতিজাকে হত্যার দায়ে চাচার মৃত্যুদণ্ডাদেশ ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১০ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত নওমুসলিম বিধান চন্দ্র দাস ওরফে সাইফুল ইসলাম চাটখিল উপজেলার মধ্য দশঘরিয়া গ্রামের দাস বাড়ির মৃত নেপাল চন্দ্র দাসের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে ২০১৭ সালের ১০ জানুয়ারি দুপুর পৌনে ১২টার দিকে আসামি তার ভাতিজা পূর্ণ চন্দ্র দাস ওরফে ডেঙ্গুকে চাটখিল উপজেলার দশঘরিয়া বাজারে মাছ বিক্রিকালে হঠাৎ এসে পেছন থেকে চুল টেনে ধরে ছুরি দিয়ে গলা কেটে দেয়। এরপর বুকে ও পিঠে পরপর দুটি ছুরিকাঘাতে ঘটনাস্থলেই পূর্ণ চন্দ্র মারা যান। তাৎক্ষণিক অন্যান্য মাছ বিক্রেতাসহ বাজারের লোকজন আসামি বিধান চন্দ্র ওরফে সাইফুল ইসলামকে ধরে পুলিশে সোপর্দ করে। এ ঘটনায় নিহতের স্ত্রী পলি চন্দ্র দাস বাদী হয়ে চাটখিল থানায় হত্যা মামলা দায়ের করেন। সাক্ষ্য ও শুনানি শেষে মামলার প্রায় সাড়ে চার বছর পর বিচারক এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী গুলজার আহমেদ জুয়েল জানান, আসামি বিধান চন্দ্র দাস ওরফে সাইফুল ইসলাম আদালতে ভাতিজা পূর্ণ চন্দ্র দাসকে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন।


আরও খবর



ওমিক্রন নিয়ে শঙ্কায় স্থগিত বিশ্ব বাণিজ্য সংস্থার সম্মেলন

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
দুর্ভাগ্যজনকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ আবার বেড়ে যাওয়ায় যে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে তাতে আমাদের পক্ষে এই অনুষ্ঠান স্থগিত করা ছাড়া গত্যন্তর ছিল না

করোনার নতুন ধরন 'ওমিক্রন' নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়ায় ১২তম মন্ত্রী পর্যায়ের সম্মেলন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে বিশ্ব বাণিজ্য সংস্থা। সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণ পর্যায়ের সম্মেলনের জন্য পরবর্তী কোনো তারিখ নির্ধারণ করা হয়নি।

বহুপাক্ষিক বাণিজ্য সংস্থার সাধারণ পরিষদ শুক্রবার (২৬ নভেম্বর) এই সম্মেলন স্থগিতের ঘোষণা দেয়। ৩০শে নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব বাণিজ্য সংস্থার হেডকোয়ার্টারে এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সংস্থাটির সাধারণ পরিষদের সভাপতি ডাইসো কাসতিলো এক বিবিৃতিতে বলেছেন, 'দুর্ভাগ্যজনকভাবে করোনা ভাইরাসের সংক্রমণ আবার বেড়ে যাওয়ায় যে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে তাতে আমাদের পক্ষে এই অনুষ্ঠান স্থগিত করা ছাড়া গত্যন্তর ছিল না। পরিস্থিতি অনুকূল হলে  নতুন করে বৈঠকের তারিখ ঘোষণা করা হবে'।

সম্প্রতি ওমিক্রন নামে করোনার নতুন ধরন শনাক্ত হওয়ার পর উদ্বেগ ছড়িয়ে পড়ায় সম্মেলন স্থগিত করতে বাধ্য হয়েছে ডব্লিউটিও। জেনেভায় চারদিনের এই সম্মেলনে নেতিয়ে পড়া সংগঠনটিতে নতুন প্রাণ দেবে বলে আশা করেছিল ডব্লিউটিও।

এ নিয়ে দ্বিতীয়বার দ্বাদশ মন্ত্রী পর্যায়ের বৈঠক স্থগিত করা হলো। ২০২০ সালের জুন মাসে কাজাখস্তানে এই বৈঠক হওয়ার কথা ছিল।

এরপর ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর বৈঠকের সময় নির্ধারণ করা হয়। এবার বৈঠক জেনেভায় অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কাজাখস্তানেরই তাতে সভাপতিত্ব করার কথা ছিল।


আরও খবর

বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম

শনিবার ২৭ নভেম্বর ২০২১

কিছুটা স্বস্তি ফিরেছে সবজির বাজারে

শুক্রবার ২৬ নভেম্বর ২০২১




টাঙ্গাইলে দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ | ৬৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টাঙ্গাইলের ভূঞাপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় তিন বন্ধু নিহত হয়েছে। শুক্রবার (১২ নভেম্বর) দুপুর দুইটার দিকে উপজেলার রুহুলি উচ্চ বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের মাটিকাটা গ্রামের আসাদুল মিয়া (১৫), রাকিব হোসেন (১৬) ও চিতলিয়া পাড়া গ্রামের মকবুল হোসেন (১৬)।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব এ তথ্য নিশ্চিত করে জানান, দুপুরে মোটরসাইকেল নিয়ে তারা তিন বন্ধু উপজেলার রুহুলি উচ্চ বিদ্যালয়ের সামনে আসে। এসময় চালক নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি বিদ্যালয়ের দেয়ালে সজোরে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। 

নিহতদের মধ্যে একজন ট্রাকচালক, একজন চালকের সহকারী এবং অন্যজন শ্রমিক। তারা তিনজনেই বন্ধু।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



সাইবেরিয়ায় কার্গো বিমান বিধ্বস্ত, নিহত ৯

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলে বিধ্বস্ত হয়ে আগুন ধরে যাওয়া বেলারুশ মালিকানাধীন কার্গো প্লেন দুর্ঘটনায় ৯ আরোহীর মৃত্যু হয়েছে। রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পরপরই প্লেনটি সাইবেরিয়ার ইর্কুতস্ক শহরে বিধ্বস্ত হয় বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে রয়টার্স।

রাশিয়ার ফেডারেল এভিয়েশন এজেন্সি রোসাভিয়াতসিয়া জানিয়েছে, বেলারুশের কোম্পানি গ্রোডনোর মালিকানাধীন অ্যান্তোনোভ এএন-১২ প্লেনটি প্রথমে অবতরণের সময় চারপাশে প্রদক্ষিণ করে, এ সময় রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিধ্বস্তের ঘটনায় দুর্ভাগ্যবশত এর সব আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ইর্কুতস্ক আঞ্চলিক গভর্নর ইগর কভজেভ। দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে পাওয়া একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, উদ্ধারকারীরা কালো-তুষারময় অবস্থায় টর্চের আলো জ্বালিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন।

মারা যাওয়া আরোহীদের মধ্যে দুইজন বেলারুশের, দুইজন রাশিয়ার, দুই জন ইউক্রেনের নাগরিক রয়েছেন। এর বাইরে আরো দুইজন আরোহী ছিলেন তারাও মারা গেছেন। তবে তাদের পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনার পর দেশটির জরুরি সেবাবিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইর্কুতস্কে পৌঁছানোর পর প্লেনটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। রাজধানী মস্কো থেকে প্রায় ৪ হাজার ২০০ কিলোমিটার পূর্বের পিভোভারিখা গ্রামের কাছে প্লেনটি বিধ্বস্ত হয়।


আরও খবর