Logo
শিরোনাম

জাতীয় পার্টির নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৯৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নুকে দলটির নতুন মহাসচিব করা হয়েছে। দলের সদ্যপ্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্থলাভিষিক্ত হলেন তিনি।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের শনিবার (৯ অক্টোবর) তাকে মহাসচিব ঘোষণা করেন।

পদ পাওয়ার প্রতিক্রিয়ায় শনিবার বিকেলে মুজিবুল হক চুন্নু বলেন, একটু আগে আমার সঙ্গে দলের চেয়ারম্যানের (জিএম কাদের) কথা হয়েছে। তিনি আমাকে দলের মহাসচিবের দায়িত্ব দিয়েছেন। এখন আমার দায়িত্ব হলো, আগামী নির্বাচনকে সামনে রেখে দলকে শক্তিশালী করা। দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করা।

জাপার একটি সূত্রে জানা গেছে, গত ৭ সেপ্টেম্বর পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ দলের চেয়ারম্যান গোলাম (জি এম) মোহাম্মদ কাদেরের কাছে জাপার পরবর্তী মহাসচিব হিসেবে মুজিবুল হক চুন্নু ও রেজাউল ইসলাম ভূঁইয়ার নাম প্রস্তাব করেন।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২ অক্টোবর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু মারা যান। এরপর দলের কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু ও অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়ার নাম আলোচনায় আসে।


আরও খবর



ওমানে প্রথম দিনের অনুশীলনে বাংলাদেশ ক্রিকেট দল

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৯৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রোববার রাতে রওনা হয়ে সোমবার ওমান পৌঁছে বাংলাদেশ ক্রিকেট দল। মাস্কাটে একদিন কোয়ারেন্টিনে থাকার পর আজ মঙ্গলবার অনুশীলন শুরু করেছে মাহমুদউল্লাহর দল। মাস্কাটের ওমান ক্রিকেট একাডেমি মাঠে স্থানীয় সময় বেলা দেড়টা থেকে বিকাল ৫টা পর্যন্ত (বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টা থেকে রাত ৯টা) অনুশীলন করে টাইগাররা।

টি২০ বিশ্বকাপের প্রথম পর্বের লড়াই সামনে রেখে ওমান পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। এখানে টানা তিনদিন অনুশীলনের পর শুক্রবার ওমান দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ৯ অক্টোবর মাহমুদউল্লাহরা যাবেন আবুধাবি। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ক্রিকেট দল আবার ফিরে আসবে ওমানে।

এবারের আইসিসি টি২০ বিশ্বকাপে প্রথম রাউন্ডে বি গ্রুপে বাংলাদেশ খেলবে স্বাগতিক ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। গ্রুপে লড়াই করবে শ্রীলংকা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। দুই গ্রুপ থেকে শীর্ষ চারটি দল আইসিসি র্যাংকিংয়ের সেরা আট দলের সঙ্গে যোগ দেবে সুপার টুয়েলভ-এ।


আরও খবর

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পেছাল বাংলাদেশ

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

কোম্যানকে বরখাস্ত করলো বার্সেলোনা

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




পুজো মানেই আমার কাছে পাঁঠার মাংস

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৫ অক্টোবর ২০২১ | ৮১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পুজোর সময় কলকাতা ছাড়া আর কোথাও থাকার কথা ভাবতেই পারি না। শহর জুড়ে হোর্ডিং, ছাতিম ফুলের গন্ধ, দূর থেকে ভেসে আসা ঢাকের আওয়াজ ছাড়া কি পুজো ভাবা যায়! প্রতি বছরের মতো এ বারও তাই শহরেই থাকছি।

পঞ্চমীতে আমার ছবি মুক্তি পেয়েছে। তার প্রচারের জন্য কয়েক দিন বেশ ব্যস্ত ছিলাম। দম ফেলারও সময় পাইনি। ছুটি পেলাম ষষ্ঠী থেকে। এই পাঁচটি দিন নিজের মতো করে কাটাব। পরিবারকে সময় দেব, আমার বাচ্চাগুলোর সঙ্গে খেলা করব। সারা বছর এই দিনগুলোর জন্যই যত অপেক্ষা। কাছের মানুষগুলোকে মনের মতো করে কাছে পাই। এ বছর মা আমার সঙ্গে রয়েছে। কাজের জন্য মাকে সময় দিতে পারি না।

এই কদিন মায়ের কাছে যতটা থাকা যায়, থাকব। আমার আবাসনে বড় করে পুজো হয়। মায়ের সঙ্গে ওখানে অনেকটা সময় কেটে যাবে। প্রত্যেক বছরের মতো এ বারও মা আমাকে পুজোতে শাড়ি উপহার দিয়েছে। সেই শাড়িটা পরব বলে অপেক্ষা করে আছি। সারা বছর যতই ব্যস্ত থাকি না কেন, পুজোর আগে আমিও মায়ের জন্য উপহার কিনে ফেলেছি।


পুজোয় ছুটি পাব, এ দিকে আড্ডা হবে না? এমন আবার হয় নাকি! এ বছর বন্ধুদের নিয়ে ঘরোয়া পার্টি হবে। প্রচুর খাওয়াদাওয়া করব। শরীর-স্বাস্থ্যের জন্য সারা বছর ডায়েট করি। এই পাঁচটা দিন কোনও রকম বিধিনিষেধ নৈব নৈব চ। মন ভরে মাংস খাব। ঝোলে-ঝালে-কষায়! পুজোর সময় আমার মিষ্টি প্রীতিও এক লাফে অনেকটা বেড়ে যায়। তাই দিনভর চুটিয়ে খাওয়াদাওয়ার পর শেষ পাতে মিষ্টি চাই-ই চাই!

করোনাকে সঙ্গী করে আমাদের দ্বিতীয় পুজো। এত আনন্দ, উচ্ছ্বাসের মাঝেও কালো মেঘের মতো ছেয়ে রয়েছে অতিমারির ভয়। চাইব সব ধরনের সাবধানতা অবলম্বন করেই উৎসবের উদযাপন হোক।

আমার বাড়ি থেকে বেরলেই গড়িয়াহাট। যাতায়াতের পথে দেখি অনেকেই মাস্ক না পরে ঘুরছেন, কেনাকাটা করছেন। কয়েক মাস আগেই করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপট দেখেছি আমরা। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। শহর জুড়ে তখন অক্সিজেনের হাহাকার, অ্যাম্বুলেন্সের আওয়াজ। আমি চাই না এই শহর আবারও সেই ভয়ঙ্কর দিনের সাক্ষী হোক। তাই আমাদের মাস্ক পরার অভ্যাস গড়ে তুলতে হবে। আরও সাবধানী হতে হবে। দরকার হলে জামার সঙ্গে মিলিয়ে মাস্ক তৈরি করুন। তাতে সাজের ব্যাঘাত ঘটবে না। কিন্তু দয়া করে প্রত্যেকে মাস্ক পরুন।

 

নিউজ ট্যাগ: মিমি চক্রবর্তী

আরও খবর

অবশেষে জামিন পেলেন শাহরুখপুত্র

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

আজ ফের হাইকোর্টে আরিয়ানের জামিন শুনানি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা বাতিল

প্রকাশিত:রবিবার ১৭ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি পরীক্ষা বাতিলে অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। রোববার (১৭ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

প্রতি বছরের নভেম্বরে পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা শুরু হলেও এ বিষয়ে এ বছর আগে থেকে সেভাবে প্রস্তুতি নেওয়া হয়নি। তাই চলতি বছরের পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা বাতিল করতে ৭ অক্টোবর প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এ প্রস্তাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সায় দিয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, জেএসসি ও পিইসি কোনো পাবলিক পরীক্ষা নয়। এই পরীক্ষা দুটি সরকারের নির্বাহী আদেশে নেওয়া হয়। এ জন্য এই পরীক্ষা না নিতে হলে প্রধানমন্ত্রীর অনুমোদনের প্রয়োজন রয়েছে। এরই মধ্যে প্রধানমন্ত্রীর কাছে এ বছরের পিইসি ও ইবতেদায়ি না নেওয়ার প্রস্তাব পাঠিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।


আরও খবর



ফোন থেকে তথ্যপ্রমাণ মুছে দিয়েছেন অনন্যা

প্রকাশিত:রবিবার ২৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ১৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

তথ্যপ্রমাণ লোপাট করেছেন অনন্যা পাণ্ডে। মুছে দেওয়া বিভিন্ন তথ্য এই মুহূর্তে পুনরুদ্ধারের চেষ্টা চালাচ্ছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। চাঙ্কি-কন্যার কাছ থেকে তাঁর দুটি ফোন এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করেছে তদন্তকারী সংস্থা। সেখান থেকে মাদকচক্র সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসতে পারে বলে মনে করছে তারা।

সংবাদমাধ্যমের দাবি, অনন্যা নিজের ফোন থেকে কিছু কথোপকথন, ছবি, ভিডিয়ো, ভয়েস মেসেজ মুছে দিয়েছেন বলে অনুমান এনসিবি-র। আরিয়ান খানের সঙ্গে তাঁর হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে সন্দেহজনক আর্থিক লেনদেনের কথা উঠে আসে। অনন্যা এবং আরিয়ান, দুজনেরই ব্যাঙ্কের নানা নথি, আর্থিক লেনদেনের তথ্য খতিয়ে দেখা হতে পারে।

এনসিবি-র জেরায়, মাদক সংগ্রহ এবং আরিয়ানকে তা জোগান দেওয়ার কথা সম্পূর্ণ ভাবে অস্বীকার করেন অনন্যা। বাল্যবন্ধুর সঙ্গে গাঁজা নিয়ে কথোপকথনকে নিছক মজা বলে উড়িয়ে দিয়েছেন তিনি। কিন্তু অনন্যা জানিয়েছেন, তিনি এমন এক ব্যক্তিকে চেনেন, যিনি আরিয়ানকে মাদকের জোগান দিয়ে থাকতে পারেন। এই বিষয়ে আরও বিস্তারিত জিজ্ঞাসাবাদ করতে সোমবার অর্থাৎ ২৫ অক্টোবর এনসিবি-র দফতরে আবার ডেকে পাঠানো হয়েছে অনন্যাকে।

 

নিউজ ট্যাগ: অনন্যা পাণ্ডে

আরও খবর

অবশেষে জামিন পেলেন শাহরুখপুত্র

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

আজ ফের হাইকোর্টে আরিয়ানের জামিন শুনানি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




শান্তিতে নোবেল পেলেন মারিয়া রেসা ও দিমিত্রি মুরাতভ

প্রকাশিত:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৮৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বের সবথেকে মর্যাদাপূর্ণ অর্জন হিসেবে বিবেচনা করা হয় নোবেল শান্তি পুরস্কারকে। চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত নোবেল শান্তি পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হয়েছে আজ শুক্রবার। সুইডিশ বিজ্ঞানী, ব্যবসায়ী ও মানবহিতৈষী আলফ্রেড নোবেল যে ছয়টি পুরস্কারের প্রবর্তন করেছিলেন, নোবেল শান্তি পুরস্কার তারই একটি।

এবার ২০২১ সালে শান্তিতে নোবেল বিজয়ীর নাম ঘোষণা করা হয়েছে। চলতি বছর বিশ্বের সর্বোচ্চ সম্মানজনক এ পুরস্কার যৌথভাবে পেলেন ফিলিপাইনের মারিয়া রেসা ও রাশিয়ার দিমিত্রি মুরাতভ।

আজ শুক্রবার (৮ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল ৩টায় নরওয়ের রাজধানী অসলো থেকে বিজয়ীর নাম ঘোষণা করেছে নোবেল কমিটি।

১৯০১ সাল থেকে বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নোবেল পুরস্কার দেওয়া হচ্ছে। মাঝে বিশ্বযুদ্ধের বছরগুলোতে পুরস্কার দেওয়া বন্ধ ছিল। ২০২০ সাল পর্যন্ত মোট ১০১ বার শান্তিতে নোবেল পুরস্কার ঘোষণা করা হয়েছে। আর এ পুরস্কার জিতে নিয়েছেন ১৩৫ বিজয়ী, যাদের মধ্যে রয়েছেন ১০৭ জন ব্যক্তি ও ২৮টি প্রতিষ্ঠান।

এ পর্যন্ত তিনবার শান্তিতে নোবেল পেয়েছে রেড ক্রস (১৯১৭, ১৯৪৪ ও ১৯৬৩ সালে)। এছাড়া জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর পেয়েছে দুবার (১৯৫৪ ও ১৯৮১ সালে)। এর আগে ২০২০ সালে মর্যাদাপূর্ণ এই পুরস্কারটি পায় জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)। অস্থিতিশীল ও সংঘাতপূর্ণ বিভিন্ন অঞ্চলে ক্ষুধার বিরুদ্ধে লড়াইয়ের স্বীকৃতি হিসেবে সংস্থাটিকে এই পুরস্কার দেওয়া হয়।


আরও খবর