Logo
শিরোনাম

জমিতে পুঁতে রাখা ড্রাম থেকে মানুষের কঙ্কাল উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ৩১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ১০৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যশোর শহরের কাজীপাড়া নিরিবিলি এলাকায় বাড়ি নির্মাণের জন্য জমির মাটি পাইলিং করার সময় একটি ড্রামের ভেতর থেকে মানুষের কঙ্কাল উদ্ধার হয়েছে। গতকাল সোমবার (৩০ মে) দুপুরে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানান, যশোর সদরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা বজলুর রহমান আড়াই বছর আগে নিরিবিলি এলাকায় একটি জমি কেনেন। ওই জমিতে বাড়ি নির্মাণের জন্য পাইলিংয়ের কাজ চলছিল। সোমবার পাইলিং করার সময় মাটির নিচে একটি ড্রামের সন্ধান পায় শ্রমিকরা। পরে তারা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ড্রামটি থেকে মানুষের কঙ্কাল উদ্ধার করে।

ওই জমিতে কাজ করতে আসা শ্রমিক নুরনবী ও ছাত্তার জানান, তারা পাইলিংয়ের কাজ করার সময় ড্রামটি দেখতে পান। ওই ড্রামের ভেতরে ও আশপাশে চুন দেওয়া ছিল। দুর্গন্ধ পেয়ে সন্দেহ হলে তারা বিষয়টি জমির মালিককে জানান।

বজলুর রহমান জানান, আড়াই বছর আগে সোয়া চার শতক জমিটি তিনি পুরাতন কসবা এলাকার মোতালেব ওরফে বাবুর কাছ থেকে কেনেন। কিছুদিন আগে তিনি ওই জমিতে বাড়ি নির্মাণকাজ শুরু করেন। এরই মধ্যে সোমবার শ্রমিকদের মাধ্যমে তিনি ড্রাম উদ্ধারের বিষয়টি জানতে পারেন।

খবর পেয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম, তদন্ত ওসি মনিরুজ্জামান, পুরাতন কসবা ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর রেজাউল করীমসহ পুলিশের একাধিক টিম, পিবিআই ও সিআইডি ঘটনাস্থল পরিদর্শন করে।

ওসি তাজুল ইসলাম জানান, কঙ্কাল উদ্ধার করে হাসপাতালে পাঠানোর প্রস্ততি চলছে। ধারণা করা হচ্ছে কয়েকবছর আগে লাশ ড্রামে করে জমিতে পুতে রাখা হয়েছিল।


আরও খবর