Logo
শিরোনাম

জঙ্গি সন্দেহে গ্রেপ্তার ডা. শাকির ৫ দিনের রিমান্ডে

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | ১৩২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জঙ্গি সন্দেহে গ্রেপ্তার হওয়া চিকিৎসক শাকির বিন ওয়ালীকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই অভিযোগে গ্রেপ্তার তার সহযোগী আবরারুল হককেও পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। আজ বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ূন কবীর শুনানি শেষে এ রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত সংস্থা, পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক এস এম মিজানুর রহমান দুই আসামিকে আদালতে হাজির করে রামপুরা থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। শুনানিকাল আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

গত রোববার রাজধানীর রামপুরার বাসা থেকে শাকিরকে সিআইডি পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করে তার পরিবার। তবে সিটিটিসি বলছে, গতকাল মঙ্গলবার রাজধানীর রামপুরার হাজীপাড়া থেকে শাকিরকে গ্রেপ্তার করা হয়। একই দিন ঢাকার মগবাজার থেকে শাকিরের সহযোগী আবরারুল হককে গ্রেপ্তার করা হয়।

আজ বুধবার সিটিটিসি পরিদর্শক কাজী মিজানুর রহমান তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে। পুলিশের দাবি, তারা দুজনই নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। কুমিল্লার নিখোঁজ ৭ শিক্ষার্থীর সঙ্গে ডা. শাকিরের যোগাযোগের তথ্য পাওয়া গেছে।

পুলিশের দাবি, কথিত হিজরতের নামে ঘর ছেড়ে যাওয়া কুমিল্লার সাত তরুণের সহযোগী শাকির। তিনি নানাভাবে তরুণ-যুবকদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে আসছিলেন। তিনি দেশের বিভিন্ন স্থান থেকে জঙ্গি সংগঠনটির জন্য সদস্য সংগ্রহ, সামরিক প্রশিক্ষণের ব্যবস্থা ও কথিত হিজরতে যেতে সহায়তা করতেন।

সম্প্রতি কুমিল্লা থেকে একযোগে সাত তরুণ বাড়ি ছাড়েন। এইচএসসি থেকে স্নাতকপড়ুয়া এসব তরুণ আনসার আল ইসলামের দ্বারা উদ্বুদ্ধ হয়ে হিজরতের নামে ঘর ছেড়েছেন বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে তথ্য রয়েছে।


আরও খবর