Logo
শিরোনাম

জ্বর-শ্বাসকষ্টের শিকার দিল্লির ৫৩ শতাংশ পরিবার

প্রকাশিত:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | ৬৮০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হাড়কাঁপানো ঠান্ডার সঙ্গে পাল্লা দিয়ে দিল্লিতে বাড়ছে বায়ু-দূষণের মাত্রা। এতে ভারতের রাজধানী নয়াদিল্লি ও তার আশপাশে এলাকায়  প্রায় ৫৩ শতাংশ পরিবারের এক বা একাধিক সদস্য এখন ভাইরাল জ্বর-শ্বাসকষ্টসহ বিভিন্ন শারীরিক সমস্যায় আক্রান্ত।

দিল্লি রাজ্য সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সমীক্ষা দল সম্প্রতি রাজধানী নয়াদিল্লি এবং নয়ডা, গুরুগ্রাম, গাজিয়াবাদ ও ফরিদাবাদে জরিপ চালিয়ে এ তথ্য সামনে এনেছে। জরিপে বলা হয়েছে, রাজধানী ও দিল্লির অন্যান্য অঞ্চলের ৫৩ শতাংশেরও বেশি পরিবারের অন্তত এক জন এবং ২৩ শতাংশ পরিবারের ২ থেকে ৩ জন সদস্য ঠান্ডাজনিত জ্বর, সর্দি, কাশি, মাথাব্যথা, গা ব্যথা ও শ্বাসকষ্টের মতো শারীরিক সমস্যায় ভুগছেন। এছাড়া বায়ু দূষণের কারণে অনেক এলাকার লোকজনের মধ্যে চোখের সমস্যাও দেখা দিয়েছে।

অবশ্য দিল্লির শীতকালীন পরিস্থিতির উন্নতি হয়েছে। রাজ্য সরকারের আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, এদিন রাজধানী নয়াদিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৩ ডিগ্রি সেলসিয়াস। তবে আবহাওয়া দপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, সামনে আর একটি শৈত্য প্রবাহ হানা দিতে পারে দিল্লিতে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩