Logo
শিরোনাম

কালনা মধুমতী সেতুর উদ্বোধন অক্টোবরে

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর 20২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৩৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী মাসের (অক্টোবর) যেকোনো দিনে কালনা মধুমতী সেতুর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার নড়াইল জেলার কালনা এলাকায় মধুমতী নদীর উপর নির্মিত মধুমতী সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এ সময় সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, সেতুর উদ্বোধনের দিনক্ষণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এলেই জানিয়ে দেবেন। ইতিমধ্যেই সেতুর সামারি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে এবং তিনি স্বাক্ষর করেছেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই মধুমতী সেতুর নামকরণ করা হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ৬৯০ মিটার দীর্ঘ এই সেতুর নির্মাণে ব্যয় হয়েছে ৯৫৯ কোটি ৮৫ লাখ টাকা।

মধুমতী সেতু হচ্ছে পদ্মার মিসিং লেন উল্লেখ করে সেতুমন্ত্রী আরও বলেন, পদ্মা সেতুর সুবিধা পেতে হলে মধুমতী সেতু নির্মাণ করতেই হতো।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পানি ঘোলা করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা করছে বিএনপি। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে।

নির্বাচনের সময় সরকার রুটিন দায়িত্ব পালন করবে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার কোনো সম্ভাবনা নেই। উচ্চ আদালতের নির্দেশে তত্ত্বাবধায়ক সরকার এখন জাদুঘরে।


আরও খবর



প্রেমের টানে মালয়েশিয়ান তরুণী চাঁদপুরে

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রেমের টানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে তরুণ-তরুণীরা বাংলাদেশে এসে বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন। আবার অনেকে সংসারও করছেন। আগে এই ধরনের বিয়ে করার রীতি খুব একটা দেখা না গেলেও বর্তমানে তা হরহামেশাই ঘটছে। এবার প্রেমের টানে কয়েক হাজার মাইল পাড়ি দিয়ে চাঁদপুরের হাজীগঞ্জে এসেছেন ২০ বছরের মালয়েশিয়ান তরুণী নুর আয়েশা’।

ভালোবাসার মানুষকে আপন করে পেতে সুদূর মালয়েশিয়া থেকে হাজীগঞ্জে ছুটে এসেছেন তিনি। ধর্মীয় রীতি মেনে যুবক ওমর ফারুকের সঙ্গে বিয়েও সম্পন্ন হয়েছে তার।

চাঁদপুরের সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের বড় শাহতলীর চৌধুরী বাড়ীর মৃত কামালের ছেলে ওমর ফারুক ৭ বছর আগে চাকরির সুবাদে মালয়েশিয়ায় যান। সেখানে ফেসবুকে আয়েশার সঙ্গে পরিচয় হয় ফারুকের। এরপর তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। ৪ মাস আগে ওমর ফারুক বাংলাদেশে চলে আসেন। প্রায় ৪ মাস প্রিয় মানুষটিকে কাছে না পেয়ে বুধবার (১৪ সেপ্টেম্বর) মা, বড় ভাই ও বড় ভাইয়ের স্ত্রীকে নিয়ে বাংলাদেশে আসেন নুর আয়েশা। 

ওমর ফারুক হাজীগঞ্জ পৌরসভাধীন মকিমাবাদ ৬নং ওয়ার্ডে একটি বাসায় ভাড়া থাকেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে ওমর ফারুকের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন নুর আয়েশা। বিয়েতে খুশি ওমর ফারুকের পরিবারের সদস্যরাও।

ওমর ফারুক বলেন, সত্যিকারের ভালোবাসা কোনো বাধা মানে না। মালয়েশিয়ান মেয়ে নুর আয়েশা স্থানীয় একটি ইউনিভার্সিটিতে পড়াশোনা করছে এবং পাশাপাশি চাকরিও করছে।

নুর আয়েশা বলেন, দেশে ফিরে দু’জনই নতুনভাবে ক্যারিয়ার শুরু করতে চান।

ভিনদেশি বউয়ের সঙ্গে সম্পর্ক কেমন জানতে চাইলে ওমর ফারুকের মা বলেন, ইংরেজিতে দক্ষ পুত্রবধূ কিছু কিছু বাংলা  শেখার চেষ্টা করছে। পুত্রবধূর সঙ্গে তার মা, বড় ভাই ও ভাইয়ের স্ত্রী বাংলাদেশে এসেছে। আমরা সবাই খুবই আনন্দিত।

বাংলাদেশ ইমিগ্রেশনের পুলিশ তাদেরকে সহযোগিতা করায় নুর আয়েশার মা ধন্যবাদ জানান। এদেশের সৌন্দর্যে মুগ্ধ হয়ে তিনি বলেন, বাংলাদেশ অনেক সুন্দর। এদেশের মানুষ খুবই অতিথিপরায়ন। বাংলাদেশের ফুচকা খুবই সুস্বাদু। মালয়েশিয়াতে একটি ফুচকার ব্যবসা চালু করব। যা খেয়ে মানুষ এক অন্যরকম স্বাদ নিতে পারবে এবং আনন্দ উপভোগ করবে।


আরও খবর



সড়ক দুর্ঘটনায় আহত ইউক্রেনের প্রেসিডেন্ট

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রুশ বাহিনীর কাছ থেকে পুনরুদ্ধার করা খারকিভের ইজিয়াম পরিদর্শন শেষে রাজধানী কিয়েভে ফেরার পথে এক সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি (৪৪)।

বুধবার (১৪ সেপ্টেম্বর) কিয়েভে জেলেনস্কিকে বহনকারী গাড়ির সঙ্গে অন্য একটি গাড়ির সংঘর্ষ হলে তিনি আহত হন। খবর রয়টার্স ও সিএনএনের। ফেসবুকে দেওয়া এক পোস্টে বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন ভলোদিমির জেলেনস্কির মুখপাত্র সের্হি নাইকিফোরভ।

তিনি বলেছেন, কিয়েভের রাস্তায় জেলেনস্কির গাড়ির সঙ্গে একটি ব্যক্তিগত গাড়ির সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর প্রেসিডেন্টকে এক চিকিৎসক পরীক্ষা করেছেন। কোনও গুরুতর আঘাত পাওয়া যায়নি। দুর্ঘটনাটি তদন্ত করা হবে বলেও জানান তিনি।

এদিকে জেলেনস্কির গাড়ির সঙ্গে সংঘর্ষ হওয়া ব্যক্তিগত গাড়িটির চালকও আহত হন। জেলেনস্কির চিকিৎসকরাই তাকে চিকিৎসা দেন এবং পরে তাকে একটি অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয় বলে জানান সের্হি নাইকিফোরভ।


আরও খবর

‘হাসি’ মানুষের সবচেয়ে ভালো ওষুধ

শুক্রবার ০৭ অক্টোবর ২০২২




বিয়ে বাড়িতে যাওয়ার সময় ট্রাকচাপায় দাদি-নাতি নিহত

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৮৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কুমিল্লার দেবিদ্বারে ট্রাকচাপায় দাদি ও নাতি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ জন। হতাহতদের মধ্যে সিএনজি অটোরিকশার চালক ছাড়া বাকি ৫ জন একই পরিবারের সদস্য।

নিহতরা হলেন দেবিদ্বার পৌর এলাকার বারেরা গ্রামের বজলুর রহমানের স্ত্রী ও উপজেলার ধামতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা হাজেরা বেগম (৫০) ও তার নাতি আবির (৫)।

স্থানীয়রা জানান, শুক্রবার একই পরিবারের ৫ জন সিএনজি অটোরিকশাযোগে উপজেলার বড়শালঘর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে দেবিদ্বার পৌর এলাকার সাইলচর এলাকায় পেছন থেকে আসা একটি ট্রাক চাপা দেয়। এতে চালক ও ৫ যাত্রী আহত হন। আহত ৬ জনকে উদ্ধার করে প্রথমে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর শিক্ষিকা হাজেরা বেগম ও তার নাতি আবিরের মৃত্যু হয়।

আহতরা হলেন নিহত হাজেরা বেগমের স্বামী বজলুর রহমান (৬৫), মেয়ে মনিরা আক্তার (১৪), নাতি আশিক (৭) ও সিএনজি অটোরিকশা চালক দেবিদ্বার পৌর এলাকার উত্তর ভিংলাবাড়ি গ্রামের আব্দুল আলীমের পুত্র শান্ত (২০)।

আশঙ্কাজনক অবস্থায় শুক্রবার বিকালে বজলুর রহমানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মীরপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন জানান, দুমড়েমুচড়ে যাওয়া সিএনজি অটোরিকশা ও ট্রাকটি থানা হেফাজতে আনা হয়েছে। 


আরও খবর



বিদ্যুৎ বিচ্ছিন্নতার কোনো শঙ্কা নেই মেট্রোরেলে

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২ | ৫০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশের প্রথম বৈদ্যুতিক গণপরিবহন মেট্রোরেল। বড় কোনো দুর্যোগে জাতীয় গ্রিডের বিপর্যয়ের মতো ঘটনা ছাড়া এতে বিদ্যুৎবিচ্ছিন্নতার কোনো শঙ্কা নেই। সে সময়ও নিজস্ব বৈদ্যুতিক যোগান থাকছে স্টেশন ও ট্রেনগুলোতে। বিদ্যুৎ যখন মেট্রোর প্রাণ, সরবরাহ থাকতে হবে সার্বক্ষণিক। ভোল্টেজের উঠা-নামাও অগ্রহণযোগ্য ক্ষণকালের জন্য।

দেশের সর্বাধিক প্রযুক্তিনির্ভর যদি কোনো গণপরিবহন থাকে তাহলো এই মেট্রোরেল। যেহেতু এটি বিদ্যুৎচালিত, ন্যাশনাল গ্রিড থেকে দুটি লাইনের ব্যবস্থা করা হয়েছে। সেটা যদি কোনোভাবে কাজ না করে তাহলে মেট্রোরেলের নিজস্ব বৈদ্যুতিক ব্যবস্থা যেমন রয়েছে ঠিক তেমনিভাবে প্রত্যেকটি ট্রেনের মধ্যেও বিদ্যুতের ব্যবস্থা রাখা হয়েছে। মাঝপথে যদি ট্রেনের বৈদ্যুতিক ব্যবস্থা বিকল হলে ট্রেনটিকে যেন স্টেশন পর্যন্ত নিয়ে যাওয়া সম্ভব হয়।

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, মেট্রোরেল চরার জন্য তিনটা গ্রিড থেকে বিদ্যুৎ নেওয়া হয়েছে। তারপরেও নরমাল একটা লাইন নিয়েছি। এই চারটা লাইনের প্রত্যেকটা জায়গা থেকে ডবল করে নেওয়া হয়েছে। একটা যদি চলে যায় দ্বিতীয়টি দিয়ে চলবে। এরকম ছয়টা সিস্টেমের ভেতরে সার্কিট করা আছে। যে কোনোটা না চললে অন্যটা দিয়ে লাইন সচল থাকবে।

 সর্বাধুনিক ওভারহেড ক্যাটিনারি সিস্টেমের বৈদ্যুতিক সঞ্চালন লাইন যুক্ত মেট্রোরেলে, যা শতভাগ নিরাপদ।

এম এ এন ছিদ্দিক বলেন, বিদ্যুৎ যদি ফেল করে তাহলে সংক্রিয়ভাবে এই জেনারেটরগুলো চলবে প্রত্যেকটা স্টেশনে। তার সাথে সাথে এই জেনারেটরের একটা ব্যাকআপ তৈরি করা আছে। অর্থাৎ যেটা মূল জেনারেটর এটাও যদি কোনো কারণে কাজ না করে তাহলে ব্যাকআপ থেকে কাজ করবে। কিন্তু ব্যাকআপটা বসে থাকবে না, কখনও মূলটা চলবে কখনও ব্যাকআপটা চলবে। দুটা সবসময় চালুর ভেতরে থাকবে, যাতে বিদ্যুতের কোনো সমস্যা না হয়।

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে হাতিরঝিল ও পূর্বাচলে থাকবে দুটি রিসিভিং সাব-স্টেশন। সেগুলোকে সহায়তা করবে একেকটি করে অতিরিক্ত ট্রান্সফরমার।

এম এ এন ছিদ্দিক আরও বলেন, অর্থাৎ জাতীয়ভাবে যদি সারা বাংলাদেশে বিদ্যুৎ চলে না যায়, তাহলে মেট্রোরেলে বিদ্যুতের কোনো সমস্যা হবে না।” সারা বিশ্বের মতো বাংলাদেশেও মেট্রোরেল থাকবে লোডশেডিংমুক্ত।


আরও খবর



ছেলে না ঘুমালে আমারও ঘুম নেই: পরীমণি

প্রকাশিত:মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ অক্টোবর ২০২২ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ১০ আগস্ট পুত্রসন্তানের মা হয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণি। তার নাম শাহীম মুহাম্মদ রাজ্য। ছেলেকে নিয়েই আপাতত নিজের ব্যস্ততার রাজ্য সাজিয়েছেন পরী। মাতৃত্বের স্বর্গীয় মুহূর্তগুলো দারুণ অনুভব করছেন নায়িকা। ছেলেকে নিয়ে নিজের অনুভূতিগুলো মাঝে মধ্যে ছড়িয়ে দিচ্ছেন বন্ধু-শুভাকাঙক্ষীদের মনেও।

সোমবার (৩ অক্টোবর) ভোরে ফেসবুকে এক স্ট্যাটাসে পরী জানালেন ছেলে রাজ্য না ঘুমালে তিনিও ঘুমাতে পারেন না। ছেলে ঘুমালে চাতকের মতো তার মুখের দিকে তাকিয়ে থাকেন তিনি। পরীর ভাষায়, আমার ছেলে না ঘুমালে তো আমারও ঘুম নেই। তারপর একটা সময় ছেলে আমার ঠিকই ঘুমায় আর আমি চাতকের মতো তার মুখের দিকে তাকিয়ে থাকি, কখন সে ঘুমু ঘুমু হাসবে। পরীমণির অনেক বন্ধু-শুভাকাঙক্ষীও ওই পোস্টে কমেন্ট করে তার এই অনুভূতির প্রতি একাত্মতা প্রকাশ করেছেন, ভালোবাসা জানিয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ১৭ অক্টোবর গোপনে বিয়ে করেন ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণি ও অভিনেতা শরিফুল রাজ। মাত্র সাতদিনের পরিচয়ে তারা বিয়ে করেছিলেন। চলতি বছরের ১০ জানুয়ারি সেই খবর প্রকাশ্যে আনেন তারা। একইদিন সন্তানধারণের বার্তাটিও দেন এ দম্পতি। এরপর ২২ জানুয়ারি পারিবারিক আয়োজনে বিয়ে সারেন। গত ১০ আগস্ট তাদের ঘর আলো করে এসেছে পুত্রসন্তান-শাহীম মুহাম্মদ রাজ্য।

নিউজ ট্যাগ: পরীমণি

আরও খবর

দুরন্তপনার ৫ বছর

বৃহস্পতিবার ০৬ অক্টোবর ২০২২