Logo
শিরোনাম

কারাগারে আব্বাস-ফখরুল-রিজভী কোয়ারেন্টিনে

প্রকাশিত:শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ নভেম্বর ২০২৩ | ৫২০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানীর পল্টন থানায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়ার পর কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

অপরদিকে বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদসহ গ্রেফতার হওয়া নেতাকর্মীরাও কারাগারে আগে থেকেই কোয়ারেন্টাইনে রয়েছেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর দেশের সবকটি কারাগারের নতুন একটি নিয়ম চালু হয়। যার আওতায় নতুন আসামি কারাগারে গেলে কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা রয়েছে। এর আওতায়য় বিএনপির নেতারা কোয়ারেন্টাইনে রয়েছেন। 

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহাবুবুল ইসলাম সংবাদমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, কারাবিধি মোতাবেক নতুন বন্দিদের কোয়ারেন্টাইনে রাখা হয়। তাই বিএনপির নেতাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সাধারণ বন্দী হিসেবে আছেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্র জানায়, নিয়ম অনুযায়ী সকল নতুন বন্দীর সাত দিন কোয়ারেন্টাইনে রাখা হয়। রিজভীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সূর্যমুখী ভবনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর ফখরুল ও আব্বাসকেও সেখানে কোয়ারেন্টাইনে রাখা হবে। সন্ধ্যা সোয়া ৬টার পর থেকে বিএনপি নেতা মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে অবস্থান করছেন। এখনও তাদের ডিভিশনের নির্দেশনা আসেনি। এ সংক্রান্ত কাগজপত্র পেলে নিয়ম অনুযায়ী তাদের সূর্যমুখী ভবনে আলাদা কক্ষে কোয়ারেন্টাইনে রাখা হবে।


আরও খবর