Logo
শিরোনাম

কাস্টমসের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, গ্রেফতার ২৩

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৭১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম কাস্টমস হাউজে সিপাহি পদে নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে গত দুই দিনে ২৩ জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। এর মধ্যে বুধবার (২৮ ডিসেম্বর) পাঁচ ও মঙ্গলবার ১৮ জনকে আটকের পর পাহাড়তলী থানা পুলিশে সোপর্দ করা হয়। এ ঘটনায় কাস্টমস কর্মকর্তা বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে মামলা করেন। নগর পুলিশের পাহাড়তলী জোনের সহকারী কমিশনার একেএম মহিউদ্দিন সেলিম এ তথ্য নিশ্চিত করেন।

কাস্টমস হাউজের সিপাহি পদে গত ২৩ ডিসেম্বর প্রার্থীদের লিখিত পরীক্ষা সম্পন্ন হয়। গত সোমবার (২৬ ডিসেম্বর) থেকে পাহাড়তলী থানা এলাকায় অবস্থিত কাস্টমস এক্সাইজ ও ভ্যাট প্রশিক্ষণ একাডেমিতে শুরু হয় মৌখিক পরীক্ষা। তিন দিন ধরে চলা মৌখিক পরীক্ষার শেষ দিন ছিল বুধবার। আটককৃতরা কেউ লিখিত পরীক্ষায় অংশ নেননি। ভাড়া করা পরীক্ষার্থীর (প্রক্সি) মাধ্যমে লিখিত পরীক্ষায় অংশ নেন তারা। কাস্টমস কর্মকর্তাদের তদন্তে জালিয়াতির বিষয়টি যারা ধরা পড়ায় তাদের আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

পাহাড়তলী থানার পরিদর্শক (তদন্ত) রোজিনা আক্তার  বলেন, ‌আটককৃতদের কাস্টমস কর্মকর্তার দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরও খবর



দুপুরেও সূর্যের দেখা মেলেনি চুয়াডাঙ্গায়

প্রকাশিত:মঙ্গলবার ০৩ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চুয়াডাঙ্গায় সকাল থেকে ঘনকুয়াশায় অন্ধকারাচ্ছন্ন আবহাওয়া বিরাজ করছে। কুয়াশার চাদরে ঢেকে গেছে গোটা জেলা। বেলা বেড়ে দুপুর হলেও সূর্যের দেখা মেলেনি। মঙ্গলবার ঘনকুয়াশায় দৃষ্টিসীমা ৫০০ মিটারে নেমে এসেছে। এমতবস্থায় দুর্ঘটনা এড়াতে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। এদিকে শীতজনিত কারণে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হচ্ছে অনেকে।

চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হওয়ায় এ জেলায় প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। জেলার শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে। মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। বাতাসের আর্দ্রতা ৯৯ শতাংশ। দৃষ্টিসীমা ৫০০ মিটার। এর আগে এদিন সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। ওই সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

গত ১০ দিন ধরে এ জেলায় ক্রমাগত তাপমাত্রা কমছে। সকাল থেকে দুপুর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন আবহাওয়া থাকায় সূর্যের দেখা মিলছেনা। দিনে শীত কম হলেও রাত বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা কমে হাঁড় কাঁপানো শীত অনূভূত হচ্ছে। এর ফলে জনজীবনে দুর্ভোগ বাড়ছে এবং শীতজনিত ডায়রিয়া, নিউমোনিয়া, ঠাণ্ডাজ্বর, কাশিতে আক্রান্ত হচ্ছে মানুষ।

গত তিন দিনে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে প্রায় ৩৫০ জন রোগী শীতজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। যা ধারণ ক্ষমতার চেয়ে ১৫ গুণ বেশি। তাছাড়া হাসপাতালে বহিঃবিভাগে ৩০০ থেকে ৪০০ রোগী প্রতিদিন চিকিৎসা নিচ্ছেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা.আসাদুর রহমান মালিক বলেন, শীতের তীব্রতা বাড়ার কারণে শিশু রোগীর সংখ্যা বাড়ছে। শীতজনিত ডায়রিয়া ও নিউমোনিয়া রোগী বেশি।

এই সময়ে শিশুদের মায়ের বুকের দুধ খাওয়াতে হবে। সেই সঙ্গে তাদের শরীরে গরম কাপড় পরিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা প্রয়োজন বলে সবাইকে সচেতন হতে পরামর্শ দেন তিনি।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান জানান, প্রধানমন্ত্রীর ত্রাণভাণ্ডার থেকে পাওয়া ২০ হাজার ১০০ কম্বল শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। আমাদের পক্ষ থেকে আরও ৩০ হাজার কম্বলের চাহিদা পাঠানো হয়েছে। খুব শিগগির ওগুলো পাওয়া গেলে বিতরণ করা হবে। 

নিউজ ট্যাগ: চুয়াডাঙ্গা

আরও খবর

কড়াইয়ের গরম তেলে পড়ে শিশুর মৃত্যু

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩




পাগলা মসজিদের দানবাক্সে মিললো রেকর্ড ৪ কোটি ১৮ লাখ টাকা

প্রকাশিত:রবিবার ০৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্সে আজ শনিবার খোলা হয়েছে। কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ টি এম ফরহাদ চৌধুরীর নেতৃত্বে কমিটির সদস্যদের উপস্থিতিতে মসজিদের দান সিন্দুক খোলা হয়।

এবার সিন্দুক থেকে ২০ বস্তা টাকা পাওয়া গেছে। গণনা শেষে এ টাকার পরিমাণ দাঁড়িয়েছে রেকর্ড ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা। এ ছাড়া প্রচুর পরিমাণে স্বর্ণ, হীরার গহনা ও বৈদেশিক মুদ্রা পাওয়া গেছে।

তিন মাস ছয় দিন পর আজ সকালে মসজিদের আটটি সিন্দুক খোলা হয়। এর আগে গত বছরের ১ অক্টোবর পাগলা মসজিদের দান সিন্দুকে ১৫ বস্তায় মোট ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা পাওয়া যায়। এ ছাড়া স্বর্ণালংকার ও বিদেশি মুদ্রা পাওয়া গিয়েছিল। গতবারের তুলনায় এবার এক সপ্তাহ বেশি সময়ের ব্যবধানে দান সিন্দুক খোলা হয়।

এ টি এম এটিএম ফরহাদ চৌধরী জানান, আজ সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের আটটি সিন্দুক খোলা হয়। সিন্দুকে পাওয়া টাকাগুলো প্রথমে বস্তায় ভরা হয়। এরপর সেগুলো মেঝেতে ঢেলে গণনা শুরু  হয়। সকাল পৌনে ৯টায় খোলার পর বস্তায় ভরে মসজিদের মেঝেতে নিয়ে রাত পৌনে আটটা পর্যন্ত গণনা শেষে ওই পরিমাণ টাকা পাওয়া যায়। দানবাক্সে স্বর্ণালংকার, রুপার গহনা ছাড়াও বৈদেশিক মুদ্রা এবং হীরার গহনা পাওয়া যায়।

মসজিদ কমিটির সভাপতি ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, পাগলা মসজিদের দানের টাকায় আন্তর্জাতিক মানের একটি ইসলামি কমপ্লেক্স নির্মাণ করা হবে। কমপ্লেক্সটি এশিয়া মহাদেশের মধ্যে অন্যতম স্থাপত্য হিসেবে পরিগণিত হবে। এতে স্বয়ংক্রিয়ভাবে প্রাকৃতিক আলোর ব্যবস্থা থাকবে। এজন্য আনুমানিক ব্যয় ধরা হয়েছে ১১৫ থেকে ১২০ কোটি টাকা। সেখানে একসঙ্গে প্রায় ৩০ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। এ ছাড়া ৫ হাজার নারীর জন্য নামাজের আলাদা ব্যবস্থা থাকবে।

পাগলা মসজিদের সাধারণ সম্পাদক মাহমুদ পারভেজ বলেন, পাগলা মসজিদ নিয়ে অনেকে প্রতারণার সুযোগ নিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এজন্য তিনি সবাইকে মসজিদের সিন্দুকে সরাসরি দানের আহ্বান জানান।

তিনি বলেন, মসজিদের পক্ষ থেকে বিকাশ’, নগদ’ বা ব্যাংক হিসাবে টাকা নেওয়া হয় না। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে মসজিদ প্রাঙ্গণে নোটিশ টাঙানো হয়েছে। এবার গণনা শেষে যে টাকা পাওয়া যাবে, তা রূপালী ব্যাংকে জমা করা হবে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত, সুলতানা রাজিয়া, শেখ জাবের আহমেদ, রাকিবুল ইসলাম, রওশন কবীর, পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা মো. শওকত উদ্দীন ভূঞা, মসজিদের ইমাম মুফতি খলিলুর রহমান, রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম টাকা গণনার কাজ তদারক করেন। গণনায় সহযোগিতা করে মাদ্রাসার শতাধিক ছাত্র।


আরও খবর



শ্রীমঙ্গলে তাপমাত্রা নামল ৫ ডিগ্রিতে

প্রকাশিত:শুক্রবার ২০ জানুয়ারী ২০23 | হালনাগাদ:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | ৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ওই এলাকায় কনকনে ঠাণ্ডা অনুভূত হচ্ছে। মৃদু শৈত্যপ্রবাহের সঙ্গে কুয়াশা যোগ হওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শুক্রবার (২০ জানুয়ারি) সকালে চলতি মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৬ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। শ্রীমঙ্গল আবহাওয়া অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত কয়েকদিন ধরেই কুয়াশায় ঢেকে আছে চায়ের রাজধানী শ্রীমঙ্গল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের তাপ কিছুটা বাড়ে। তবে বিকেল থেকে আবার ঠাণ্ডা জেঁকে বসে। সন্ধ্যা এবং রাতে সেই ঠাণ্ডা তীব্রতা ছড়ায়।

জেলায় কনকনে ঠাণ্ডায় স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত। বৈরি আবহাওয়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে-খাওয়া মানুষ। শীতের তীব্রতায় জবুথবু জনজীবন।


আরও খবর

কড়াইয়ের গরম তেলে পড়ে শিশুর মৃত্যু

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩




চট্টগ্রামে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২৩ জানুয়ারী 20২৩ | হালনাগাদ:শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ | ৩১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চট্টগ্রাম নগরীতে অভিযান চালিয়ে বিপুল ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ওই মাদক ব্যবসায়ীর নাম আশরাফুল হোসেন আসিফ।

সোমবার সকালে নগরীর কোতোয়ালী থানাধীন নতুন রেলওয়ে স্টেশনের প্রবেশমুখ থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে আসিফ নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। অভিযানে তার কাছ থেকে প্রায় চার হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

নিউজ ট্যাগ: মাদক ব্যবসায়ী

আরও খবর

কড়াইয়ের গরম তেলে পড়ে শিশুর মৃত্যু

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩

কুকুর বাঁচাতে গিয়ে প্রাণ গেলো যুবকের

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩




ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১৩

প্রকাশিত:সোমবার ১৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | ৩৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘন্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মোট ১৩ জন হাসপাতালে ভর্তি হয়েছে। গত ২৪ ঘন্টায় ঢাকায় ৯ জন এবং ঢাকার বাইরে ৪ জন নতুন রোগী ভর্তি হয়েছে।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত সর্বমোট ১১২ জন রোগী এবং ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি  হাসপাতালে মোট ৪৭ জন ভর্তি রয়েছেন। দেশের অন্যান্য বিভাগে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগী ৬৫ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছেন ৪১২ জন। এর মধ্যে ঢাকায় মোট ভর্তি হয়েছেন ১৯৬ জন। ঢাকার বাইরে ভর্তি  হয়েছেন ২১৬ জন।

চলতি বছর, এ পর্যন্ত ২৯৭ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে এবং এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ৩ জনের মৃত্যু হয়েছে ।


আরও খবর

৮ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩