Logo
শিরোনাম

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে গণঅনশনে বিএনপি

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ১৯৩০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে সারা দেশে গণঅনশন কর্মসূচি চলছে।

গণঅনশন কর্মসূচিতে অংশ নিতে আজ শনিবার সকাল ৯টায় শুরু হওয়ার কথা থাকলেও ৮টার দিকেই রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। তারা ফুটপাতে ও সড়কের পাশে ত্রিপল বিছিয়ে বসে পড়েন। মহাসচিব নেতাকর্মীদের শান্তিপুর্নভাবে চারটা পর্যন্ত কর্মসূচি পালনের আহ্বান জানান।

কর্মসূচিতে অংশ নিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ করেন, চেয়ারপার্সনের চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বিদেশে নেয়ার আবেদন জানালেও সরকার তাতে সাড়া দিচ্ছে না। শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গণতন্ত্র রক্ষার জন্য কারাগারে বন্দি আছেন। তিনি অত্যন্ত অসুস্থ এবং তার অবস্থা গুরুতর। জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন তিনি। খালেদা জিয়ার পরিবার বিদেশে তার চিকিৎসার জন্য আবেদন করেছিলেন। কিন্তু এই ফ্যাসিস্ট সরকারের প্রধান এখনো অনুমতি দিচ্ছেন না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, সরকার মিথ্যা অজুহাত দেখিয়ে খালেদা জিয়ার চিকিৎসার অধিকার বঞ্চিত করছে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না জানান, ক্ষমতাসীনরা মিথ্যুক, প্রতারক ভীতু কাপুরুষ। তারা খালেদা জিয়াকে ভয় পায়। সরকারের কাছে দাবি পেশ করে লাভ হবে না, গলায় গামছা দিয়ে দাবি আদায় করতে হবে। যতদিন পর্যন্ত সরকারকে চাপে ফেলা না যাবে ততদিন আন্দোলন অব্যহত রাখার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ কল্যান পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) ইব্রাহিম বলেন, খালেদা জিয়ার চিকিৎসা দেয়া না দেয়ার ওপরে ভবিষ্যতের রাজনীতির বিভাজন নির্ভর করে। রাজনীতিকে সুপথে রাখতে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা দেয়ার অনুমতির দাবি জানান তিনি।

এদিকে, খুলনায় দলীয় কার্যালয়ের সামনে অনশন কর্মসূচিতে পুলিশের বাধা দেয়ার অভিযোগ করেছে বিএনপি। এসময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা হয় বলেও জানান বিএনপি নেতারা।

অন্যদিকে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামের কাজির দেউরী বিএনপি অফিসের সামনে অবস্থান নেন নেতাকর্মীরা। এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপিকে নেতৃত্বশূন্য করতেই খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে।

রাজশাহীতে মহানগর বিএনপির আয়োজনে নগরীর ভুবনমোহন পার্কে গণঅনশন কর্মসূচী চলছে।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, বরিশাল, রংপুর, ময়মনসিংহসহ, নাটোরসহ সারা দেশেই গণ-অনশন কর্মসূচী পালন করছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।


আরও খবর