Logo
শিরোনাম

কোভিড: একদিনে শনাক্ত ৩০৪

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৬৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় কেউ মারা যায়নি তবে শনাক্ত হয়েছেন ৩০৪ জন। গতকাল শনাক্তের সংখ্যা ছিল ৪৩৩। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৩১ জনের এবং শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫৫ হাজার ৭৩১ জন। শনিবার  (১৮ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৯৪ শতাংশ। এদিন সুস্থ হয়েছেন ৪৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ৫ হাজার ৭৫৮ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৩৫টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ১২২টি। এখন পর্যন্ত এক কোটি ৪২ লাখ ১৭ হাজার ২২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়,  গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৫ দশমিক ৯৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৬ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৮৪ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৯ শতাংশ।


আরও খবর

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২১৮৩

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২




বেনাপোলে গলা কেটে ইউপি সদস্যকে হত্যা

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্যকে গলা বোমা মেরে ও গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তেরা। আশানুজ্জামান বাবলু (৪৩) নামের ওই ইউপি সদস্যকে হত্যার ঘটনায় আহত হয়েছেন তিন জন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টায় বেনাপোল পোর্ট থানার অধীন বালুন্ডা বাজারে এ হত্যাকাণ্ড ঘটে বলে জানিয়েছে পুলিশ।

নিহত আশানুজ্জামান বাবলু শার্শা উপজেলার ৭ নম্বর বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের সদস্য। খবর পেয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে মঙ্গলবার দিবাগত রাতে ১টার দিকে নিহতের লাশ উদ্ধার করে থনায় নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে পুলিশ জানায়, নিহত বাবলুর বালুন্ডা বাজারে একটি বাড়ি আছে। বাড়ির সামনে একটি চায়ের দোকানে বসে গল্প করছিলেন তিনি। কোনো কিছু বুঝে ওঠার আগেই একদল সন্ত্রাসী মোটরসাইকেলে এসে প্রথমে চার/পাঁচটি বোমা নিক্ষেপ করে। বোমার শব্দে আশপাশের লোকজন পালিয়ে গেলে বাবলুকে ধরে গলা কেটে হত্যা করে চলে যায় দুর্বৃত্তেরা। এ ঘটনা পর থেকে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া বলেন, কে বা কারা তাঁকে (আশানুজ্জামান বাবলু) হত্যা করেছে, তা এখনই বলা যাচ্ছে না। তবে বিষয়টির তদন্ত শুরু হচ্ছে।

ময়নাতদন্তের জন্য নিহতের লাশ আজ বুধবার সকালে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি কামাল হোসেন ভূইয়া। হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরও খবর



আজকের রাশিফল!

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৫৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

জোতিষ বিচারের মাধ্যমে জেনে নিন আজকের রাশিফল সোমবার ৬ জুন ২০২২। মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ, মীন এই রাশিগুলির দিনটি কেমন কাটবে।

মেষ রাশি: অপরের কোনও উপকার করতে গিয়ে বিপদ ঘটতে পারে। আজ কোনও নিকটাত্মীয়ের শত্রুতা করার সম্ভাবনা। স্ত্রীর সঙ্গে তর্ক না করাই ভাল হবে। রক্তচাপ এবং সামাজিক সম্মান নিয়ে চিন্তা।

বৃষ রাশি: আজ আর্থিক চাপ বৃদ্ধি। সঞ্চয় কম হবে। কোনও আইনি কাজের জন্য মানসিক চাপ বাড়তে পারে। নতুন কোনও বন্ধুর সঙ্গে পরিচয়। ব্যবসায় উন্নতির পথে বাধা। কারও বিবাহ সংক্রান্ত ব্যাপারে খরচ বাড়তে পারে।

মিথুন রাশি:  ব্যবসায় খুব ভাল ফল পাবেন। শরীরের কোনও অংশে ক্ষত নিয়ে দুর্ভোগ। আইনি কোনও কাজের জন্য দিনটি ভাল নয়। কাজের প্রতি আজ একটু অনীহা আসতে পারে। সংসারের কোনও কাজের জন্য বিরক্তি।

কর্কট রাশি: কোনও সূত্র থেকে বাড়তি আয় হতে পারে। পুরনো কোনও রোগ থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা। পড়াশোনার জন্য ভাল সময়। কোনও ঘনিষ্ঠ বন্ধুর সঙ্গে বিবাদ হতে পারে। শরীরের কোনও অংশে যন্ত্রণা বৃদ্ধি। কোনও কাজ করে মানসিক শান্তি পেতে পারেন।

সিংহ রাশি: শ্বশুরবাড়ির কাছ থেকে দামি কোনও উপহার পেতে পারেন। অন্যের ভুল ভাঙাতে গিয়ে নিজের সংসারে অশান্তি। দূর সম্পর্কের কেউ বাড়িতে আসতে পারেন। চাকরির পরীক্ষায় শুভ ফল লাভ। প্রতিবেশী সংক্রান্ত বিবাদ থেকে দূরে থাকুন।

কন্যা রাশি: সন্তানদের নিয়ে দুশ্চিন্তা থাকলে মিটে যাবে।ব্যবসায় বিশেষ লাভের শুভ যোগ। দূর দেশে ভ্রমণের পরিকল্পনা সফল হতে পারে। বিদ্যার্থীদের জন্য নতুন কোনও পথ খুলতে পারে। বাত-জাতীয় রোগে কষ্ট পাওয়ার সম্ভাবনা আছে। বাড়তি কোনও ব্যবসায় লাভ।

তুলা রাশি: বিজ্ঞান বিষয়ে চিন্তাভাবনা। সন্তানের জন্য কোনও কাজের যোগাযোগ। ব্যবসায় শুভ পরিবর্তন। ফাটকা থেকে আয় হতে পারে। পিতার সঙ্গে বিবাদ বাড়তে পারে। চাকরির স্থানে বিবাদ।

বৃশ্চিক রাশি: আজ সারাদিন খুব পরিশ্রম হওয়ার সত্ত্বেও কাজ খুব ভাল হবে না। প্রেমে ঝগড়া মিটে গিয়ে ফের দু‍‍`জনের মিল। কর্মক্ষেত্রে নিজের বুদ্ধির ভুলে ক্ষতি হওয়ার সম্ভাবনা। গুরুজনদের সঙ্গে দুর্ব্যবহারে মানসিক অশান্তি।

ধনু রাশি: মাথায় চোট লাগতে পারে। প্রেমের ব্যাপারে হতাশা। আইনি কাজে খরচ বৃদ্ধি। বন্ধুমহলে বিবাদ। সকালের দিকে খারাপ কিছু ঘটতে পারে। ধর্মীয় কাজে খরচ হতে পারে। ব্যবসায় একটু ভাল কিছু আশা করতে পারেন। স্ত্রীকে নিয়ে দুশ্চিন্তা। বন্ধুদের নিয়েও চিন্তা বাড়তে পারে।

মকর রাশি: মায়ের কাছ থেকে সম্পত্তির প্রাপ্তিযোগ। সপরিবারে বায়ুপথে ভ্রমণের পরিকল্পনা হতে পারে। আজ আপনাকে সারা দিন সন্দিগ্ধ অবস্থায় কাটাতে হতে পারে। আর্থিক দিক ভালই দেখা যাচ্ছে। চোখ বা পায়ের সমস্যায় ভোগান্তি।

কুম্ভ রাশি: কর্মস্থানে সমস্যা বাড়তে পারে। অকারণে তর্কে জড়াতে পারেন। স্ত্রীর জন্য বাড়িতে বিবাদ। সামাজিক সুনাম পেতে পারেন। ব্যবসার ব্যাপারে ভাল যোগাযোগ। বাড়তি খরচের জন্য চিন্তা। মাথার যন্ত্রণা বাড়তে পারে।

মীন রাশি: শৌখিনতার জন্য অর্থ খরচ। আইন সংক্রান্ত ঝঞ্ঝাট। নিজের অভিজ্ঞতা দিয়ে ব্যবসায় উন্নতি আসবে। আটকে থাকা পাওনা আদায় হতে পারে। সন্তানদের সঙ্গে মনোমালিন্য হওয়ার যোগ।


আরও খবর

আজকের ভালো মন্দ

শনিবার ০২ জুলাই 2০২2




দেশে মাঙ্কিপক্স আক্রান্ত রোগী নেই

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে মাঙ্কিপক্সে আক্রান্ত কোন রোগী এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মঙ্গলবার (৭ জুন) মন্ত্রণালয় থেকে গণমাধ‌্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই মুহূর্তে দেশে মাঙ্কিপক্স আক্রান্ত কোনও ব্যক্তি নেই। বিভিন্ন সামাজিক মাধ্যমসহ দেশের বেশকিছু অনলাইন ও ইলেকট্রনিক সংবাদ মাধ্যমে দেশে বিদেশি একজন নাগরিকের দেহে মাঙ্কিপক্সের অস্তিত্ব পাওয়া গেছে সংক্রান্ত যে তথ্যটি প্রচার হচ্ছে, সে তথ্যটি সঠিক নয়। ভবিষ্যতে কোনও ব্যক্তির আক্রান্তের ঘটনা কখনো ঘটলে তা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলেও স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।


আরও খবর

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২১৮৩

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২




আজকের রাশিফল ১০ জুন ২০২২

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজকের রাশিফল শুক্রবার ১০ জুন ২০২২। আজকের দিনটা কেমন কাটতে চলেছে, রাশিফল অনুযায়ী প্ল্যানিং করুন আজ কি কি করনীয় আর কি বর্জনীয়। দৈনিক রাশিফল ও রাশি অনুযায়ী প্রতিকার। জেনে নিন আজকের রাশিফল।

মেষ রাশি:

মেষ জাতকদের জীবনে আনন্দের আগমন ঘটবে। নিজের প্রতিভার মাধ্যমে সকলকে প্রভাবিত করবেন এঁরা। বোধবুদ্ধির প্রয়োগ করে কাজ করলে অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারেন। সামাজিক দিক দিয়ে সক্রিয় মেষ জাতকরা আজ অন্যের সাহায্য করে আনন্দিত হবেন। আপনার সামাজিক পরিসর বৃদ্ধি পাবে ও গুরুত্বপূর্ণ যোগাযোগ গড়ে উঠবে। এই জাতকদের বিচারধারা ও কর্মশৈলীর প্রশংসা লাভ করবে। মা-বাবার আশীর্বাদ নিন।

বৃষ রাশি:

আজ বৃষ জাতকরা ভাগ্যের সমর্থন লাভ করবেন। কিছু জাতকরা আপনার উদার মনোভবের প্রতি আকৃষ্ট হবেন। ধন লাভের সুযোগ পাবেন এই রাশির জাতক। আইন-আদালতের মামলা আপনার পক্ষে থাকবে। চাকরিজীবীদের কোনও সহকর্মীর সঙ্গে বিবাদ হতে পারে, তাই সাবধানতা অবলম্বন করুন। ব্যবসায়িক দিক দিয়ে সমস্ত কিছু ভালো থাকবে। উন্নতি লাভ করবেন। আয় বাড়বে ও আর্থিক লাভের নতুন পথ উন্মুক্ত হবে।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকরা আজ নিজের পছন্দের কাজ করবেন। আপনার বিচারধারা অন্যের সহমতি আদায়ে সফল হবে। পরিবারের বয়স্ক সদস্যরা ধন লাভ করতে পারেন। তবে আপনাদের বোধবুদ্ধির অভাবে ভালো সুযোগ হাত ছাড়া হতে পারে। চাকরিজীবীরা কর্মক্ষেত্রে নিজের কাজ ও কর্তব্যনিষ্ঠার জন্য প্রশংসা লাভ করবেন এবং সম্মানিত হবেন। ছাত্রদের মনে পড়াশোনার উৎসাহ থাকবে।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের জন্য লাভ অর্জনের দিন। পছন্দমতো কাজ পেলে মনে আনন্দ থাকবে। জ্যোতিষ পরামর্শ মেনে আজ আর্থিক লেনদেনে সাবধানতা অবলম্বন করুন। আইন-আদালতের সঙ্গে জড়িত বিষয় লাভ হবে। রোজগারের ক্ষেত্রে উন্নতি করবেন। উচ্চশিক্ষা ও চাকরির জন্য বিদেশ যাওয়ার ইচ্ছা থাকলে আজ আপনি হতাশ হবেন না। প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে দেখা হবে। পূজার্চনায় মনোনিবেশ করবেন কর্কট রাশির জাতকরা।

সিংহ রাশি:

সিংহ রাশির জাতকরা নিজের দৈনিক কাজে সাফল্য লাভ করবেন। অন্যের ওপর থেকে দৃষ্টি সরিয়ে নিজের ওপর মনোনিবেশ করুন। আকস্মিক ধন লাভের সম্ভাবনা রয়েছে। সিংহ রাশির যে জাতকরা নির্মাণ কাজের সঙ্গে যুক্ত তাঁরা এ সময় বড়সড় মুনাফা অর্জন করতে পারেন। আধিকারিকদের সঙ্গে সংঘাত এড়িয়ে যাওয়ার ফলে ভালো উন্নতি করতে পারবেন। শত্রুরা আপনার কোনও অনিষ্ট করতে পারবে না।

কন্যা রাশি:

কন্যা জাতকদের ওপর কাজের চাপ বাড়তে পারে। ব্যবসায় মার্কেটিং সংক্রান্ত কাজের ওপর অধিক শক্তি ব্যয় করুন। আর্থিক পরিস্থিতি মজবুত হওয়ায় জমি, বাড়ি, গাড়ি কেনার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন। আধিকারিকরা আপনার কোনও কাজে সন্তুষ্ট হতে পারেন। নিজের জন্য যশ ও কীর্তি অর্জন করতে হবে কন্যা রাশির জাতকদের। আপনার কাজ ও ব্যবসায় ইতিবাচক উন্নতি হবে।

তুলা রাশি:

তুলা রাশির জাতকদের আজকের দিন খুব ভালো কাটবে। সকলের প্রতি আপনার নৈকট্য বাড়বে। কর্মক্ষেত্রে ভালো বিকল্পের প্রচেষ্টা পূর্ণ হবে। ব্যবসায় নতুন কন্ট্র্যাক্টের ফলে লাভ হবে তুলা রাশির জাতকদের। প্রেম জীবনে যুবকরা সফল হবেন। ব্যক্তিগত জীবনে সমস্ত কিছু ভালো থাকবে।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকরা বাড়ি থেকে যেন মিষ্টি খেয়েই বের হন। অন্যের তুলনায় আপনার সাফল্যের হার বেশি থাকবে। আর্থিক বিষয় ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। অজ্ঞাত ব্যক্তির সঙ্গে কথা বলার সময় সাবধানে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে বৃশ্চিক রাশির জাতকদের। আজ আপনাকে বিশ্রামের জন্য সময় বের করতে হবে। নিজের কাজকে নিজের পরিবারের সময়ের পথে বাধা হয়ে দাঁড়াতে দেবেন না। শিক্ষা কাজে রুচি বাড়বে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকদের দিন ঠিক থাকবে। আপনার কাজ নতুন পরিচিতি লাভ করতে পারে। রণনীতি তৈরি করে লগ্নি করলে সাফল্য লাভ করবেন। কীটনাশকের ব্যবসা করছেন যে জাতকরা, তাঁদের বিক্রি বাড়বে। কেরিয়ারের বিষয় ধনু রাশির যুবকরা বড়সড় সাফল্য লাভ করতে পারেন। ধর্মীয় কাজে অংশগ্রহণ করতে পারেন এই রাশির জাতকরা। এর ফলে আপনার সামাজিক জনপ্রিয়তা বাড়বে।

মকর রাশি:

মকর রাশির জাতকদের জন্য দিন ভালো। পরিবারের সদস্যদের সহযোগিতায় নতুন কাজ শুরু করতে পারেন। ব্যবসায় মার্কেটিং সংক্রান্ত কাজকে অধিক গুরুত্ব দেবেন। আজ কোথাও আপনার টাকা আটকে যেতে পারে, এর ফলে আপনার মনে অসন্তোষ দেখা দেবে।

কুম্ভ রাশি:

কুম্ভ জাতকদের দিন ভালো কাটবে। শিল্পকর্মে রুচি বাড়তে পারে। অর্থ লগ্নি করার বিষয় অত্যন্ত গাম্ভীর্যের সঙ্গে চিন্তাভাবনা করতে হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য আজকের দিন মিশ্র ফলাফল প্রদান করবে। ব্যবসায় মুনাফা অর্জনের সঙ্গে আকস্মিক যাত্রায় যেতে পারেন কুম্ভ রাশির জাতকরা।

মীন রাশি:

মীন রাশির জাতকদের জন্য দিন ভালো। আকস্মিক অর্থ লাভ হতে পারে। মীন রাশির যে জাতকরা খেলনা ব্যবসার সঙ্গে যুক্ত, তাঁদের লাভ হতে পারে। মীন রাশির যুবকরা আরও ভালো চাকরির খোঁজ করবেন। আজ অফিসে সহকর্মীদের সাহায্য লাভ করবেন মীন রাশির জাতকরা।

নিউজ ট্যাগ: রাশিফল

আরও খবর

আজকের ভালো মন্দ

শনিবার ০২ জুলাই 2০২2




বিপিএলের ফ্র্যাঞ্চাইজি ফি ১০ কোটি টাকা নির্ধারণ

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কাতার ২০২২ ফুটবল বিশ্বকাপ ও ভারতের বিপক্ষে হোম সিরিজের জন্য ডিসেম্বরে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ (বিপিএল) শুরু করতে পারছে না বিসিবি।

২০২৩ সালের জানুয়ারিতে লিগ শুরুর পরিকল্পনা রয়েছে। এবার বিপিএল পুরনো ফরম্যাটে হতে যাচ্ছে। সেক্ষেত্রে ফ্র্যাঞ্চাইজি স্বত্ব বিক্রি করা হবে তিন বছরের জন্য। ফ্র্যাঞ্চাইজি ফি ধরা হয়েছে ১০ কোটি টাকা। এদিকে বিপিএলের জন্য হুমকি হয়ে উঠতে পারে আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট (আইএল টি-২০)।

এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হলে নিরাপদ সময় খুঁজে বের করা কঠিন হবে বিসিবির জন্য। জানুয়ারির প্রথম সপ্তাহে টুর্নামেন্ট শুরু করতে চায় বোর্ড।

 


আরও খবর