Logo
শিরোনাম

করোনা আক্রান্ত কোচ জেমি সিডন্স

প্রকাশিত:রবিবার ১৩ ফেব্রুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ১০৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনা আক্রান্ত হয়েছেন জেমি সিডন্স। সিডন্সের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস। বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ পাওয়া সিডন্স গত ২ ফেব্রুয়ারি ঢাকা এসেছেন। এরপরেই বিপিএলের খেলা দেখতে সিলেট গিয়েছিলেন ৫৭ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান কোচ। সেখানে সিডন্সের মুখ থেকে কিছু শোনার জন্য হুমড়ি খেয়ে পড়েছিলেন গণমাধ্যমকর্মীরা। এরপর আজ এল করোনা আক্রান্তের খবর।

সিডন্সের আগে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছিলেন দক্ষিণ আফ্রিকার অ্যাশওয়েল প্রিন্স। যে কারণে সিডন্সের দায়িত্ব কী হবে তা নিয়ে প্রশ্ন ছিল অনেকের মনে। গত ৯ ফেব্রুয়ারি প্রিন্স সরে দাঁড়ানোয় এখন অনেকটাই নির্ভার সিডন্স। কিন্তু এবার করোনা আক্রান্তে কিছুটা হয়তো ধাক্কা খেলেন এই বাংলাদেশ দলের সাবেক এই প্রধান কোচ।

 ২০০৭ থেকে ২০১১ বিশ্বকাপ পর্যন্ত সিডন্স বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। তাঁর কোচিংয়ে চার বছরে বড় দলের বিপক্ষে দেশে-বিদেশে বেশ কিছু ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে তামিম-সাকিবদের কিছু উল্লেখযোগ্য উন্নতিও হয়েছিল। তাঁর অধীনে বাংলাদেশ ১৯ টেস্টের মধ্যে ২টি, ওয়ানডেতে ৮৪ ম্যাচের ৩১টি জিতেছে। 


আরও খবর