Logo
শিরোনাম

করোনা শনাক্ত হার ছাড়াল ১০ শতাংশ

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের  মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৮৭৩ জন। শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ। 

সোমবার (২০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। 

সোমবার (২০ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৮৯৯ জন।

২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৮ হাজার ২৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

 

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর

করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ২১৮৩

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২




নড়াইলে প্রতিশোধ নিতে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ৪৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নড়াইলে মারধরের প্রতিশোধ নিতে আজিজুর বিশ্বাস (৪২) নামে এক বেকারি ব্যবসায়ীকে দিনে-দুপুরে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। বুধবার (২২ জুন) দুপুর ২টার দিকে উপজেলার শালনগর ইউনিয়নের রামকান্তপুর গ্রামের সবুর সরদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে রামকান্তপুর গ্রামের মৃত আমানত সরদারের ছেলে মিঠু সরদারের সঙ্গে একই গ্রামের আজিজুর বিশ্বাসের দ্বন্দ্ব চলছিল। এই দ্বন্দ্বের জেরে দুই মাস আগে তাদের মাঝে সংঘর্ষ হয়। এরপর মিঠু বাদী হয়ে আজিজুর ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় আজিজুর বিশ্বাস এক সপ্তাহ হাজতে থাকার পর গ্রামে ফিরে আসেন।

এরপর আজ দুপুর ২টার দিকে আজিজুর পার্শ্ববর্তী শিয়রবর হাট থেকে ভ্যানে করে বাড়ি ফেরার পথে রামকান্তপুর গ্রামের কাঁঠালতলায় পৌঁছালে প্রতিপক্ষ মিঠু সরদারের নেতৃত্বে সিজান, রুবাইত, ইব্রাহিম, বক্কার, ইমনসহ ৮-১০ জন তার ভ্যানের গতিরোধ করে। এ সময় আজিজুর প্রাণ বাঁচতে পাশের সবুর শিকদারের বাড়িতে আশ্রয় নেন।

তখন মিঠু সরদার ও তার সহযোগীরা সবুর শিকদারের ঘরে ঢুকে আজিজুরের মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে হাতুড়ি-লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে বাম হাত ও দুই পা ভেঙ্গে চলে যায়। এরপর এলাকাবাসী মুমূর্ষু অবস্থায় আজিজুরকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আবু হেনা মিলন বলেন, পূর্ব বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।


আরও খবর



মাঙ্কিপক্স আক্রান্ত সন্দেহে ঢাকার হাসপাতালে তুর্কি নাগরিক

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিশ্বের ত্রিশটির বেশি দেশে ছড়িয়ে পড়া প্রচণ্ড ছোঁয়াচে মাঙ্কিপক্স ভাইরাস আকান্ত সন্দেহে তুরস্কের এক নাগরিককে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই ব্যক্তি তুর্কি এয়ারলাইনসে করে মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঢাকার শাহহালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

শাহজালাল বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহরিয়ার সাজ্জাদ জানান, বিমানবন্দরে ইমিগ্রেশন পার হওয়ার সময় ওই বিদেশি নাগরিককে মাঙ্কিপক্স ভাইরাস আক্রান্ত বলে সন্দেহ করা হয়। সন্দেহভাজন যাত্রীর নাম আকসি আলতে (৩২)। তিনি তুরস্কের নাগরিক।

শাহরিয়ার সাজ্জাদ বলেন, প্রথমে ওই বিদেশিকে বিমানবন্দর হেলথ সেন্টারে আনা হয়। সেখান থেকে বিকাল তিনটার দিকে মহাখালীর সংক্রামকব্যাধি হাসপাতালে পাঠানো হয়।


আরও খবর



নুপুর শর্মার খোঁজ পাচ্ছে না পুলিশ

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০১ জুলাই ২০২২ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইসলাম ধর্মের প্রবর্তক মহানবী (স.)-কে অবমাননা করে বক্তব্য দিয়ে দল থেকে বহিষ্কৃত বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মার কোনো খোঁজ পাচ্ছে না পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাইয়ে ইরফান শেখ নামে এক ব্যক্তি নুপুর শর্মার বিরুদ্ধে মামলা করেছেন। দিল্লির বাসিন্দা হওয়ায় সেই মামলায় তাকে গ্রেপ্তার করতে দিল্লি এসেছিল মুম্বাই পুলিশের একটি দল। কিন্তু ৫ দিন অপেক্ষা করেও নুপুর শর্মার খোঁজ পাচ্ছে না সেই দলটি।

গত ২৮ মে এক টেলিভিশন টক শোতে মহানবী (সা.) কে অবমনানা করে মন্তব্য করেছিলেন নুপুর শর্মা। তার ওই মন্তব্যের জেরে ভারত ও মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের দেশগুলোতে ব্যাপক বিক্ষোভ হয়।

ভারতের অভ্যন্তর ও মুসলিম বিশ্বের বিভিন্ন দেশ থেকে নুপুর শর্মাকে গ্রেপ্তারের দাবি উঠতে থাকায় এক পর্যায় তাকে দল থেকে সাময়িক বহিষ্কার আদেশ দেয় বিজেপি।

এদিকে, বিজেপি থেকে বহিষ্কার আদেশ পাওয়ার পর রাজধানী দিল্লিসহ ভারতের বিভিন্ন রাজ্যে নুপুরের বিরুদ্ধে মামলা করা হয়েছে, এসবের মধ্যে কিছু মামলার বাদি পুলিশ নিজেই।


আরও খবর



সত্যিই চমক দেখালেন অনন্ত জলিল!

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

চিত্রনায়ক অনন্ত জলিলের নতুন সিনেমা দিন দ্য ডে। বছর দুয়েক আগে এর একটি ট্রেলার প্রকাশ করা হয়। যেটা দেখে হেসে গড়াগড়ি খায় দর্শক। নিম্নমানের সম্পাদনা ও অপরিপক্ব অভিনয়ের কারণে ব্যাপক সমালোচনার শিকার হয় সিনেমাটি।

যদিও অনন্ত জলিল জানান, সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে এটি। পরিচালনা করেছেন ইরানের নির্মাতা মুর্তজা অতাশ জমজম। আগামী কোরবানির ঈদে মুক্তি পেতে যাচ্ছে দিন দ্য ডে। এ উপলক্ষে প্রকাশ করা হয়েছে সিনেমাটির চূড়ান্ত ট্রেলার। এবার অনন্ত জলিল সত্যিই যেন চমকে দিলেন। আগের ট্রেলারের তুলনায় এটি অনেক বেশি মানসম্মত হয়েছে বলে মনে করছেন দর্শক-সমালোচকরা।

রবিবার (১৯ জুন) রাতে ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় ট্রেলার উন্মুক্ত করেন অনন্ত জলিল। ৩ মিনিট ১৭ সেকেন্ডের ট্রেলারটি দেখে দর্শকরা মুগ্ধতা প্রকাশ করছেন। নির্মাণশৈলি, ভিএফএক্স ও সম্পাদনায় ছক্কা হাঁকিয়েছেন সংশ্লিষ্টরা। তবে অনন্ত জলিল ও তার স্ত্রী বর্ষার অভিনয় ও ডাবিং নিয়ে দর্শকের আক্ষেপ রয়েছে। তাদের স্থলে দক্ষ অভিনয়শিল্পী থাকলে সিনেমাটির ষোলকলা পূর্ণ হতো বলে মনে করছেন দর্শক।

এই সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে একজন চৌকস পুলিশ কর্মকর্তার ভূমিকায়। যিনি দেশ ও মানুষের জন্য আন্তর্জাতিক পর্যায়ে দুর্ধর্ষ মিশনে যান। তার সঙ্গে নায়িকা হিসেবে আছেন তারই স্ত্রী বর্ষা। এছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন অনন্তর বন্ধু সুমন ফারুক, খল অভিনেতা মিশা সওদাগরসহ বাংলাদেশ ও ইরানের অনেক শিল্পী।


আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২

বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

শুক্রবার ০১ জুলাই ২০২২




বড় পর্দায় বাম-কংগ্রেস সন্ত্রাস

প্রকাশিত:শুক্রবার ০১ জুলাই ২০২২ | হালনাগাদ:শনিবার ০২ জুলাই 2০২2 | ২৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সময়টা আশির দশক। কলকাতা জুড়ে বাম-কংগ্রেসের তুমুল অরাজকতা। সেই হিংসা গড়িয়েছিল কলকাতা সংলগ্ন হাওড়া, শিবপুরেও। সেখানে প্রতিদিনের ত্রাস রাজনৈতিক হত্যা। ফি-দিন চার-পাঁচ জন নিরীহ মানুষ খুন হতেন। সন্ধের পরে তাই চট করে বাইরে পা রাখার সাহস দেখাতেন না কেউ।

অবস্থা ক্রমশ যখন আয়ত্তের বাইরে তখনই রাশ টেনেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। তাঁর যোগ্য সহকারী আইপিএস অফিসার সুলতান সিংহ। তাঁদের সঙ্গে হাত মিলিয়ে ছিলেন আরও এক জন। তিনি নারী। রাজনৈতিক সন্ত্রাসের বলি তাঁর পরিবার। কতটা ভয়ঙ্কর ছিল সেই দিনগুলো। কী ভাবে হাতে প্রাণ নিয়ে প্রতিদিন বাঁচতেন স্থানীয় মানুষেরা?

বাম-কংগ্রেসের সেই সন্ত্রাস এ বার উঠে আসছে বড় পর্দায়। ছবির নাম শিবপুর। পরিচালক-প্রযোজক অরিন্দম ভট্টাচার্যের আগামী ছবি। রাজনৈতিক থ্রিলার দেখানোর পাশাপাশি তিনি আরও একটি বড় পদক্ষেপ নিয়েছেন। বহু বছর পরে তাঁর ছবিতে ফের এক সঙ্গে ক্যামেরাবন্দি হতে চলেছেন পরমব্রত চট্টোপাধ্যায়-স্বস্তিকা মুখোপাধ্যায়।

পরিচালক জানিয়েছেন, একটা সময় যাঁদের নাম টলিউডে একসঙ্গে উচ্চারিত হত। পরে নানা কারণে তাঁরা আর পর্দা ভাগ করেননি। এঁরা ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ থাকবেন মমতাশঙ্কর, রজতাভ দত্ত, খরাজ মুখোপাধ্যায়। পরিচালকের ভাবনায় জ্যোতি বসু শুভাশিস মুখোপাধ্যায়। যদিও তাঁর সঙ্গে এখনও পাকা কথা হয়নি। এ ছাড়াও, এক নবাগতাকেও তাঁর ছবির মাধ্যমে বড় পর্দায় আনতে চলেছেন অরিন্দম। ছবিটির প্রযোজনা করবেন সন্দীপ সরকার এবং অজন্তা সিংহ রায়। একটি বিশেষ চরিত্রের জন্য সুস্মিতা চট্টোপাধ্যায়কেও নেওয়ার কথা ভাবা হচ্ছে।

পরমব্রত-স্বস্তিকা কি জুটি হিসেবে এই ছবিতে অভিনয় করতে চলেছেন? পরিচালকের কথায়, ছবিটিতে প্রেমের কোনও জায়গাই নেই। পরমব্রত অভিনয় করবেন সুলতান সিংহের ভূমিকায়। স্বস্তিকা সেই রমণী, যাঁর পরিবার সন্ত্রাসের বলি।শিবপুর সংলগ্ন এলাকা এবং নবান্ন থেকে কয়েক কিলোমিটার দূরে দিন-রাত শ্যুট চলবে।

শ্যুটিং শুরু হবে ৮ জুলাই। ৪ এবং ৫ জুলাই অভিনেতাদের লুক সেট হবে। সম্ভবত প্রস্থেটিক রূপটানের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। চরিত্র অনুযায়ী পরমব্রতকে পুলিশি পোশাকের পাশাপাশি দেখা যাবে সাদা পোশাকেও। এই প্রথম স্বস্তিকা অভিনয় করবেন একেবারে রূপটান ছাড়াই, ডি-গ্ল্যাম লুকে!


আরও খবর

২৭ বছরের সম্পর্কে ইতি টানলেন মীর!

শুক্রবার ০১ জুলাই ২০২২