Logo
শিরোনাম

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমলো

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় নতুন আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৭৬ জন। এর আগে শনিবার (৫ জুন) ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছিল ৪৩ জনের এবং আক্রান্ত হয়েছিল ১ হাজার ৪৪৭ জন।

রবিবার (৬ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আরও খবর



দক্ষিণ কোরিয়ায় ভবন ধসে ৯ জনের প্রাণহানি

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দক্ষিণ কোরিয়ায় একটি পাঁচ তলা ভবন ভাঙতে গিয়ে অন্তত নয় জন নিহত হয়েছে। কর্মকর্তারা এ খবর জানান।

বুধবার রাজধানী সিউলের দক্ষিণ পশ্চিমের গুয়াংজু শহরে ভবনটি ভাঙার সময় এর সামনে এসে একটি বাস থামে। বাসটির ওপর ভবনটি ধ্বসে পড়লে এর ভেতরে থাকা ১৭ যাত্রীর নয়জন ঘটনাস্থলেই প্রাণ হারায়। বাকিরা মারাত্মক আহত হয়। ন্যাশনাল ফায়ার এজেন্সি এ কথা জানিয়েছে। এদিকে ভবনটি ধসে পড়ার আগেই এ কাজে নিয়োজিত সকল শ্রমিককে সরিয়ে নেয়া হয়েছে।

দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। পুলিশ এ ঘটনার তদন্ত করছে।


আরও খবর



ইয়াস মোকাবিলায় প্রস্তুত ১৮ যুদ্ধজাহাজ

প্রকাশিত:বুধবার ২৬ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১৬ জুন ২০২১ | ৮৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঘুর্ণিঝড় ইয়াসপরবর্তী জরুরি উদ্ধার ও ত্রাণ সহায়তায় নৌবাহিনীর ১৮টি যুদ্ধজাহাজ প্রস্তুত রাখা হয়েছে। বুধবার (২৬ মে) নৌবাহিনী সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে ইয়াস মোকাবিলায় সব ধরনের প্রস্তুত গ্রহণ করেছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন।

শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস উপকূলের কাছাকাছি চলে আসায় উত্তাল সাগর। মাত্র একদিনের ব্যবধানে উপকূলের দিকে প্রায় ২০০ কিলোমিটার অগ্রসর হয়েছে ঘূর্ণিঝড়টি। এটি বুধবার আঘাত হেনেছে ভারতের উড়িষ্যা উপকূলে। এছাড়া পশ্চিমবঙ্গেও তাণ্ডব চালাতে পারে এই ঘূর্ণিঝড়।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, বাংলাদেশের সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ এলাকার মধ্যে রয়েছে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, পটুয়াখালীসহ আশপাশের এলাকা। পূর্ণিমার কারণে জলোচ্ছ্বাস হওয়ার শঙ্কাও রয়েছে। এছাড়া সাগর বিক্ষুব্ধ রয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।


আরও খবর



শ ম রেজাউল করিমের নির্দেশে কৌ‌রিখাড়া ভাঙ্গনরো‌ধের কাজ দ্রুত এগি‌য়ে চল‌ছে

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
উত্তর কৌ‌রিখাড়া পোস্ট আফিসের দ‌ক্ষিণ পাশ থে‌কে ২৩০ মিটার দৈর্ঘের নদী শাস‌নের এর কাজ আগামী ১২ জুন সকাল ১১ টায় উদ্ভোধন কর‌বেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড‌ভো‌কেট শ ম রেজাউল ক‌রিম

স্বরূপকা‌ঠির সন্ধ্যা নদীর অব্যাহত ভাঙ্গন‌রো‌ধে কৌ‌রিখাড়া গ্রাম রক্ষা‌র্থে জিও ব্যা‌গে বালু ভরা‌টের কাজ চল‌ছে দ্রুত গ‌তি‌তে। ছার‌ছিনাপী‌রের বা‌ড়ির সাম‌নে সন্ধ্যা নদীর পা‌ড়ে বস্তায় বালু ভরা‌ট করা হ‌চ্ছে দিন রাত।

৫ গ্রু‌পের এ কা‌জের একজন ঠিকাদার মোঃ রিপন ব‌লেন, ২৭হাজার ৫০টি বস্থা ফেলা হ‌বে সন্ধ্যা নদীর প‌শ্চিম পা‌ড়ের কৌ‌রিখাড়া অংশে। প্রতিটি বস্তায় ১৭৫ কে‌জির বে‌শি বালু ভরাট করা হ‌চ্ছে। এ জন্য পা‌নি উন্নয়ন বোর্ড থে‌কে ৯৮ লক্ষ টাকা বরাদ্ধ হ‌য়ে‌ছে। বছ‌রের পর বছর ধ‌রে অব্যাহত ভাঙ্গ‌নে নাকাল কৌ‌রিখাড়া বা‌সির প্রা‌ণের দাবী ছি‌লো ভাঙ্গন রোধ করা।

এ ব্যাপা‌রে কৌ‌রিখাড়া ওয়া‌র্ডের ইউ‌পি সদস্য অরুন বসু ব‌লেন, যুগ যুগ ধ‌রে একা‌ধিক এম‌পির দারস্ত হ‌লেও কেউই এ ব্যাপা‌রে কর্নপাত ক‌রে‌নি। বর্তমান মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল ক‌রিমের নিকট মাত্র একবার গ্রামবা‌সি দাবী জানা‌তেই তি‌নি ভাঙ্গন রো‌ধে ত‌রিৎ ব্যবস্থা গ্রহণ ক‌রে‌ছেন।

বিএন‌পি নেতা ও ইউ‌পি সদস্য প্রার্থী মোঃ মিলন ব‌লেন, কৌ‌রিখাড়াবা‌সির প্রা‌ণের দাবী ছি‌লো নদীর ভাঙ্গন রো‌ধে জনপ্র‌তি‌নি‌ধিরা এ‌গি‌য়ে আস‌বে। সা‌বেক ও বর্তমান উপ‌জেলা চেয়ারম্যান সু‌টিয়াকা‌ঠি ইউ‌পির হ‌লেও তারা কোনই পদ‌ক্ষেপ নেন‌নি ভাঙ্গন‌রো‌ধে। সেক্ষেত্রে মন্ত্রী রেজাউল ক‌রিমকে মাত্র একবার বলার পর তি‌নি যে গুরুত্ব দি‌য়ে ভাঙ্গন‌রো‌ধে দ্রুত পদ‌ক্ষেপ নি‌য়ে‌ছেন তা বিরল। আমরা মন্ত্রী রেজাউল ক‌রি‌মের উত্তর উত্তর সমৃদ্ধী কামনা কর‌ছি।

ভাঙ্গন কব‌লিত বা‌সিন্ধা সত্য‌জিত ঘোষ ব‌লেন, মন্ত্রীর এ ত‌রিৎ পদ‌ক্ষে‌পে নদী ভাঙ্গন কব‌লিত কৌ‌রিখাড়াবা‌সি আজীবন তা‌কে ম‌নে রাখ‌বে।

ঠিকাদার রিপন ব‌লেন, উত্তর কৌ‌রিখাড়া পোস্ট আফিসের দ‌ক্ষিণ পাশ থে‌কে ২৩০ মিটার দৈর্ঘের নদী শাস‌নের এর কাজ আগামী ১২ জুন সকাল ১১ টায় উদ্ভোধন কর‌বেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড‌ভো‌কেট শ ম রেজাউল ক‌রিম।

রিপন আরও ব‌লেন, ২৩০ মিটার কা‌জের ম‌ধ্যেই শুরু হ‌য়ে যা‌বে উত্তর কৌ‌রিখাড়া ইছু হা‌জির বা‌ড়ি পর্যন্ত ভাঙ্গন রো‌ধে বালুর বস্তা ফেলা। এছাড়া দ‌ক্ষিণ কৌ‌রিখাড়া ফে‌রিঘাট সংলগ্ন নদীর ভাঙ্গন রো‌ধেও দ্রুতই বালুর বস্তা ফেলার কাজ শুরু হ‌বে।


আরও খবর



জুলাইয়ে আবারও গণটিকা কার্যক্রম শুরু হবে: প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
পৃথিবীতে যারাই ভ্যাকসিন বানাচ্ছে তাদের সঙ্গেই যোগাযোগ করছে বাংলাদেশ। এর মধ্যেও এখন পর্যন্ত সবচেয়ে কম দামে ভ্যাকসিন কেনা হয়েছে। শিগগিরই বড় আকারে ভ্যাকসিন

জুলাই থেকে বড় পরিসরে সাধারণ মানুষের জন্য গণটিকাদান শুরুর আশা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

আজ বৃহস্পতিবার (১৭ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ণ প্রকল্পের কার্যক্রম নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

ড. আহমদ কায়কাউস বলেন, ‌পৃথিবীতে যারাই ভ্যাকসিন বানাচ্ছে তাদের সঙ্গেই যোগাযোগ করছে বাংলাদেশ। এর মধ্যেও এখন পর্যন্ত সবচেয়ে কম দামে ভ্যাকসিন কেনা হয়েছে। শিগগিরই বড় আকারে ভ্যাকসিন মিলবে বলে আশা করা হচ্ছে। ভ্যাকসিনের বিষয়টা সেলার্স মার্কেট হয়ে গেছে। অগ্রিম কিছু বলা যাচ্ছে না। আগে থেকেই কিছু বললে, অনেকে (দেশ) রাগও করে বসছে। ভ্যাকসিন উৎপাদক দেশগুলো প্রতিশ্রুতি দিচ্ছে, কিন্তু বাস্তবায়ন করছে না।

তিনি বলেন, আমরা এই ভ্যাকসিনের জন্য ১৪ হাজার কোটি টাকা বরাদ্দ রেখেছি। কারও দয়া চাই না, কিনেই নিতে চাই। আশা করছি জুলাই থেকে সাধারণ পর্যায়ে টিকাদান শুরু করতে পারব।


আরও খবর



গত ২৪ ঘণ্টায় রাজশহীতে আরও ১০ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ২০ জুন ২০21 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৩১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে ১০ জন মারা গেছেন। শনিবার (১৯ জুন) সকাল ৮টা থেকে রোববার (২০ জুন) সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা ওয়ার্ডে তাদের মৃত্যু হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যে ১০ জন মারা গেছেন তাদের মধ্যে একজন করোনায়, নয়জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর একজন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

হাসপাতাল সূত্রে জানা যায়, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪১৫ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১৯৫ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৬.৯৮ শতাংশ।

হাসপাতাল সূত্রে আরও জানা যায়, ৩০৯ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিল ৩৭৭ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৮ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১৯ জন।

এদিকে জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ১০ম দিনের মতো চলছে রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন। এ সর্বাত্মক লকডাউন দ্বিতীয় দফায় ২৪ তারিখ মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। এর আগে প্রথম দফায় ১৭ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন ছিলো।

সর্বাত্মক লকডাউন পরিস্থিতি সবসময় অবলোকন করছেন প্রশাসন। কিন্তু রাজশাহী নগরীর মানুষ লকডাউন মানলেও আর্থিক প্রতিষ্ঠান অর্থাৎ ব্যাংক-বীমা, কাঁচাবাজার খোলা রাখা ও আম পরিবহন ও বিপণনের জন্য বেশ কিছু মানুষকে বিভিন্ন সময়ে বাইরে চলাচল করতে দেখা যাচ্ছে।

 


আরও খবর