Logo
শিরোনাম

করোনায় প্রাণ হারালেন ৬৭ জন

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১০ নভেম্বর ২০২৩ | ১৩৯০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৪৬৬ জনে। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৫৭ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ লাখ ৪৮ হাজার ২৭ জনে।

শনিবার (১৯ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৭২৫ জন।

গত একদিনে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৯৪৭টি নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯৬৪টি। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৮.০২ শতাংশ।

গতকাল শুক্রবার দেশে করোনায় মৃত্যু হয়েছিলো ৫৪ জনের। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৪ জন পুরুষ এবং ৩৩ জন নারী। এদের মধ্যে বাসায় ৩ জন ছাড়া বাকি সবাই হাসপাতালে মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২২, ৪১ থেকে ৫০ বছরের ১২, ৩১ থেকে ৪০ বছরের ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের ৩ জন রয়েছেন।

মারা যাওয়াদের মধ্যে সর্বোচ্চ খুলনা বিভাগেই ২৪ জন মারা গেছেন। এছাড়া ঢাকা বিভাগে ১৪, চট্টগ্রামে ১১, রাজশাহী ৮ ও রংপুরে ৮, সিলেটে ১ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন।


আরও খবর