Logo
শিরোনাম

করোনায় তিন মাসে সর্বনিম্ন মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১১ নভেম্বর ২০২৩ | ১৪১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ জন, যা তিন মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ৯ জুন এর চেয়ে কম ৩৬ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। মারা যাওয়া ৩৮ জনকে নিয়ে দেশে করোনায় সরকারি হিসেবে মোট মারা গেলেন ২৬ হাজার ৮৩২ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৩২৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ২৭ হাজার ২১৫ জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন তিনি হাজার ৮৫৬ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ১৪ লাখ ৭২ হাজার ৬৭ জন।

একই সময়ে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ২৩০টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২৬ হাজার ৮৭৮টি। দেশে এখন পর্যন্ত মোট ৯২ লাখ দুই হাজার ৭৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে জানিয়ে অধিদফতর জানাচ্ছে, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৮ লাখ পাঁচ হাজার ৮৪৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৩ লাখ ৯৬ হাজার ৯৪৩টি।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার আট দশমিক ৬৫ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৬০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৩৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৬ শতাংশ।


আরও খবর