Logo
শিরোনাম

কৃত্রিম হাতের ভেতরে লুকানো ইয়াবার অভিনব কারবার

প্রকাশিত:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রানা হাওলাদার (২৬) পেশায় একজন অটোরিকশাচালক হলেও তার মূল পেশা ইয়াবা কারবারি। গত চার বছর আগে বিদ্যুৎস্পৃষ্টে রানা হাওলাদারের বাম হাতের নিচের অংশ কেটে ফেলা হয়। এরপর প্লাস্টিকের হাত লাগানো হয়। ওই হাতের ভেতরে কৌশলে রানা ইয়াবা পাচার করতেন। প্রায় আট বছর ধরে এই কাজ করছিলেন তিনি। তবে এমন অভিনব কায়দায় ইয়াবার কারবার চালিয়ে আসলেও শেষ রক্ষা হয়নি। অবশেষে তাকে গ্রেপ্তার করেছে হাতিরঝিল থানা পুলিশ।

আজ বুধবার সকালে তেজগাঁও পুলিশের উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক এ তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুবাইয়াত জামান, শিল্পাঞ্চল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. হাফিজ আল ফারুক।

ডিসি আজিমুল হক বলেন, এটি একটি নতুন কৌশল। আপনারা জানেন এরকম লোক মানুষের কাছে এমনিই সিমপ্যাথি পায়। রানা সেই সুযোগটিকে কাজে লাগিয়েছে। গতকাল রাতে আমরা গোপন সংবাদের ভিত্তিতে হাতিরঝিল থানার পশ্চিম রামপুরার ওমর আলী লেন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করি। রানা জানিয়েছে সে দীর্ঘ সাত-আট বছর ধরে ইয়াবা কারবারের সঙ্গে জড়িত। এ ঘটনায় তার বিরুদ্ধে হাতিরঝিল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

ডিসি বলেন, রানার বিরুদ্ধে শরীয়তপুর জেলার সখীপুর থানায় দুটি মাদক মামলাসহ মোট তিনটি মামলা রয়েছে। মূলত অটোরিকশা চালিয়ে সে ঢাকার বিভিন্ন স্থানে যাত্রী আনা নেওয়ার পাশাপাশি ইয়াবা সরবরাহ করে। ইয়াবাগুলো সে তার কৃত্রিম হাতের কনুইয়ের ভেতরে অভিনব কায়দায় নিল রঙের ক্ষুদ্র প্যাকেটে লুকিয়ে রাখতো। আমরা দীর্ঘদিন ধরে তাকে অনুসরণ করছিলাম।

রানা বেশ কিছুদিন ধরে মিরপুর এলাকায় থাকে। গত সাত দিন আগে সে বিয়ে করেছে। এটি তার দ্বিতীয় বিয়ে। প্রথম স্ত্রী তাকে ডিভোর্স দিয়েছে। গতকাল সে মিরপুর থেকে বাসে করে নতুন বউকে নিয়ে ঘুরতে বের হয়েছিল। রামপুরা এলাকায় এসে বউকে বসতে বলে ইয়াবা ডেলিভারি দিতে গিয়ে হাতিরঝিল থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয় সে। তার সঙ্গে এ কাজে আরও কেউ জড়িত আছে কি না সেটি খতিয়ে দেখা হচ্ছে।

সাদা ইয়াবার বিষয় তিনি সাংবাদিকদের বলেন, মাদকের ভিন্নতা আনতে এবং চাহিদার কারণেই তারা এটি করতেন।

এই ধরনের মাদক হাত বদল চক্রের আরও সদস্য রয়েছে কি না জানতে চাইলে ডিসি বলেন, নিঃসন্দেহে রানা হাওলাদার একা নয়। আরও অনেকজন আছে সঙ্গে। আমরা একজনকে ধরে শুরু করেছি। আমাদের কাছে তথ্যটি অনেক দিন ধরেই ছিলো। আমরা কাজ করছি। সামনে আরও অনেক লোক জড়িত বলে প্রাথমিক তথ্য পেয়েছি। গ্রেপ্তারকৃতকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

এই চক্রের পেছনে কারা জড়িত জানতে চাইলে ডিসি বলেন, তারা কাটআউট পদ্ধতিতে মাদক হাতবদল করত। তারা একে অন্যকে চেনেন না। তাদের শনাক্ত করা কঠিন। এর আগেও আমরা অনেক চক্র ধরেছি। আমরা চেষ্টা করছি চক্রের সবাইকে গ্রেপ্তার করতে।

সাদা ইয়াবার বিষয়ে জানতে চাইলে আজিমুল হক বলেন, মাদকের বিভিন্ন ডায়মেনশন থাকে। এরই ধারাবাহিকতায় এখন সাদা মাদক তৈরি করছে। কেমোফ্লেক্স করতেই তারা এটি করছে। যারা এটার প্রতিআশক্ত তাদের কাছে নতুনত্ব আনার জন্যই করা হচ্ছে।

নিউজ ট্যাগ: ইয়াবা ডিসি

আরও খবর

দেশে ১০ মাসে ধর্ষণের শিকার ৮৩০

রবিবার ২৭ নভেম্বর ২০২২




ব্যর্থতার দায় নিয়ে অধিনায়কত্ব ছাড়লেন মোহাম্মাদ নবী

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দুই বছরের অধিক সময় পর আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন মোহাম্মদ নবী। এই অলরাউন্ডারের নেতৃত্বেই সদ্য শেষ হওয়া বিশ্বকাপে প্রথমবারের মতো অংশ নেয় আফগানরা।

অধিনায়কত্ব ছাড়ার পেছনে সম্প্রতি নিজের খারাপ ফর্মকেই দায়ি করছেন নবী। আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে দেওয়া চিঠিতে তিনি লিখেন, আমি দুই বছরের বেশি সময় ধরে অধিনায়কের দায়িত্বে ছিলাম। দলের হয়ে নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করেছি। বিশ্বকাপের মতো বড় আসরে জাতীয় দলকে নেতৃত্ব দিতে পেরে আমি গর্বিত।

তিনি আরও বলেন, দলের হয়ে বর্তমানে খারাপ সময় পার করছি। তাই ক্রিকেট বোর্ডকে আমার পদত্যাগপত্র গ্রহণের আকুতি জানিয়েছি এবং আমাকে টিমের খেলোয়াড় হিসেবে রাখার অনুরোধ করেছি।

উল্লেখ্য, আফগানিস্তানের হয়ে ৫১টি ওয়ানডে ম্যাচে ২৮.৯৭ গড়ে ১,১৫৯ রান সংগ্রহ করেছেন নবী। এর মধ্যে সাতটি ফিফটি রয়েছে। আর বোলিংয়ে ৪.৩৬ ইকোনমি রেটে নিয়েছেন ৪৫ উইকেট।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




শহীদ নূর হোসেন দিবস আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস। ১৯৮৭ সালের এদিন যুবলীগ নেতা নূর হোসেনের রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ। নূর হোসেনের এই আত্মত্যাগ তৎকালীন স্বৈরশাসনের বিরুদ্ধে গণতন্ত্রকামী মানুষের আন্দোলনকে বেগবান করে।

দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। আওয়ামী লীগের পক্ষ থেকে সকাল ৭টা ৩০ মিনিটে রাজধানীর গুলিস্থানস্থ শহীদ নূর হোসেন স্কয়ারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হবে।

শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তারা নূর হোসেনসহ সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশের গণতান্ত্রিক দলগুলো এ দিনটি যথাযথ মর্যাদার সঙ্গে পালন করবে। শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় রাজধানীর গুলিস্তানে শহীদ নূর হোসেন চত্বরে’ (জিরো পয়েন্ট) শ্রদ্ধা নিবেদন এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে স্মরণীয় সাহসী পুরুষ শহীদ নূর হোসেন দিবস’ যথাযথ মর্যাদার সাথে পালনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।


আরও খবর



পূর্ণাঙ্গ কমিটি গঠন করল জামায়াতে ইসলামী

প্রকাশিত:শনিবার ০৩ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। ২০২৩-২০২৫ কার্যকালের জন্য এ কমিটি গঠিত হয়েছে।  গতকাল শুক্রবার দলটির কেন্দ্রীয় মজলিসে মজলিসে শূরার সভায় এ কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন দলের আমির ডা. শফিকুর রহমান।

আজ শনিবার জামায়াতে ইসলামীর প্রচার ও মিডিয়া সেক্রেটারি মতিউর রহমান আকন্দ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় ২০২৫ সাল পর্যন্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির, সেক্রেটারি জেনারেল, সহকারী সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ও কর্মপরিষদ গঠিত হয়েছে। এতে দলের নায়েবে আমির নির্বাচিত হন অধ্যাপক মুজিবুর রহমান, সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের ও মাওলানা আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন মিয়া গোলাম পরওয়ার। 

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল হিসেবে নির্বাচিত হয়েছেন এ টি এম মাছুম, রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আযাদ, আবদুল হালিম, মোয়ায্যম হোসাইন হেলাল, মাওলানা মো. শাহজাহান ও এহসানুল মাহবুব জোবায়ের আর কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া সেক্রেটারি হয়েছেন মতিউর রহমান আকন্দ।


আরও খবর



‘সম্মেলনের আগে ছাত্রলীগ কোনো কমিটি দিতে পারবে না’

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আগামী ৩ ডিসেম্বর জাতীয় সম্মেলনের আগে ছাত্রলীগের বর্তমানের দায়িত্বপ্রাপ্তরা নতুন করে আর কোনো কমিটি দিতে পারবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শনিবার (১২ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সভায় তিনি এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, ছাত্রলীগ নতুন করে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কোনো জেলা, উপজেলা কিংবা বিশ্ববিদ্যালয় শাখা সর্বপরি কোনো শাখার কাগুজে কমিটি দিতে পারবে না।

জানা গেছে, গত ৪ নভেম্বর সম্মেলনের তারিখ চূড়ান্ত হওয়ার পর ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃত্ব বেশ কিছু শাখার কমিটি দেওয়ার পর বিতর্ক তৈরি হয়। তাই এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ২০১৮ সালের মে মাসে ছাত্রলীগের সর্বশেষ সম্মেলনে অনুষ্ঠিত হয়।


আরও খবর



মুক্তির আগেই ৫৫ কোটি রুপি আয় এই দক্ষিণি ছবির

প্রকাশিত:শুক্রবার ১১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ভারতের দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। এই তারকা মায়োসিটিস নামের এক কঠিন রোগের সঙ্গে লড়ছেন। কঠিন সময়ে তাঁর জন্য সুখবর বয়ে আনল তাঁর অভিনীত ছবি যশোদা। অসুস্থতার মধ্যেও শুটিং করা যশোদা মুক্তির আগেই আয় করল বড় অঙ্কের অর্থ। সামান্থা অভিনীত মুক্তির আগের সর্বোচ্চ আয় করা ছবি এটি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে যশোদার ডিজিটাল স্বত্ব বিক্রি করা হয়েছে ২৪ কোটি রুপিতে। এ ছাড়া স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়েছে ১৩ কোটি রুপিতে। ভারতের মধ্যে ডিস্ট্রিবিউশন থেকে ছবিটি আয় করেছে ১২ কোটি রুপি। আর হিন্দি ডাবিং স্বত্ব সাড়ে তিন কোটি ও ভারতের বাইরে স্বত্ব বিক্রি করা হয়েছে আড়াই কোটি রুপিতে। সব মিলিয়ে মুক্তির আগে ছবির আয় ৫৫ কোটি রুপি।

ছবিতে একজন সারোগেট মায়ের চরিত্রে অভিনয় করেছেন সামান্থা। ছবিতে তাঁর অভিনীত চরিত্রটি দুর্নীতিগ্রস্ত চিকিৎসাব্যবস্থার কালো পর্দা উন্মোচিত করে। নারীকেন্দ্রিক ছবিটি নিয়ে এই তারকা কিছুটা নার্ভাস ছিলেন। সম্প্রতি তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন নদীকেন্দ্রিক ছবি নিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। অনেকে এটা নিতে পারে না। এ জন্য তিনি আশঙ্কা করছেন দর্শক প্রেক্ষাগৃহে আসবেন কি না।

ছবিটি সামান্থার ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ সংযোজন। যশোদা সামান্থার ক্যারিয়ারে প্রথম ছবি, যা হিন্দি ভাষার দর্শকদের জন্য মুক্তি পাবে। ছবিটি তামিল ও তেলেগু ভাষায় শুট করা হয়েছে। পাশাপাশি হিন্দি, মালয়ালম, কন্নড় ভাষাতে মুক্তির জন্য ডাব করা হয়েছে। শুধু যে অসুস্থতার মধ্যে শুটিং করেছেন তা নয়, অ্যাকশন ঘরানার এই ছবির অ্যাকশন দৃশ্যের জন্য মারপিটের প্রশিক্ষণ নিচ্ছেন সামান্থা।

কিছুদিন আগে যশোদা ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। ছবির ট্রেলারেই দর্শকের মন জয় করেছেন সামান্থা। ছবিতে সামান্থা ছাড়াও আরও আছেন বরলক্ষ্মী সরথকুমার, উন্নি মুকুন্দন, রাও রমেশ, মুরলি শর্মা, সম্পদরাজ, মধুরিমা।


আরও খবর