Logo
শিরোনাম

‘কঠিন চ্যালেঞ্জ মোকাবিলার সামর্থ্য আওয়ামী লীগের আছে’

প্রকাশিত:সোমবার ২৬ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | ৬০৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিরোধীদলের যেকোনো কঠিন চ্যালেঞ্জ রাজনৈতিকভাবে মোকাবিলার শক্তি ও সামর্থ্য আওয়ামী লীগের আছে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার সকালে মন্ত্রণালয়ে দপ্তর ও সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আমরা চ্যালেঞ্জিং সময় অতিক্রম করছি। সামনে আরও কঠিন চ্যালেঞ্জ। মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার আদর্শের প্রতিপক্ষ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক শক্তি যাদের দোসর, তারা ষড়যন্ত্রমূলক অপকর্ম চালিয়ে যাচ্ছে। এ ষড়যন্ত্র আমাদের মোকাবিলা করতে হবে। শান্তিপূর্ণ যেকোনো আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলার শক্তি ও সামর্থ্য আওয়ামী লীগের আছে।

সেতুমন্ত্রী বলেন, বিরোধীদলের আন্দোলনের চ্যালেঞ্জের পাশাপাশি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার এবং ভিশন ২০২১-এর লক্ষ্য বাস্তবায়নে আওয়ামী লীগকে সংগঠিত ও সুশৃঙ্খল করার লক্ষ্যে আমাকে কঠিন দায়িত্ব দেওয়া হয়েছে। আজকের মধ্যেই আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শেষ হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিদেশিরা কাউকে ক্ষমতায় বসাবেন না। বসালে এ দেশের জনগণ বসাবেন। অভ্যন্তরীণ বিষয় নিয়ে নিজেরাই সমাধান করব।

আরেক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পাকিস্তান ছাড়া পৃথিবীর আর কোনো দেশে তত্ত্বাবধায়ক সরকার নেই।

এ সময় এমারটি-৬ মেট্রোরেলের কাজ আগামী বছর সমাপ্ত হবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, বুধবার উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত উদ্বোধন করা হচ্ছে। ছয়টি এমআরটি লাইন হবে। এরপর শুরু হবে এমআরটি ওয়ান। রাজধানীর কমলাপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ২১ কিলোমিটার পাতাল সড়ক ও ১০ কিলোমিটার আন্ডারগ্রাউন্ড। দক্ষিণ এশিয়ার একমাত্র নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হবে অচিরেই।

ওবায়দুল কাদের বলেন, আমার ওপর যে দায়িত্ব দেওয়া হয়েছে তা আমানত। এজন্য সবার সহযোগিতা কামনা করেন তিনি। একই সঙ্গে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


আরও খবর