Logo
শিরোনাম

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে ডেনিম নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা। এ কারণে সকাল সাড়ে ৯টা থেকে মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। যার ফলে সড়কের দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা বলছেন, বেতনসহ নানা দাবিতে ডেনিম নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা কুমিল্লার চান্দিনা উপজেলার হাড়িখোলায় অবস্থায় নেয়। এতে ঢাকা-কুমিল্লা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।


আরও খবর



ফাইনালে উঠতে নিউজিল্যান্ডের দরকার ১৬৭ রান

প্রকাশিত:বুধবার ১০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইনিংসের শেষ ওভারে নিশামের বলে লং অফে স্যান্টনারের হাতে ক্যাচ দিলেন লিভিংস্টোন। আউট হওয়ার আগে মঈনের সঙ্গে ২৪ বলে ৪০ রানের   গুরুত্বপূর্ণ জুটি  গড়েছেন লিভিংস্টোন। টি-টোয়েন্টি ক্যারিয়ারে তৃতীয় ফিফটি তুলে নিলেন মঈন। ওভারের শেষ বলে ক্যাচ ছাড়লেন ফিলিপস। দৌড়ে ২ রান নিলেন মরগান। ২০ ওভার শেষে ইংল্যান্ডের রান ৪ উইকেটে ১৬৬। ফাইনালে উঠতে নিউজিল্যান্ডের দরকার  ১৬৭ রান

দুই ছয়ের ওভার

মিলনের ১৮তম ওভারে ১৬ রান তুললেন মঈন- লিভিংস্টোন। ওভারের প্রথম বলে ছয় হাঁকিয়েছেন মঈন আর শেষ বলে হাঁকালেন লিভিংস্টোন। শেষদিকে চালিয়ে খেলছে এই দুই ইংলিশ অলরাউন্ডার। ১৮ ওভার শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ১৪৬।

ছক্কা মেরেই আউট মালান

আগের বলে ছক্কা মেরে পরের বলেই ফিরলেন মালান (৪১)। মঈন আলীর সঙ্গে ৪৩ বলে ৬৩ রানের জুটি গড়ে সাউদির বলে উইকেটের পেছনে ক্যাচ দিলেন মালান। এর আগেও ক্যাচ দিয়েছিলেন তিনি,তালুবন্দী করতে পারেননি কনওয়ে।উইকেটে এসেছেন নতুন ব্যাটার লিয়াম লিভিংস্টোন। ১৬ ওভার শেষে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ১১৯।

এগিয়ে নিচ্ছেন মঈন-মালান

তৃতীয় উইকেটে মঈন আলী আর মালান জুটি গড়ে এগিয়ে নিচ্ছেন ইংল্যান্ডকে। মালান ২২ বলে ৩০ আর মঈন ১৫ বলে ১৫ রান নিয়ে উইকেটে আছেন। ১৩ ওভার শেষে ইংল্যান্ডের রান ২ উইকেট হারিয়ে ৯৪। ২৯ বলে এই দুই জন যোগ করেছেন ৪১ রান।

জীবন পেলেন মালান

ডেভিড মালানের ক্যাচ ছাড়লেন কনওয়ে। জিমি নিশামের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন মালান। বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে গ্লাভসে লাগিয়েও তালুবন্দী করতে পারলেন না কনওয়ে। ১০ ওভার শেষে ইংল্যান্ডের রান ২ উইকেটে ৬৭।  

সোধির শিকার বাটলার

এই টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বাবর আজমকে টপকে যাওয়ার পর আউট হলেন বাটলার। সোধির লেগ ব্রেকে এলবিডব্লুর ফাঁদে পড়লেন তিনি। গুড লেংথে পিচ করা বলটি রিভার্স সুইপ খেলতে চেয়েছিলেন, ব্যাটে বলে সংযোগ ঘটাতে পারেননি। ২৪ বলে ২৯ রান করে ফিরলেন বাটলার।

বেয়ারস্টোকে ফেরালেন মিলনে

পাওয়ার প্লের শেষ ওভারে অ্যাডাম মিলনে বোলিংয়ে এসেই  ফেরালেন বেয়ারস্টোকে। মিলনের ফুল লেংথ ডেলিভারি ড্রাইভ করতে গিয়ে মিড অফে উইলিয়ামসনের হাতে ধরা পড়ল বেয়ারস্টো (১৩)। দলীয় ৩৭ রানে ভাঙল উদ্বোধনী জুটি। এই ওভারে মিলনে দিলেন ৩ রান। ৬ ওভার শেষে ইংল্যান্ডের রান ১ উইকেটে ৪০।   

ইংল্যান্ডের দারুণ শুরু

বোল্টকে প্রথম দুই বলে চার মেরে স্বাগত জানাল বাটলার। পরের বলটি অফ স্টাম্পের খানিকটা বাইরে হলেও প্রথম বলটি ছিল ফুল লেংথের। দুটি বলেই বাউন্ডারি হাঁকিয়েছেন বাটলার। চতুর্থটি দিলেন শর্ট বল। উইকেটরক্ষক ডেভন কনওয়ের মাথার ওপর দিয়ে বল সীমানা পেরিয়ে গেল। ওয়াইড হওয়া বলটিতে ৫ রান পেল ইংল্যান্ড। এই ওভারে বোল্ট দিলেন ১৬ রান। ইংল্যান্ড ২৯ / ০, ওভার: ৪।

২ ওভারে বিনা উইকেটে ১২

পেস দিয়ে আক্রমণ শুরু করেছে নিউজিল্যান্ড। প্রথম ওভারে টিম সাউদি দিয়েছেন ৬ রান। পরের ওভারে আরেক প্রান্ত থেকে এসেছেন ট্রেন্ট বোল্ট । চোটের কারণে রয় একাদশে না থাকায় বাটলারের সঙ্গে আজ ওপেনিংয়ে এসেছেন জনি বেয়ারস্টো। শেষ বলে ব্যাটের বেয়ারস্টোর ব্যাটের কানায় লাগে চার হয়ে গেল। প্রথম ওভারের শেষ বলে চার মেরেছিলেন বাটলার। ইংল্যান্ড ১২/০, ওভার: ২।

মোহনকে স্মরণ

জাতীয় সংগীতের আগে দুই দলের খেলোয়াড়, কোচিং স্টাফ ও মাঠকর্মীরা পিচ কিউরেটর মোহন সিংয়ের স্মরণে এক মিনিট নীরবতা পালন করলেন। গত রোববার নিজ কক্ষে রহস্যজনকভাবে মৃত্যু হয়েছিল এই ভারতীয় বংশোদ্ভূত কিউরেটরের।

আগে ব্যাটিং করলে জেতে ইংল্যান্ড

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত  ৮ বার আগে ব্যাটিং করে ৬বার জিতেছে ইংল্যান্ড। বাকি দুটি ম্যাচের একটিতে হেরেছে অন্যটিতে পরিত্যক্ত হয়েছিল। আজও টস হেরে আগে ব্যাটিং করবে এউইন মরগানের দল।

টস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আবুধাবিতে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। রাতের শিশির পড়তে পারে তাই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন কেন উইলিয়ামসন। চোটে পড়া জেসন রয়ের জায়গায় ইংল্যান্ডের একাদশে ঢুকেছেন স্যাম বিলিংস। এদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে নিউজিল্যান্ড।

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে শিরোপা খুইয়েছিল উইলিয়ামসনের দল। এর ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালেও ইংল্যান্ডের কাছে স্বপ্নভঙ্গ হয়েছিল নিউজিল্যান্ডের। কিউইদের সামনে আজ তাই পুরোনো হিসেব মিলিয়ে নেওয়ার সুযোগ। অন্যদিকে ইংল্যান্ডও চাইবে বিশ্বমঞ্চে কিউইদের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে। 


 


আরও খবর



নতুন সিনেমায় তাহসান-বাঁধন জুটি

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বড় পর্দায় কাজের ধারাবাহিকতা রেখে আবারও সিনেমায় যুক্ত হলেন তাহসান। নাম আ ব্লেসড ম্যান। এটি নির্মাণ করবেন বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ নির্মাতা সাদিক আহমেদ। রোববার (২১ নভেম্বর) রাতে ফেসবুকে ভিডিও বার্তায় সিনেমাটির কথা জানান তাহসান।

তিনি বলেন, রেডি হয়েছি একটি কনসার্ট আছে। কিন্তু বের হওয়ার আগেই দেখি বাসায় একটি কেক। অ্যাপল বক্স ফিল্মস থেকে এসেছে কেকটা। একটা খবর জানানোর জন্যই এই পোস্টটা করছি। নতুন সিনেমা আ ব্লেসড ম্যান-এর কাজ শুরু হতে যাচ্ছে। আপনাদের কাছে আমরা দোয়া চাচ্ছি। এই সিনেমায় কাজ করছেন বিশ্ব জয় করে আসা আমাদের সবার প্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তার সঙ্গে আছি আমি। আমাকে যে কেন নিলো! পরিচালনা করছেন সাদিক আহমেদ। খুব মেধাবী একজন ব্রিটিশ নির্মাতা। তিনি ইতোমধ্যে দেশে এসেছেন। তার সঙ্গে বৈঠক হয়েছে।

সিনেমাটির গল্প নিয়ে দারুণ উচ্ছ্বসিত তাহসান। বললেন, চিত্রনাট্য সত্যিই অসাধারণ। বাংলা সিনেমা অনেকভাবে আমরা দেখেছি, কিন্তু সাদিক আহমেদের দেখার ভঙ্গিমা একেবারে আলাদা।

অন্যদিকে একইভাবে ঘোষণা দিয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধনও। তিনি বলেছেন, এ সিনেমার গল্পটি দারুণ। আর আমার চরিত্রটি অসম্ভব রকমের পছন্দ হয়েছে। অনেক চ্যালেঞ্জিং একটা চরিত্র। প্রায় সব কিছুর প্রস্তুতি নেওয়া শেষ। কিছু দিনের মধ্যেই আমরা শুটিং শুরু করব।

বেশ কিছু দিন ধরেই দেখা যাচ্ছে, বাঁধন তার ওজন কমাচ্ছেন। সেই রহস্যটাও ফাঁস করলেন তিনি। বললেন, আমার শারীরিক ওজন কেন কমে যাচ্ছে এ প্রশ্ন অনেকেই করেছেন। এর পেছনে মূল কারণ, এই সিনেমা, এর চরিত্র। এর জন্য আরও ওজন কমাতে হবে।

নিউজ ট্যাগ: তাহসান-বাঁধন

আরও খবর



হেফাজত নেতাদের মুক্তি বিষয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আটককৃত হেফাজত নেতাদের ছেড়ে দেওয়া আমাদের হাতে নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (২৭ নভেম্বর) বিকেলে হেফাজতে ইসলাম বাংলাদেশ আয়োজিত এক সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী, হেফাজতের আটককৃতদের ছেড়ে দেওয়া আমাদের হাতে নেই, আইন বিভাগের হাতে। সেটি আমাদের নিয়ন্ত্রণে নয়।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন ঘটনায় অনেকেই আটক হয়েছে। ঘটনা সত্যিকারে যারা ঘটিয়েছে তাদের ছাড়া বাকিদের ছেড়ে দেওয়ার জন্য আমরা ব্যবস্থা নিয়েছি।

আসাদুজ্জামান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনা করছেন তিনি একজন পাকা মুসলিম। তিনি সকালে কোরআন তিলাওয়াত করে কাজ শুরু করেন। আলেম-ওলামাদের প্রতি তার যথেষ্ট শ্রদ্ধা-ভক্তি রয়েছে। আপনাদের মতো আমাদের প্রধানমন্ত্রী শফী সাহেবকে (আল্লামা শাহ আহমদ শফী) অত্যন্ত ভালোবাসতেন। আপনাদের নিয়ে চিন্তা করেন। আপনাদের যে ভুল ধারণা আছে, আপনারা উপলব্ধি করতে পারবেন আসলেই এগুলো ভুল ধারণা।


আরও খবর

হেফাজত মহাসচিব লাইফ সাপোর্টে

রবিবার ২৮ নভেম্বর ২০২১




আজকের ভালো মন্দ

প্রকাশিত:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৪২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ১। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : রবি ও বৃহস্পতি। আপনার শুভ সংখ্যা : ১ ও ৩। শুভ বার : রবি ও বৃহস্পতি। শুভ রত্ন : রুবি ও পোখরাজ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। রোমান্স ও বিনোদন শুভ।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

অসুস্থ মায়ের প্রতি যত্ন নিন। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। মনের গভীরে লালিত কোনও ইচ্ছা পূরণ হতে পারে। বিলাসদ্রব্য কেনাকাটা হতে পারে। আবেগ সংযত রাখুন।

মিথুন (২১ মে-২০ জুন)

আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পাবেন। কারও সঙ্গে নতুন বন্ধুত্ব হতে পারে। প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

বাড়িতে অতিথি সমাগম হতে পারে। পড়াশোনায় আনন্দ পাবেন। পুরোনো কোনও আত্মীয়ের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। চক্ষু-সংক্রান্ত সমস্যায় ভুগতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করতে পারবেন । ব্যবসায়িক দিক ভালো যাবে। পারস্পরিক সামাজিক সম্পর্ক ভালো থাকতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। ব্যয় কমানোর চেষ্টা করুন। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পাবে। কোনও আশা পূরণ হতে পারে। জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কর্মপরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

উচ্চশিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। পড়াশোনায় মন বসাতে পারবেন। মন ভালো থাকবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। পেশাগত দিক ভালো যাবে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যাবসায়িক দিক খুব ভালো না-ও থাকতে পারে। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। ঝুঁকি নিয়ে কোনও কাজ করা থেকে বিরত থাকুন। আবেগ সংযত রাখুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কর্মপরিবেশ খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে কর্তৃপক্ষের সঙ্গে মতানৈক্য এড়িয়ে চলুন। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর

পায়ের যত্নের সঠিক উপায়

শনিবার ২৭ নভেম্বর ২০২১




হাফ ভাড়া দিতে গিয়ে হেনস্তার শিকার ছাত্রীরা

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হাফ ভাড়া দিতে গিয়ে বাসচালকের সহকারীর (হেল্পার) মাধ্যমে হেনস্তার শিকার হওয়ায় রাজধানীর বকশীবাজার মোড় অবরোধ করেছেন ছাত্রীরা। 

রোববার (২১ নভেম্বর) সকাল ১০টার দিকে বদরুন্নেসা কলেজের ছাত্রীরা এ কর্মসূচি শুরু করেন।

শিক্ষার্থীরা জানান, ঠিকানা বাসে শনিবার হাফ ভাড়া দেওয়া নিয়ে শিক্ষার্থীদের শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন চালকের সহকারী। অভিযুক্তের বিচার ও হাফ ভাড়া নিশ্চিতের জন্য ঘোষণা এলে তারা আন্দোলন শেষ করবেন। এসময় তারা একটা একটা বাস ধর, ধোলাই কর, আমার বোন লাঞ্ছিত কেন? বিচার চাই, উই ওয়ান্ট জাস্টিসসহ বিভিন্ন স্লোগান দেন।

আন্দোলন চলাকালে অধ্যক্ষ সাবিকুন নাহার শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় তিনি বলেন, ধর্ষণের হুমকি দেওয়া হয়নি। তবে তুই তুকারি করা হয়েছে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। ঠিকানা ও মৌমিতা বাসের মালিকপক্ষ আসবে।

এদিকে অধ্যক্ষ শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলেও তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। অপরদিকে চানখারপুল-পলাশী দিয়ে চলাচলকারী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শুধুমাত্র অ্যাম্বুলেন্স যাতায়াতে বাধা দেওয়া হচ্ছে না।

 

নিউজ ট্যাগ: সড়ক অবরোধ

আরও খবর