Logo
শিরোনাম

কুসিক নির্বাচনে আ.লীগ থেকে মনোনয়ন পেলেন রিফাত

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৬২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল ইক রিফাত।

শুক্রবার (১৩ মে) গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় রিফাতকে মনোনয়ন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আগামী ১৭ মে মনোনয়ন সংগ্রহ ও জমাদানের শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ১৯ মে, প্রত্যাহারের শেষ সময় ২৬ মে এবং ভোট হবে ১৫ জুন। এই সিটিতে ইভিএমে ভোট হবে।


আরও খবর



ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ৫৯.৭৭ শতাংশ

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৭৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৩৯ হাজার ৩৯৫ জন শিক্ষার্থী। পাসের হার ৫৯ দশমিক ৭৭ শতাংশ।

রোববার (২৪ এপ্রিল) দুপুর ২টায় রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের পুরোনো ভবনের দোতলায় এ ফল প্রকাশ করা হয়। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

তিনি জানান, ২০২১-২২ শিক্ষাবর্ষে ডেন্টাল কলেজ ও ডেন্টার ইউনিটের ভর্তি পরীক্ষায় আবেদন করেন ৬৫ হাজার ৯০৭ জন শিক্ষার্থী। তার মধ্যে পাস করেছেন ৩৯ হাজার ৩৯৫ জন। পাসের হার ৫৯ দশমিক ৭৭ শতাংশ। উত্তীর্ণদের মধ্যে ছাত্র ১৩ হাজার ৭৪৯ জন ও ছাত্রী ২৫ হাজার ৬৪৬ জন।

এদিকে, ডেন্টাল ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন নাসরিন সুলতানা ইভা। তার প্রাপ্ত নম্বর ৯৪ দশমিক ২৫। তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) কেন্দ্রে পরীক্ষা দেন।


আরও খবর



হবিগঞ্জে কাভার্ড ভ্যান-অটোরিকশার সংঘর্ষে আরও ১ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৬১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে কাভার্ড ভ্যান ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত আরও একজনের মৃত্যু হয়েছে । বৃহস্পতিবার (২১ এপ্রিল) সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ থানার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নের চানপুর গ্রামের লেচু মিয়ার ছেলে খোকন মিয়া (২৪), একই গ্রামের ফারুক মিয়ার ছেলে রহিম মিয়া (১৫) ও চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের দুবারিয়া গ্রামের তবারক  উল্লার ছেলে জলফু মিয়া (৪৫)।

পুলিশ জানায়, আহত রহিম মিয়াকে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হতে থাকলে মূমূর্ষ অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সিলেট নেওয়ার পথে রহিম মিয়া মারা যান।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, উন্নত চিকিৎসার জন্য আহত রহিম মিয়াকে সিলেটে পাঠানো হলে পথিমধ্যে সে মারা যায়।

এ নিয়ে এ ঘটনায় তিনজন মারা গেলেন।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



রাজধানীতে এবার ১৯ পশুর হাট

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৪১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনার কারণে গত দু’বছর পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাট খুব একটা জমে উঠেনি। গরু, ছাগলসহ কোরবানির পশু রাজধানীর হাটগুলোতে বিক্রির জন্য তোলা হলেও ক্রেতা-বিক্রেতাদের সরব উপস্থিতি ছিল না। এ বছর করোনা পরিস্থিতি গত দুই বছরের চেয়ে তুলনামূলক ভালো থাকায় রাজধানীতে কোরবানির পশুর হাট কেন্দ্রিক প্রস্তুতি শুরু হয়েছে কিছুটা আগে থেকেই। পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে স্থায়ী, অস্থায়ী মিলিয়ে এ বছর রাজধানীতে মোট ১৯টি কোরবানির পশুর হাট বসানোর উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

হাটগুলোর মধ্যে দু’টি স্থায়ী হাট, যেগুলোতে বছরের অন্য সময়ও পশু বিক্রি হয়। এরমধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের রয়েছে গাবতলী স্থায়ী হাট এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রয়েছে সারুলিয়া স্থায়ী পশুর হাট। এই হাট দুটি ছাড়া আরও ১৭টি অস্থায়ী হাট রাজধানীতে বসানোর উদ্যোগ নিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন।

অস্থায়ী হাটগুলোর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় বসবে ১০টি ও উত্তর সিটি করপোরেশন এলাকায় বসবে ৭টি হাট। এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের ডিজিটাল হাট চালু থাকবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন জানিয়েছেন, হাটগুলো পরিচালনার জন্য যেসব নির্দেশনা আসবে সেসব বাস্তবায়ন করা হবে।

অন্যদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক জানিয়েছেন, পরবর্তী সিদ্ধান্তের আলোকে হাটগুলোতে স্বাস্থ্যবিধির বিষয়গুলো ঠিক করা হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের যে ১০টি স্থানে কোরবানির পশুর অস্থায়ী হাট বসবে সেগুলো হলো- লালবাগের রহমতগঞ্জ ক্লাবসংলগ্ন আশপাশের খালি জায়গা, আমুলিয়া মডেল টাউনের আশপাশের খালি জায়গা, পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধোলাইখাল ট্রাক টার্মিনাল সংলগ্ন উন্মুক্ত জায়গা, শ্যামপুর-কদমতলী ট্রাকস্ট্যান্ডসংলগ্ন খালি জায়গা,উত্তর শাহজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার মৈত্রী সংঘের ক্লাবসংলগ্ন আশপাশের খালি জায়গা, হাজারীবাগ এলাকায় ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি মাঠসংলগ্ন উন্মুক্ত এলাকা, মেরাদিয়া বাজারসংলগ্ন আশপাশের খালি জায়গা, দনিয়া কলেজ মাঠসংলগ্ন খালি জায়গা এবং লিটল ফ্রেন্ডস ক্লাবসংলগ্ন খালি জায়গাসহ কমলাপুর স্টেডিয়ামসংলগ্ন বিশ্বরোডের আশপাশের এলাকায় অস্থায়ী হাট বসবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের যে সাতটি স্থানে অস্থায়ী পশুর হাট বসবে- ভাটারা (সাইদনগর) পশুর হাট, কাওলা শিয়ালডাঙ্গাসংলগ্ন খালি জায়গা, মিরপুর সেকশন ৬ ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা, মোহাম্মদপুর বছিলায় ৪০ ফুট রাস্তাসংলগ্ন খালি জায়গা, উত্তরা ১৭ নম্বর সেক্টর এলাকায় অবস্থিত বৃন্দাবন থেকে উত্তর দিকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, বাড্ডা ইস্টার্ন হাউজিং ব্লক-ই থেকে এইচ পর্যন্ত এলাকার খালি জায়গা এবং ৩০০ ফিট সড়কসংলগ্ন উত্তর পাশের সালাম স্টিল-যমুনা হাউজিং কোম্পানির খালি জায়গা ও এর পাশে ব্যক্তিগত মালিকানাধীনের খালি জায়গা মিলিয়ে অস্থায়ী পশুর হাট বসবে।

১৭টি অস্থায়ী পশুর হাটের মধ্যে ১৪টির ইজারার কাজ প্রাথমিকভাবে শেষ হয়েছে। বাকিগুলো চূড়ান্ত করার কাজ চলমান রয়েছে। উত্তর সিটির স্থায়ী গাবতলী হাট ও দক্ষিণ সিটির স্থায়ী সারুলিয়া হাট বছর জুড়েই ইজারা দেওয়া থাকে।


আরও খবর



দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৫

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ১০ দিনের মত করোনা ভাইরাসে দেশে কারও মৃত্যু হয়নি। সর্বশেষ ২০ এপ্রিল একজনের মৃত্যু হয়েছিল।রবিবার (১ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৪৩ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শূন্য দশমিক ৯৫ শতাংশ। ২৪ ঘণ্টায় এই সুস্থ হয়েছেন ২৯৩ জন। দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫২ হাজার ৭১৬ জনে দাঁড়িয়েছে। আর মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৭ জনের। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৫ হাজার ৬৯৭ জন।

২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।


আরও খবর



সবাইকে সাশ্রয়ী ও মিতব্যয়ী হতে বললেন খাদ্যমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সবার প্রতি সাশ্রয়ী ও মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন। আজ শুক্রবার নওগাঁয় এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সবার প্রতি সাশ্রয়ী ও মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন। আজ শুক্রবার নওগাঁয় এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সবার প্রতি সাশ্রয়ী ও মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন। আজ শুক্রবার নওগাঁয় এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

শুক্রবার দুপুরে নওগাঁর সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী।

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ। তাঁর দ্বারাই সম্ভব বাংলাদেশের উন্নয়ন। দ্বিতীয় কোন ব্যক্তি বা কোনো দলের নেতার কাছে বাংলাদেশ নিরাপদ নয়।

সাধন চন্দ্র মজুমদার বলেন, জনপ্রিয় খেলা ফুটবল বিলুপ্ত হওয়ার পথে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চালু করেন। এখন ফুটবল আবারও গ্রামগঞ্জে জনপ্রিয় হয়ে উঠেছে। আমাদের নতুন প্রজন্ম লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করে নিজেদের শরীরটাকে যেমন গঠন করবে, তেমনি মাদক থেকে দূরে থাকবে।

বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে মন্ত্রী বলেন, আমদানি করা জিনিসের দাম সারা বিশ্বে যদি বাড়ে, তাহলে আমাদেরও বাড়বে। এখানে আমাদের কিছু করার নাই। আমাদের সাশ্রয়ী হতে হবে, আমাদের মিতব্যয়ী হতে হবে, স্বাবলম্বী হতে হবে। তাহলেই সুখী সমৃদ্ধিশালী উন্নয়নশীল বাংলাদেশ গড়ে উঠবে।

বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, যারা ক্ষমতায় এসে সারের জন্য, বিদ্যুতের জন্য মানুষকে গুলি করে মেরেছে, তারা নাকি আন্দোলন করবে! এখন কী আশ্বাস দেবে তারা মানুষকে।’

সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মণ্ডল। অনুষ্ঠানে কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাপলা খাতুন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুহা. রুহুল আমিন, থানার ওসি তারেকুর রহমান সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোওয়ার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওমর আলী মোল্লাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে খেলায় বিজয়ী দল পাতাড়ী ইউনিয়ন ফুটবল একাদশ এবং রানার আপ দল শিরন্টী ইউনিয়ন ফুটবল একাদশের অধিনায়ক ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের হাতে পুরস্কার তুলে দেন খাদ্যমন্ত্রী।


আরও খবর