Logo
শিরোনাম

কুয়েতে সুখবর পেলেন বাংলাদেশি নাগরিকরা

প্রকাশিত:সোমবার ০১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ নভেম্বর ২০২৩ | ২০০০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বাংলাদেশ দূতাবাস কুয়েতের নতুন ৩টি শাখা চালু হচ্ছে আগামী ৭ নভেম্বর। শাখাগুলো হলো- ফাহাহিল, ফরওয়ানিয়া এবং জাহরা। রবিবার (৩১ অক্টোবর) দূতাবাসের ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বলা হয়েছে, পাসপোর্ট সংক্রান্ত সেবা সহজীকরণের লক্ষ্যে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস ভার্সেটিলো নামক আউটসোর্সিং কোম্পানিকে বাছাই করছে। ফরওয়ানিয়া, ফাহিল ও জাহরা- এই তিনটি হ্যাপি সেন্টার (আঞ্চলিক অফিস) থেকে এ কার্যক্রম পরিচালনা করবে।

সেবাপ্রত্যাশী বাংলাদেশি নাগরিকদের থেকে পাসপোর্ট সংক্রান্ত আবেদনপত্র সংগ্রহ করে প্রতিদিন দূতাবাসে পাঠাবে এবং দূতাবাস থেকে ইস্যুকৃত পাসপোর্ট সংগ্রহ করে সেবা প্রত্যাশীদের কাছে হস্তান্তর করা হবে।

আগামী ৭ নভেম্বর থেকে কুয়েত প্রবাসী বাংলাদেশিদের তাদের সুবিধাজনক হ্যাপি সেন্টার থেকে প্রাথমিকভাবে শুধুমাত্র পাসপোর্ট নবায়ন, নতুন পাসপোর্ট এবং পাসপোর্টের মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন গ্রহণ করা হবে।

৪ নভেম্বর পর্যন্ত যারা দূতাবাসে আবেদন জমা দেবে তাদেরকে দূতাবাস থেকে পাসপোর্ট নিতে হবে। ৭ নভেম্বর থেকে যারা হ্যাপি সেন্টার থেকে আবেদন করবে তাদের হ্যাপি সেন্টার থেকে গ্রহণ করতে হবে।

গত বছর কুয়েত প্রবাসী কমিউনিটির সদস্যদের একটি টিম বাংলাদেশ দূতাবাসে বেশ কিছু দাবি নিয়ে একটি খোলা চিঠি দিয়েছিল। সেই দাবির মধ্যে উল্লিখিত একটি দাবি যা পূরণ করার জন্য রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান গত ২০ সেপ্টেম্বর স্থানগুলো পরিদর্শন করেন।

রাষ্ট্রদূতের এমন উদ্যোগে খুশী কুয়েত প্রবাসীরা। দূতাবাসে পাসপোর্ট সংক্রান্ত যে ভোগান্তি পোহাতে হতো, সেটা এখন লাঘব হবে বলে মনে করেন রেমিট্যান্সযোদ্ধারা।

 

নিউজ ট্যাগ: কুয়েত দূতাবাস

আরও খবর