Logo
শিরোনাম

ক্যাচ মিসের মহড়ায় বাংলাদেশের টার্গেট ১৪২ রান

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বরাবরের মতো শেষ টি-টোয়েন্টিতেও একের পর এক ক্যাচ মিস করছে বাংলাদেশ। বাংলাদেশের এই সুযোগ ভালোভাবেই কাজে লাগাচ্ছে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানেরা। ঝড়ের বেগে রান তুলছে টিম সাউদির দল।

ব্যক্তিগত ১৯ রানে ফিন অ্যালেনের ক্যাচ ছাড়েন রুবেল। এরপর আরেকটি ক্যাচ ছাড়েন মেহেদি হাসান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ এক উইকেটে ৮৫ রান।

বৃষ্টির কারণে কমে গেছে ম্যাচে দৈর্ঘ্য। ২০ ওভারের বদলে ম্যাচটি রূপ নিয়েছে টি-টেনে। অর্থাৎ খেলা হবে ১০ ওভারের, এর মধ্যে পাওয়ার প্লে হবে তিন ওভার। ম্যাটিতে টস গড়িয়েছে বাংলাদেশ সময় দুপুর একটা ৫৫ মিনিটে। খেলা শুরুর সময় ২টা ১০ মিনিট।

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে মাঠে গড়ায়নি বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। মাঝে বৃষ্টি থেমেছিল। তখন মাঠ পরিদর্শনেও নামেন আম্পায়াররা। কিন্তু মাঠ পরিদর্শনের কিছুক্ষণের মাথায় ফের বৃষ্টি হয়। দীর্ঘ সময় অপেক্ষার পর অবশেষে ১০ ওভারের ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। একই দিনে এই মাঠে আজ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড নারী দলের টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায়।

ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজও এর মধ্যে হেরে বসেছে বাংলাদেশ। কোনো ম্যাচেই তেমন লড়াই জমাতে পারেনি বাংলাদেশ। এবার সফরের শেষ ম্যাচে কিছু করতে পারে কি না সেটাই দেখার।

তবে ম্যাচটির আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ। শেষ ম্যাচে চোটের কারণে ছিটকে গেলেন নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ। অধিনায়কের বদলে সফরের শেষ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন লিটন দাস। বাংলাদেশের সপ্তম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে আজ মাঠে নামবেন ডানহাতি এই ওপেনার।


আরও খবর



ঢাকায় পৌঁছেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট

প্রকাশিত:বুধবার ১৭ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | ১০৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
বিমানবন্দর থেকে মালদ্বীপের রাষ্ট্রপতি সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর যোগ দিতে ঢাকায় পৌঁছেছেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ। বুধবার (১৭ মার্চ) সকাল ৮টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এ সময় মালদ্বীপের রাষ্ট্রপতির সম্মানে ২১ বার তোপধ্বনি দেয়া হয়। বিমানবন্দরে দুই দেশের রাষ্ট্রপতি কুশল বিনিময় করেন। বিমানবন্দর থেকে মালদ্বীপের রাষ্ট্রপতি সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

মালদ্বীপের রাষ্ট্রপতি বুধবার বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন। সেখানে তিনি সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। বৃহস্পতিবার (১৮ মার্চ) তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। শুক্রবার (১৯ মার্চ) সকালে তিনি ঢাকা ত্যাগ করবেন।


আরও খবর



লকডাউনে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে: রেলমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি ক্রমাগত অবনতি হওয়ায় আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন দিচ্ছে সরকার। লকডাউনে মালবা‌হী ছাড়া যাত্রীবাহী সব ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

হঠাৎ করোনা সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতি কারণে গত চার দিন ধ‌রে ১০৪‌টি আন্তঃনগর ট্রেনসহ সক যাত্রীবা‌হী ট্রেনে ৫০ শতাংশ যাত্রী চলাচল কর‌ছে। কাউন্টার ও অনলাই‌নে ৫০ শতাংশ টি‌কিট বি‌ক্রি হ‌চ্ছে।

শ‌নিবার বিকা‌লে রেলমন্ত্রী যুগান্তরকে বলেন, লকডাউ‌নে পূ‌র্বের মতো সব যাত্রীবা‌হী ট্রেন চলাচল বন্ধ থা‌কবে। কো‌নো যাত্রীবা‌হী ট্রেন চলাচল কর‌বে না। ত‌বে মালবা‌হী ট্রেন চলাচল কর‌বে। বি‌শেষ প‌রি‌স্থি‌তিতে শুধুমাত্র ত্রাণ কিংবা যে কো‌নো দুর্যোগ মোকাবিলায় বি‌শেষ ট্রেন চালা‌নো হ‌বে। এ জন্য‌ বি‌শেষ ট্রেন প্রস্তুত রাখা হ‌বে।

নিউজ ট্যাগ: লকডাউন ট্রেন

আরও খবর



বিয়ে করতে চট্টগ্রামে পালিয়ে গেছে ৬ কিশোর-কিশোরী

প্রকাশিত:শনিবার ১৩ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৯ এপ্রিল ২০২১ | ৯৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মাত্র ছয় হাজার টাকা নিয়ে রাজধানীর পার্শ্ববর্তী সাভারের ধামরাই থেকে ভালোবাসার মানুষকে বিয়ে করার জন্য চট্টগ্রামে গিয়েছিল স্কুলপড়ুয়া ছয় কিশোর-কিশোরী। শুক্রবার (১২ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর রেল স্টেশন এলাকা থেকে তাদের পুলিশি হেফাজতে নেয়া হয়।

জানা গেছে, ছয় কিশোর-কিশোরীর মধ্যে একজনের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলায়। সে স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্র। বাকী পাঁচ জনের বাড়ি ধামরাই উপজেলার বড় কুশিরিয়া কাজিয়ারকুণ্ড গ্রামে। তিন কিশোরীর দুইজন ধামরাইয়ের স্থানীয় পৃথক দুই স্কুলে ষষ্ঠ শ্রেণির এবং অন্যজন স্থানীয় একটি মহিলা মাদরাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। তিন কিশোরের দুইজন ধামরাইয়ের অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থী। সবার বাড়ি একই এলাকায় হওয়ায় প্রেমের সম্পর্ক গেড়ে উঠে তাদের মধ্যে। সকলে পূর্ব-পরিকল্পনা অনুযায়ী পছন্দের মানুষকে বিয়ে করার জন্য বৃহস্পতিবার সকালে একসঙ্গে বাড়ি থেকে পালিয়ে প্রথমে ঢাকায় এবং পরে ট্রেনযোগে চট্টগ্রাম যায়।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা গণমাধ্যমকে এ বিষয়ে জানিয়েছেন, রেল স্টেশন এলাকায় তাদের চলাফেরা সন্দেহজনক হলে জিজ্ঞাসাবাদ করা হয় তাদের। এসময় কথা-বার্তায় গরমিল খুঁজে পাওয়া গেলে থানায় আনার পর পালিয়ে বিয়ে করার বিষয়ে বলেন। তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি আমরা।

নিউজ ট্যাগ: কিশোর-কিশোরী

আরও খবর

লকডাউনেও ট্রাফিক জ্যাম

মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১




এমবাপ্পের নৈপুণ্যে বড় জয় পেল পিএসজি

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ২৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ফরাসি লিগ ওয়ানে এমবাপ্পের নৈপুণ্যে স্ত্রাসবুরকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। এ জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে প্যারিসিয়ানরা। অন্যদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসকে ৪-১ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে চেলসি। ব্লুদের হয়ে জোড়া গোল করেন ক্রিস্টিয়ান পুলিসিক।

সম্প্রতি বায়ার্ন মিউনিখকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমির পথে একধাপ এগিয়ে যায় পিএসজি। সেই জয়ের অনুপ্রেরণা নিয়ে ফরাসি লিগ ওয়ানে স্ত্রাসবুরের মুখোমুখি হয় পচেত্তিনোর দল। লাল কার্ডের নিষেধাজ্ঞা থাকায় মাঠে নামতে পারেননি নেইমার। তবে এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অভাব মোটেই বুঝতে দেননি এমবাপ্পে-কিনরা।

ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের রক্ষণে আক্রমণের পসরা সাজায় পিএসজি। ১৬ মিনিটে এমবাপ্পের গোলে লিড নেয় অতিথিরা। যেখানে লিগ ওয়ানে ২৭ ম্যাচে ২১ গোল করে সর্বোচ্চ গোলদাতা এ ফরোয়ার্ড।

এরপর ২৭ মিনিটে দুর্দান্ত শটে ব্যবধান দ্বিগুণ করেন সারাবিয়া। প্রথমার্ধের শেষ দিকে এমবাপ্পের পাসে জালের ঠিকানা খুঁজে নেন ইতালিয়ান ফরোয়ার্ড কিন।

যদিও ৬৩ মিনিটে ব্যবধান কমান স্ত্রাসবুরের সাহি। তবে ৭৯ মিনিটে আবারো ব্যবধান বাড়ায় পিএসজি। ফ্রি কিক থেকে গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার পারেদেশ। শেষ দিকে ব্যবধান ধরে রেখে দারুণ জয় পায় পিএসজি।


আরও খবর



ভারতের বিশেষ অঞ্চলে মার্কিন যুদ্ধ জাহাজের অনুপ্রবেশ

প্রকাশিত:শনিবার ১০ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৬৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নিজেদের মধ্যে সামরিক সহযোগিতা বাড়াতে ইতোমধ্যেই তৎপরতা শুরু করেছে ভারত-যুক্তরাষ্ট্র। এরই মধ্যে হঠাৎ ভারতের বিশেষ অর্থনৈতিক সমুদ্র অঞ্চলে বিনা অনুমতিতে ঢুকে পড়লো মার্কিন যুদ্ধ জাহাজ।

মার্কিন নৌসেনা এক বিবৃতিতে জানায়, লাক্ষাদ্বীপের কাছে ভারতের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে মার্কিন যুদ্ধ জাহাজ বিনা অনুমতিতেই প্রবেশ করেছিল।

যুক্তরাষ্ট্রের সপ্তম নৌ বহরের ইউএসএস জন পল জোনস জাহাজ লাক্ষাদ্বীপের পশ্চিমে ১৩০ নটিক্যাল মাইলের মধ্যে প্রবেশ করে। এটি ভারতের বিশেষ আর্থনৈতিক জোনের মধ্যে পড়ে। বিনা অনুমতিতে মার্কিন রণতরীর এই এলাকায় প্রবেশ নিয়ে হইচই শুরু হয়েছে।

ভারতীয় নৌ বাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, লাক্ষাদ্বীপের কাছে ভারতের বিশেষ অর্থনৈতিক অঞ্চল অনেকটা আন্তর্জাতিক জলসীমার মধ্যে পড়ে। এই এলাকায় চিনের নজরদারী জাহাজ ঢুকলেও ভারতীয় নৌ বাহিনী তাদের তাড়া করে বের করে দেয়।

এই অঞ্চলে ভারতসহ যে কোনও দেশের সামরিক সরঞ্জাম বহনকারী কোনও জাহাজ প্রবেশের আগে অনুমতি নেওয়ার নিয়ম রয়েছে। কিন্তু মার্কিন নৌবাহিনী তা মানেনি। আবার নিজেরাই প্রবেশ করার কথা ফলাও করে জানিয়েছে। যা বিশেষ অর্থনৈতিক অঞ্চল নিয়ে ভারতের তৈরি নিয়মকে কার্যত চ্যালেঞ্জ জানানো বলেই অনেকে মনে করছে। 


আরও খবর

মিয়ানমারে সেনা অভিযানে নিহত ৮২

রবিবার ১১ এপ্রিল ২০২১