Logo
শিরোনাম

লিভারপুলকে হারিয়ে শেষ চারের পথে রিয়াল

প্রকাশিত:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৩৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ঘরের মাঠে শক্ত প্রতিপক্ষকে একটুও ছাড় দিল না শিরোপার মিশনে থাকা রিয়াল মাদ্রিদ। গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠলেন ভিনিসিয়াস জুনিয়র। জোড়া গোল করলেন তিনি। সেইসঙ্গে জালের দেখা পেয়েছেন মার্কো অ্যাসেনসিও। এতে লিভারপুলকে হারিয়ে শেষ চারের পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ।

গতকাল মঙ্গলবার আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। এই জয়ের মাধ্যমে সেমিফাইনালে যাওয়ার পথে অনেকটা এগিয়ে গেল স্পেনের অন্যতম দলটি। লিভারপুলের হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ।

এদিন ম্যাচের বেশির ভাগ সময় বল দখলে রেখেও প্রত্যাশিত ফল পায়নি লিভারপুল। বরং আক্রমণে ধার দেখিয়েছে স্বাগতিক রিয়াল। শুরুর দিকে বেশ কয়েকবার সুযোগও পেয়ে গিয়েছিল স্বাগতিকেরা।

শেষ পর্যন্ত ২৭ মিনিটে প্রথম গোলের দেখা পায় রিয়াল। প্রতিপক্ষের রক্ষণ অনেকখানি সামনে উঠে আছে দেখে নিজেদের ডি-বক্সের কাছাকাছি জায়গা থেকে উঁচু করে বল বাড়ান টনি ক্রুস। দুই ডিফেন্ডারের মধ্যে বুক দিয়ে বল নামিয়ে দারুণ শটে জাল খুঁজে নেন ভিনিসিউস।

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে রিয়ালের দ্বিতীয় সর্বকনিষ্ঠ গোলদাতা এখন ভিনিসিউস। তাঁর বয়স ২০ বছর ২৬৮ দিন। তালিকার শীর্ষে আছেন রাউল গনসালেস। ১৯৯৬ সালে ১৮ বছর বয়সে নকআউট পর্বে গোল করেছিলেন তিনি।

বিরতির আগে আরেক দফা এগিয়ে যায় রিয়াল। ৩৬ মিনিটে টনি ক্রুসের ক্রস ধরেই স্কোরলাইন ২-০ করেন অ্যাসেনসিও।

প্রথমার্ধের চাপ কাটিয়ে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় লিভারপুল। ৫১ মিনিটে দলের হয়ে একটি গোল শোধ করেন সালাহ। কিন্তু এরপরও জয়ের নাগাল পায়নি প্রিমিয়ার লিগের দলটি। পাল্টা আরেকটি গোল করে রিয়ালকে জয় উপহার দেন ভিনিসিউস।

রিয়ালের মাঠে হেরে অ্যানফিল্ডে ঘুরে দাঁড়াতে হবে লিভারপুলকে। নয়তো শেষ আটেই শেষ হবে লিভারপুলের এবারের যাত্রা। আগামী ১৪ এপ্রিল অ্যানফিল্ডে হবে দ্বিতীয় লেগ।


আরও খবর



আগামীকাল থেকে ২০ জেলায় জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৫৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো-এ স্লোগান নিয়ে আগামীকাল ৪ এপ্রিল থেকে শুরু হচ্ছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২১। আগামী ১০ এপ্রিল পর্যন্ত দেশের জাটকা সম্পৃক্ত ২০টি জেলায় জাটকা সংরক্ষণ সপ্তাহ পালন করা হবে।

এ উপলক্ষ্যে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সপ্তাহ সামনে রেখে করোনা পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে কর্মসূচি গ্রহণ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এর মধ্যে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সপ্তাহের উদ্বোধনী দিন ৪ এপ্রিল মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। একই দিন জাতীয় দৈনিকে ক্রোড়পত্র প্রকাশ করা হবে। কর্মসূচির দ্বিতীয় দিন ৫ এপ্রিল সীমিত পরিসরে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২১ এর উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। কেন্দ্রীয় অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ মৎস্য অবতরণ কেন্দ্র, মাছের আড়ৎ, বাজারসহ জনাকীর্ণ স্থানে জাটকা সংরক্ষণের গুরুত্ব ও এ সংক্রান্ত আইন বিষয়ে প্রচার কার্যক্রম, টেলিভিশনে জাটকা সংরক্ষণের গুরত্ব নিয়ে আলোচনা অনুষ্ঠান প্রচার, গণযোগাযোগ অধিদপ্তরের সহায়তায় ঢাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভিডিও চিত্র প্রদর্শন, জাটকা সংরক্ষণে হাট-বাজার ও আড়তে মোবাইল কোর্ট ও অভিযান পরিচালনা এবং ইলিশ আহরণে সম্পৃক্ত প্রকৃত মৎস্যজীবীদের মধ্যে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ কর্মসূচি।

এছাড়া জেলা-উপজেলা কর্মসূচির মধ্যে রয়েছে জেলেদের মধ্যে নৌকা বাইচ, হাডুডু, সাঁতার ইত্যাদি ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন, জাটকা সমৃদ্ধ এলাকায়  ভিডিওচিত্র প্রদর্শন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, মৎস্যজীবী ও জেলে পল্লীতে সচেতনতামূলক ও উদ্বুদ্ধকরণমূলক পথ নাটক, আঞ্চলিক সংগীত ও লোক সংগীত পরিবেশন এবং জাটকা রক্ষায় জেলা-উপজেলা টাস্কফোর্স কমিটির মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করা। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় এ বছর সকল কর্মসূচি সীমিত পরিসরে পালন করা হবে।

উল্লেখ্য, জাটকা সংরক্ষণের জন্য ০১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস দেশের ৬টি জেলার ৫টি ইলিশ অভয়াশ্রমে ইলিশসহ সব ধরণের মাছ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ। এ নিষেধাজ্ঞার আওতায় বরিশাল, চাঁদপুর, লক্ষ্মীপুর, ভোলা, শরীয়তপুর ও পটুয়াখালী জেলার ইলিশ অভয়াশ্রম সংশ্লিষ্ট নদ-নদীতে ইলিশসহ সব ধরণের মাছ ধরা বন্ধ রয়েছে। এ বছর নিষিদ্ধ সময়ে অভয়াশ্রম সংশ্লিষ্ট ৬টি জেলার জাটকা আহরণে বিরত থাকা ২ লক্ষ ৪৩ হাজার ৭৭৮ জন জেলেদের জন্য মাসে ৪০ কেজি করে দুই মাসে ৮০ কেজি হারে মোট ১৯ হাজার ৫০২ মেট্টিক টন ভিজিএফ চাল প্রদান করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।


আরও খবর



১ দিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু দেখল বাংলাদেশ

প্রকাশিত:শনিবার ১০ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৭ জনের। আজ শনিবার (১০ এপ্রিল) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৭ এপ্রিল দেশে একদিনে করোনায় সাত হাজার ৬২৬ জন শনাক্ত হয়। যা দেশে করোনায় একদিনে শনাক্তে সর্বোচ্চ রেকর্ড। আর গত ৬ এপ্রিল একদিনে শনাক্ত হয়েছিল সাত হাজার ২১৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

নিউজ ট্যাগ: করোনা ভাইরাস

আরও খবর



হেফাজতের ডাকা হরতালে বন্দরনগর চট্টগ্রামেও কোন সাড়া নেই

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৫৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা হরতালে বন্দরনগর চট্টগ্রামে রোববার (২৮ মার্চ) সকাল থেকে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। রাস্তায় দেখা যায়নি হরতাল আহ্বানকারীদের।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ-র‌্যাবের পাশাপাশি মাঠে রয়েছেন বিজিবি সদস্যরা। যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকতে বলা হয়েছে।

সকালে নগরের বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল করলেও সংখ্যায় ছিল কম। দূরপাল্লার যাত্রীদের বাস কাউন্টারে অপেক্ষা করতে হচ্ছে। এছাড়া হাটহাজারী এলাকায় কওমী মাদরাসার ছাত্ররা রেললাইনের স্লিপার তুলে ফেলায় নাজিরহাট-দোহাজারী লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মো. মূছা বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমাদের পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। হরতালে গাড়ি চলাচলে কোন ধরনের প্রভাব পড়বে না। গাড়ি স্বাভাবিক নিয়মেই চলবে।

পূর্বাঞ্চল রেলপথে চলাচলকারী সব ট্রেনই নির্ধারিত সময়ের চেয়ে কয়েক ঘণ্টা দেরিতে চলাচল করছে। কর্মকর্তারা জানান, সহিংসতার কারণে সিডিউল বিপর্যয় হয়েছে। সহিংসতা প্রতিরোধের অংশ হিসেবে ধীরগতিতে ট্রেন চালাতে হচ্ছে। 

পূর্বাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, নিরাপত্তা নিশ্চিত হয়েই এখন ট্রেন চালাতে হচ্ছে। হরতালেও ট্রেন চলবে। রাতের ট্রেনগুলো ছাড়ার আগে একটি ইঞ্জিন দিয়ে সামনের পথ পরিদর্শন করা হবে। ইমারজেন্সি সেল থেকে নির্দেশনা পেলেই ট্রেন চালানো হচ্ছে।  


আরও খবর



সচল হতে শুরু করেছে বসুরহাটের স্থানীয় ব্যবসা-বাণিজ্য

প্রকাশিত:রবিবার ১৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ এপ্রিল ২০২১ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নোয়াখালীর বসুরহাটে রাজনৈতিক পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। তবে মোড়ে মোড়ে সতর্কতা হিসেবে টহল দিচ্ছে পুলিশ। সচল হতে শুরু করেছে স্থানীয় ব্যবসা-বাণিজ্য।

সাম্প্রতিক সহিংস ঘটনাগুলোর পর কিছুটা স্বাভাবিক হতে শুরু করেছে নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার সবচেয়ে বড় বাণিজ্যকেন্দ্র বসুরহাট বাজার। ছোটবড় মিলে ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে প্রায় ৬ হাজার। নির্ভয়ে খুলছে দোকানপাট। বাড়ছে ক্রেতার সংখ্যাও। পরিবহন শ্রমিকদের মাঝেও ফিরেছে কর্মচাঞ্চল্য। পরিস্থিতি স্বভাবিক রাখতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল দিচ্ছে পুলিশ ও র‌্যাব।

শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে রাজনৈতিক সদিচ্ছা বলে মনে করেন স্থানীয় ব্যবসায়ীসহ সমাজের সাধারণ মানুষ।

এক ব্যবসায়ী বলেন, যদি আর কোনো ঘটনা না ঘটে আশা করি, আমাদের বসুরহাট বাজারের পরিবেশ আগের চেয়ে ভালো হবে।এবং জনমনে স্বস্তি ফিরে আসবে।

গত ৩ মাসে বসুরহাটে পৌর মেয়র আব্দুল কাদের মির্জা ও কোম্পানিগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে অন্তত সাতবার সংঘর্ষ হয়। এতে সাংবাদিকসহ নিহত হন ২ জন। আহত হন শতাধিক মানুষ। এরপর থেকেই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নিউজ ট্যাগ: বসুরহাট পৌরসভা

আরও খবর

নোয়াখালীতে খণ্ড খণ্ড বিক্ষোভ

রবিবার ২৮ মার্চ ২০২১




গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৭২জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষকে সারা বিশ্বে স্মরণীয় করে রাখতে গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন কার্যক্রম শুরু করেছে শিক্ষার্থীদের সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ)।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুর সাড়ে ১২টা থেকে জেলা শহরের পুলিশ লাইনের সামনের সড়ক থেকে এ আলপনা অঙ্কন শুরু হয়। শুক্রবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সাঘাটা উপজেলার ভাঙ্গা মোড় পর্যন্ত ১০ কিলোমিটার সড়ক জুড়ে এ আলপনা আকা হবে।

২৪ ঘণ্টায় ১০ কিলোমিটার সড়কজুড়ে আলপনা এঁকে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিতে চায় সংগঠনটি।

সংগঠনের সভাপতি হুসেইন মো. জীম ও সাধারণ সম্পাদক এ কে প্রামাণিক পার্থ বাংলানিউজকে জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষকে সারা বিশ্বে স্মরণীয় করে রাখতেই বর্ণিল-নান্দনিক এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। পাশাপাশি আমরা ২৪ ঘণ্টায় ১০ কিলোমিটার সড়কে আলপনা আঁকা সম্পন্ন করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কিত সড়কের স্বীকৃতি পেতে চাই। নির্ধারিত সময়ে আলপনা অঙ্কন সম্পন্ন করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে গাইবান্ধা জেলার নাম সংযুক্ত করতে আমরা দৃঢ় প্রত্যয়ী।


আরও খবর

কালবৈশাখী ঝড়ে ৫ জনের মৃত্যু

রবিবার ০৪ এপ্রিল ২০২১