Logo
শিরোনাম

লঞ্চের কেবিনে তরুণীকে ধর্ষণ : সদরঘাট রেখে পালাল তরুণ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১০৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বরিশালে ঢাকাগামী লঞ্চের কেবিনে এক তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বিয়ে এবং চাকরির প্রলোভন দি‌য়ে লঞ্চের কেবিনে নিয়ে ধর্ষণ করার অভিযোগ তুলেছে ওই তরুণী।

বুধবার (২ জুন) দুপুরে ধর্ষণের শিকার তরুণী থানায় গিয়ে হাজির হন। এর আগে শনিবার (২৯ মে) রাতে হিজলা-ভাষানচর-ঢাকা রুটের এমভি রাজহংস-১০ লঞ্চে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মাইদুল ইসলাম মাসুম, মেহেন্দীগঞ্জ উপজেলার মাধরায় গ্রামের বাসিন্দা।

হিজলা থানার ওসি অসিম কুমার সিকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনা শনিবার (২৯ মে) রাতের হলেও আজ বুধবার (২ জুন) দুপুরে ধর্ষণের শিকার তরুণী থানায় এসেছেন। আমরা তাদের সকল অভিযোগ শুনেছি। ভুক্তভোগী ওই তরুণী লিখিত অভিযোগ দিলে মামলা হিসেবে গ্রহণ করা হবে।

ভুক্তভোগী তরুণীর বরাত ওসি আরও ব‌লেন, অভিযুক্ত যুবক মেহেন্দীগঞ্জ উপজেলার মাধরায় গ্রামের মাইদুল ইসলাম মাসুম। তাদের পূর্ব পরিচয়। মূলত বিয়ের প্রলোভনে এবং ঢাকায় চাকরি দিয়ে দিবে বলে প্রলুব্ধ করে লঞ্চের কেবিনে নিয়ে ধর্ষণ করার অভিযোগ তুলেছেন।

ভুক্তভোগী তরুণী জানান, তিনি লঞ্চের ডেকে যাচ্ছিলেন। লঞ্চ ছাড়ার পরে গভীর রাতে পূর্ব পরিচিত মাসুম এসে তাকে কেবিনে নিয়ে যায়। তাকে মাসুম বিবাহ করাসহ তার নামে অর্ধনির্মিত ভবন লিখে দেয়ার প্রস্তাব করেন। কিন্তু তরুণী সম্মত না হলে একপর্যায়ে তরুণীকে লঞ্চের কেবিনে আটকে মাসুম ধর্ষণ করেন।

এ সময় তরুণী কান্নাকাটি করলে তাকে গ্রামে নিয়ে বিয়ে করার আশ্বাস দেন। কিন্তু রোববার (৩০ মে) সকালে রাজধানীর সদরঘাটে তরুণীকে একা রেখে মাইদুল ইসলাম মাসুম পালিয়ে যান। সেখান থেকে ফিরে সোমবার (৩১ মে) মাইদুলের বাসায় গিয়ে তার বাবা খলিল হাওলাদারকে বিষয়টি জানালে তিনি ১০ হাজার টাকা দিয়ে ম্যানেজ করতে চান।

এরপরে কাজিরহাট থানায় অভিযোগ দিতে গেলে থানা থেকে হিজলা থানায় অভিযোগ দেয়ার জন্য বলেন। পরবর্তী সময়ে বুধবার (২ জুন) ভুক্তভোগী তরুণী হিজলা থানায় হা‌জির হন। ‌লি‌খিত অভিযোগ দেয়ার প্রক্রিয়া শুরু হ‌য়ে‌ছে বলে জানান ওই তরুণী।

নিউজ ট্যাগ: তরুণীকে ধর্ষণ

আরও খবর



বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো বেশ কঠিন হতে চলেছে: লিওনেল মেসি

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

‘আমি বেশ উচ্ছ্বসিত। নিজের সেরাটা দেয়ার জন্য মুখিয়ে আছি। সত্যি কথা বলতে বর্তমানে কঠিন এক পরিস্থিতি দিয়ে যাচ্ছি আমরা। আমাদের প্রস্তুতিও তেমন হয়নি। ধীরে ধীরে আমরা চেষ্টা করছি দল হিসেবে নিজেদের মানিয়ে নেয়ার। বাছাই পর্বের ম্যাচগুলো বেশ কঠিন হতে চলেছে।’ বিশ্বকাপ বাছাই পর্বের ক্যাম্পে যোগ দেয়ার পর এক ভিডিও বার্তায় এসব কথা বলেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আগামী ৪ জুন চিলির বিপক্ষে নামবে আলবিসেলেস্তেরা। ৮ জুন মেসিদের প্রতিপক্ষ কলম্বিয়া।

ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী বলেন, ‘মাঠে নামাতে তর সইছে নতুনদের। পুরাতনদেরও একই অবস্থা। বেশ কিছুদিন ধরে স্কালোনির (প্রধান কোচ লিওনেল স্কালোনি) অধীনে কাজ করছি আমরা। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দল হিসেবে শক্তিশালী হওয়া।’

গেল নভেম্বরে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। পেরুর বিপক্ষে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি নেতৃত্বাধীন দলটি।

‘সবশেষ বাছাই পর্বে ফল আমাদের পক্ষে ছিল। দীর্ঘ সময় কেটে গেছে। আমরা এক হতে পারিনি। জেতার জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’ যোগ করেন বার্সেলোনা মহাতারকা।

১১ দিনের ব্যবধানে দুইবার মুখোমুখি হতে হচ্ছে চিলির বিপক্ষে। আগামী ১৪ জুন কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে দল দুটি। তার আগে সর্তক আর্জেন্টাইন অধিনায়ক।

মেসি বলেন, ‘চিলি বেশ কঠিন প্রতিপক্ষ। তাদের দলে বেশ ভালো মানের খেলোয়াড় রয়েছে। সম্প্রতি কাদের নতুন কোচ নিয়োগ দেয়া হয়েছে (মার্টিন লাসারতে)। তার অধীনে বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি দলটির। তারুণ্য-অভিজ্ঞের মিশেলে তারা বেশ ভালো দল।’

দুই বছর আগে ব্রাজিলের মাঠে বসেছিল কোপা আমেরিকার আয়োজন। তৃতীয় স্থান অর্জন করেছিল লিওনেল স্কালোনির শিষ্যরা। ‘কোপা আমেরিকার গেল আসরে আমরা বেশ ভালোই করেছিলাম। তবে ফল নিয়ে আমরা সন্তুষ্ট নই। নতুন টুর্নামেন্টে আমাদের আরও ভালো করতে হবে।’


নিউজ ট্যাগ: লিওনেল মেসি

আরও খবর



করোনায় ৩৪ জনের মৃত‌্যু, শনাক্ত ১৮৮৭

প্রকাশিত:শুক্রবার ০৪ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭৭জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে একদিনে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৮৮৭ জন। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ দিন সকাল ৮টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৭ হাজার ৮৬৭ জন। মোট মৃত্যু দাঁড়িয়েছে ১২ হাজার ৭৫৮ জনে।

এছাড়া ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে ১০ দশমিক ৪০ ভাগ রোগী শনাক্ত হয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। এর ১০ দিন পর দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর

এ বছর মার্চে শুরু হয় করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র এবং প্রাণঘাতী।

সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার প্রথমে গত ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল। পরে তা আরও দুদিন বাড়ানো হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দেওয়া হয়। কয়েক দফায় এই বিধিনিষেধ ৬ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।


আরও খবর



১৪ থেকে ১৬ জুন গ্যাস সংকটে থাকবে পুরো দেশ

প্রকাশিত:সোমবার ১৪ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৫১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

সাগরে বৈরী আবহাওয়ার কারণে এলএনজি সরবরাহে বিঘ্ন ঘটায় ১৪ থেকে ১৬ জুন তিনদিন সারাদেশে গ্যাসের সংকট থাকবে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় বিঘ্ন ঘটছে এলএনজি খালাসে। এর ফলে প্রতিদিন অন্তত ৪০০ মিলিয়ন ঘনফুট গ্যাস পাইপলাইনে সরবরাহ করা সম্ভব হবে না। এজন্য ১৪-১৬ জুন পর্যন্ত তিন দিন আবাসিক, শিল্প, বিদ্যুৎ ও বাণিজ্যিক কাজে গ্যাস সরবরাহ ব্যাহত হবে।

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী ইকবাল মো. নুরুল্লাহ বলেন, বৈরী আবহাওয়ার কারণে এলএনজি ঢুকতে পারছে না। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী তিন দিন আবহাওয়া খারাপ থাকবে। ফলে এলএনজি নামাতে পারবে না। এ কারণেই আগামী তিনদিন সারা দেশে গ্যাসের স্বল্প চাপ বিরাজ করবে।

নিউজ ট্যাগ: তিতাস গ্যাস

আরও খবর



ইটালিতে কেবল কার দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৪ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৮৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

ইটালিতে পাহাড়ের উপর কেবল কার দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে অন্তত একজন শিশু ছিল।

গতকাল নর্দার্ন ইটালির লেক ম্যাগ্গিওরের কাছে এক পাহাড়ে পড়ে যায় কেবল কারটি।

ইটালির পিয়েডমন্ট এলাকায় রিসোর্ট টাউস স্টেরেসা থেকে পার্শ্ববর্তী মোট্টারন পাহাড়ে যাত্রীদের নিয়ে যাচ্ছিল কারটি।

ছবিতে দেখা গেছে ধ্বংসাবশেষটি খাড়া খাড়া কাঠুরে এলাকায় পড়ে আছে। নিহতদের মধ্যে পাঁচ জন ইসরায়েলের বলে জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। তাদের বেশিরভাগই ঘটনাস্থলেই প্রাণ হারায়।

তবে পাঁচ ও নয় বছর বয়সী দুটি শিশুকে জীবিত পাওয়ায় তাদের বিমানে করে তুরিনের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু একটু বড় শিশুটি তারপর প্রাণ হারায়। ছোট শিশুটিও ইসরায়েলের নাগরিক। হাসপাতালে তার অপারেশন চলছে এবং সংকটাপন্ন অবস্থায় আছে।

সেখানকার সময় দুপুর সাড়ে বারোটার দিকে এই দুর্ঘটনা ঘটে। তবে এখনও কারটি পড়ে যাওয়ার কারণ জানা যায়নি। তখন পাহাড়টির শীর্ষে পৌঁছাতে আরও ৩০০ মিটার পথ বাকি ছিল।

কেবল কারটি গাছগুলোর কারণে থেমে যাওয়ার আগে ২০ মিটার মতো ঢালু পথে গড়িয়ে পড়েছিল। দুর্ঘটনার সময়ে আশেপাশে থাকা পর্বতারোহীরা প্রবল আওয়াজ শুনতে পায়। স্টেরেসোর মেয়র মার্সেলা সেভেরিনো বলেন, আমরা খুবই বিধ্বস্ত।



আরও খবর



তিন আসনে উপনির্বাচন: নৌকার হাল ধরবেন যারা

প্রকাশিত:শনিবার ১২ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৭৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
তিন আসনের মধ্যে সর্বোচ্চ ৩৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে কুমিল্লা-৫ আসনের জন্য। ঢাকা-১৪ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন। সিলেট-৩ আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫টি

জাতীয় সংসদের শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়েছে। দলের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ২৮ জুলাই অনুষ্ঠেয় তিন উপনির্বাচনে ঢাকা-১৪ আসনে আগাখান মিন্টু, কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খান এবং সিলেট-৩ আসনে হাবিবুর রহমান আওয়ামী লীগের হয়ে প্রার্থীতা লড়বেন।

শনিবার সকাল (১২ জুন) ১১টায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ বোর্ডের অন্য সদস্যরাও এতে উপস্থিত ছিলেন।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া আগাখান মিন্টু শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। সিলেট-৩ এ মনোনয়ন পাওয়া হাবিবুর রহমান জেলা আওয়ামী লীগের সদস্য আর কুমিল্লা-৫ এর আবুল হাসেম খান বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

এদিকে তিন আসনের মধ্যে সর্বোচ্চ ৩৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে কুমিল্লা-৫ আসনের জন্য। ঢাকা-১৪ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন। সিলেট-৩ আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫টি। সব মিলিয়ে তিন আসনের উপনির্বাচনের জন্য নৌকা প্রতীক পেতে আগ্রহীর সংখ্যা ৯৪।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ জুলাই এই তিন আসনের উপনির্বাচন হওয়ার কথা ছিল। পরে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নির্বাচন ২ সপ্তাহ পিছিয়ে ২৮ জুলাই তারিখ নির্ধারণ করেছে ইসি।

নিউজ ট্যাগ: আওয়ামী লীগ

আরও খবর