Logo
শিরোনাম

মাদরাসা ছাত্রীকে ধর্ষণের পর অধ্যক্ষের হুমকি

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১১১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
রাত প্রায় আড়াইটার দিকে মাও. মিন্টু হলরুমে প্রবেশ করে ওই ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে এবং বিষয়টি জানাজানি না করার জন্য হুমকি দেয়

বগুড়ার শিবগঞ্জে সপ্তম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাও. আবদুর রহমান মিন্টু (৩২) নামের এক মাদরাসা অধ্যক্ষকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার মিন্টু শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের পার লক্ষ্মীপুর চাঁনপাড়া গ্রামের মৃত সোলাইমান আলীর ছেলে এবং শিবগঞ্জ পৌর এলাকায় অবস্থিত বানাইল কলেজ পাড়া মহল্লার হযরত ফাতেমা (রা.) হাফেজিয়া মহিলা মাদরাসার মুহতামিম (অধ্যক্ষ)।

মঙ্গলবার (১ জুন) বিকেলে থানায় দায়ের হওয়া একটি ধর্ষণ মামলায় রাতেই শিবগঞ্জ এলাকা থেকে পুলিশ গ্রেপ্তার করে তাকে। বুধবার (২ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম।

পুলিশ সূত্র জানায়, হযরত ফাতেমা (রা.) হাফেজিয়া মহিলা মাদরাসাটি আবাসিক। সেখানে আরও ১১ থেকে ১২ জন ছাত্রী একসঙ্গে হলরুমে থাকতো। তাদের সঙ্গে ভুক্তভোগী ছাত্রীও লেখাপড়া করতো। সে হলরুমের পাশেই পরিবারের সঙ্গে বসবাস করেন অধ্যক্ষ মাও. আবদুর রহমান মিন্টু। রবিবার (৩০ মে) ছাত্রীরা সবাই রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। রাত প্রায় আড়াইটার দিকে মাও. মিন্টু হলরুমে প্রবেশ করে ওই ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে এবং বিষয়টি জানাজানি না করার জন্য হুমকি দেয়। কিন্তু ওই ছাত্রী বিষয়টি তার পরিবারকে জানায়। পরে পরিবার থেকে মামলা করা হয় ওই অধ্যক্ষের বিরুদ্ধে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ( ওসি) সিরাজুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত মিন্টু ধর্ষণের কথা স্বীকার করেছে। সে এর আগেও মাদরাসার আরও একাধিক ছাত্রীকে ধর্ষণ করেছে বলে জানিয়েছে। তবে তারা আত্মসম্মানের ভয়ে আইনের আশ্রয় নেয়নি।


আরও খবর



ভারতে একদিনে মৃত্যু প্রায় ৪ হাজার

প্রকাশিত:সোমবার ১৪ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৬৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। দেশটিতে সংক্রমণ কমলেও মৃত্যু কমছে না। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে তিন হাজার ৯২১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে তিন হাজার ৯২১ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৭৪ হাজার ৩০৫ জনে। এ সময়ের মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭০ হাজার ৪২১ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত দুই কোটি ৯৫ লাখ ১০ হাজার ৪১০ জন।

ধীরে ধীরে সংক্রমণ কমছে ভারতে। গত ১ এপ্রিলের পর থেকে এদিন করোনায় সর্বনিম্ন আক্রান্ত হয়েছে দেশটিতে। ১ এপ্রিল আক্রান্ত হয়েছিল ৭২ হাজার ৩৩০ জন।

সোমবার পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ৩৮ লাখ ১৯ হাজার ৬৫৮ জন, মোট আক্রান্ত হয়েছে ১৭ কোটি ৬৭ লাখ ২৪ হাজার ৫৭৫ জন।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



২ মাস পরে ভারতে সর্বনিম্ন সংক্রমণ, মৃত্যু নিয়ে উদ্বেগ থাকছেই

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১২১জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রায় দুই মাস তাণ্ডব চালানোর পর ধারাবাহিকভাবে প্রতিদিনই কিছু কিছু করে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা কমছে ভারতে। শনিবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্তের সংখ্যা ছয় হাজার কমেছে। সেদিন সাড়ে ৩ হাজারে পৌঁছানো মৃত্যু কমে রোববার তা কমে এসে দাঁড়িয়েছে আড়াই হাজারের ঘরে।

রবিবার (৬ জুন) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার ও ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের থেকে জানা গেছে এ তথ্য।

জানা গেছে, ভারতে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ১ লাখ ১৪ হাজার ৪৬০ জন। নতুন সংক্রমিত রোগী কমেছে ৬ হাজারের বেশি। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৮৮ লাখ ৮ হাজার ৩৭২ জন এবং মারা গেছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৮৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ২ হাজার ৬৭৭ জনের। গত দিনের তুলনায় রোববার এই সংখ্যা কমেছে সাত শতাধিক।

এছাড়াও প্রতিদিনই সক্রিয় রোগী থেকে সুস্থ হয়ে উঠছেন অনেক মানুষ। কয়েক মাস আগেও দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা ছিল ৩৭ লাখের বেশি। তবে শেষ এক মাসে সেই সংখ্যা কমতে কমতে ১৪ লাখের ঘরে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগী কমেছে ৭৮ হাজারের বেশি। এ পর্যন্ত মোট সক্রিয় রোগীর সংখ্যা ১৪ লাখ ৭৭ হাজার ৭৯৯ জন।



আরও খবর



রাজশাহীতে ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৪৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১২ জন। সোমবার (১৪ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৫ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টার মধ্যে তাদের মৃত্যু হয়। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, রাজশাহীর ৩ জন এবং নাটোর ও নওগাঁ ১ জন করে মারা গেছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করে বলেন, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৩৬৮ জনের। আর করোনা শনাক্ত হয়েছে ১১১ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩০.১৬ শতাংশ।

এদিকে জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ৫ম দিনের মতো রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন চলছে। যা চলবে আগামী ১৭ জুন মধ্যরাত পর্যন্ত। সর্বাত্মক লকডাউন পরিস্থিতি সবসময় অবলোকন করছেন প্রশাসন। কিন্তু রাজশাহী নগরীর মানুষ লকডাউন মানলেও বেশ কিছু মানুষকে বিভিন্ন সময়ে বাইরে চলাচল করতে দেখা যাচ্ছে।


আরও খবর



বিএনপির রাজনীতি এখন শেকড় থেকে বিচ্ছিন্ন

প্রকাশিত:রবিবার ১৩ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

বিএনপির রাজনীতি এখন শেকড় থেকে বিচ্ছিন্ন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আজ সকালে তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

দেশের রাজনীতি এখন সংকটময় অবস্থায় নিমজ্জিত বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দেশে কোনো সংকটময় পরিস্থিতি নেই, বরং বিএনপির রাজনীতি এখন গভীর সংকটে।

ওবায়দুল কাদের আরও বলেন, দেশ ও জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে বিএনপিই নিজেদের জন্য সংকট তৈরি করেছে।

বিএনপির নেতারা নিজেদের ব্যর্থতা ঢাকতে কর্মীদের উত্তাল আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কর্মীদের রোষানল থেকে বাঁচতে বিএনপির নেতাদের বক্তব্য এখন আত্মরক্ষার ঢালমাত্র।

বিএনপির আন্দোলনে আওয়ামী লীগ ভেসে যাবেমির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কচুরিপানা নয় যে বিএনপির হাঁকডাকে ভেসে যাবে।

জনগণ তাদের আন্দোলনের অনেক মৌসুমি হাঁক-ডাক শুনেছে, আন্দোলনের ডাক দিয়ে বিএনপির নেতাদের শীতনিন্দ্রায় চলে যাওয়াও দেখেছে তাদের কর্মীরা, যোগ করেন ওবায়দুল কাদের।

এ ছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার মানবিক, সুদক্ষ নেতৃত্বের প্রতি আস্থাশীল জনগণ অন্য কারও সন্ত্রাসনির্ভর আন্দোলনের হাঁকডাকে ভয় পায় না।

বিএনপি নতুন করে আন্দোলনের যে হাঁকডাক দিচ্ছে, তা অতীতের ধারাবাহিকতায় আরেকটি ব্যর্থ প্রয়াসের পূর্বাভাস মাত্র বলে মনে করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের শেকড় এ দেশের মাটি ও মানুষের অনেক গভীরে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান মানুষের মণিকোঠায়।

ওবায়দুল কাদের বলেন, অতীতে অনেক হত্যা,সন্ত্রাস আর ষড়যন্ত্র হয়েছে, তাতে আওয়ামী লীগ আরও শক্তিশালী হয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে।

এ ছাড়া গতকাল শনিবার সংসদীয় বোর্ডের সভায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দলের সব পর্যায়ের নেতাকর্মীদের শৃঙ্খলাজনিত নির্দেশনা দেওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির অনুমতি ব্যতীত কোথাও কেউ কোনো কমিটি বিলুপ্ত, কমিটি গঠন অথবা ব্যক্তি বা দল থেকে কাউকে অব্যাহতি দিতে পারবে না।

সব পর্যায়ে দলীয় শৃঙ্খলা কঠোরভাবে মেনে চলার জন্যও সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আরও খবর



ঘূর্ণিঝড় ‘যশ’ পরিণত হচ্ছে সুপার সাইক্লোনে

প্রকাশিত:শনিবার ২২ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ১৩৬জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে যে লঘুচাপ সৃষ্টির আভাস দেয়া হচ্ছে, সেটি যদি ঘূর্ণিঝড় যশ-এ রূপান্তর হয়, তবে তা এক পর্যায়ে শক্তিশালী সুপার সাইক্লোনেপরিণত হতে পারে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

শনিবার (২২ মে) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকাণ্ড উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এটা (যশ) এখন লঘুচাপ অবস্থায় আছে। আগামীকালের মধ্যে সুস্পষ্ট লঘুচাপ হবে, এরপর ২৩ থেকে ২৪ মের মধ্যে নিম্নচাপ হবে। নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড় হবে। ২৬ মে ভূমিতে আঘাত করার আশঙ্কা আছে। ভূমিতে আছড়ে পড়ার সময় এর গতিবেগ হবে ১২০ থেকে ১৯০ কিলোমিটার।

তিনি বলেন, এটা (যশ) সুপার সাইক্লোন হয়ে আঘাত হানতে পারে। ঘূর্ণিঝড় এগোনোর সময় প্রতি মুহূর্তে দিক পরিবর্তন করে। এতে নতুন নতুন এলাকা আক্রান্ত হওয়ার শঙ্কা বাড়ে। সেজন্য আমরা আমাদের পুরো উপকূলকে সতর্ক করব, প্রস্তুতিমূলক ব্যবস্থা নেব।

তিনি আরও বলেন, আমরা আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে প্রাথমিক আলোচনা করেছি। আজকে বিকেল ৪টায় আমরা প্রস্তুতি সভা দিয়েছি। বিকেলে প্রস্তুতি সভার পর আমরা মাঠ প্রশাসনে আমাদের নির্দেশনা পাঠিয়ে দেব। ইতোমধ্যে সিপিপি ভলান্টিয়ারদের জানিয়ে দেয়া হয়েছে। প্রচার কাজ শুরু হচ্ছে।


আরও খবর