Logo
শিরোনাম

মালদ্বীপে অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ১১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশি নিহতের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে ফোন করে সমবেদনা জানিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদ। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে তিনি বলেন, এটি একটি দুর্ঘটনা। এ ঘটনায় তদন্ত করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন নিহত বাংলাদেশিদের পরিচয় নিশ্চিত করতে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহিদকে অনুরোধ করেছেন। ড. মোমেন এ দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স (এমএনডিএফ) ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম সান জানিয়েছে, এ পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন ৯ জন। নিহতদের মধ্যে ৯ জনই ভারতীয় নাগরিক বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, মালে শহরের মাফান্নু এলাকার ইস্কান্দার মাগুতে অবস্থিত সেনরোজ নামের একটি বাসার গ্যারেজ থেকে আগুনের সূত্রপাত হয়। ভবনটিতে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার কর্মীরা থাকতেন। গুরুতর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানায় ফায়ার সার্ভিস। কয়েকঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি, বলা হচ্ছে হতাহতের হিসেবে এটি মালদ্বীপে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি।

এদিকে ঘটনাস্থলসহ মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী মামুন পাঠান।


আরও খবর



পতাকা টানাতে গিয়ে প্রাণ গেলো ব্রাজিল সমর্থকের

প্রকাশিত:মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

কুষ্টিয়ার কুমারখালীতে সুপারি গাছের সাথে ব্রাজিলের পতাকা টানাতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে মিঠু শেখ (১৪) নামে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপর ১ টা ২০ মিনিটের দিকে উপজেলার পান্টি ইউনিয়নের পীতাম্বর বশী গ্রামের স্কুল পাড়ায় এ ঘটনা ঘটে।

মিঠু ওই এলাকার দিনমজুর শহিদ শেখের ছেলে ও ডাঁসা মহুর আলী দাখিল মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্র ছিল।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মাদ্রাসা ছাত্র মিঠু বেলা ১ টা ২০ মিনিটের দিকে সুপারি গাছের মাথায় ব্রাজিলের পতাকা টানাতে গাছে উঠেছিল। এ সময় বিদ্যুৎপৃষ্টে গাছ থেকে মাটিতে পড়ে যায়। তার পা পুড়ে যায় এবং মুখ দিয়ে ধোঁয়া বের হতে থাকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এ বিষয়ে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, 'মিঠু হাসপাতালে পৌঁছানোর আগেই মারা গেছে।'

এ বিষয়ে ওই ছাত্রের চাচাতো ভাই পলাশ মাহমুদ বলেন, 'মিঠু ব্রাজিলের সমর্থক ছিল। সুপারি গাছে পতাকা টানাতে উঠেছিল। এ সময় বিদ্যুৎপৃষ্টে সে মারা যায়।

কুমারখালী থানার ওসি মো. মোহসীন হোসাইন বলেন, ব্রাজিলের পতাকা টানাতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে গাছ থেকে পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। 


আরও খবর



ইঁদুর খেয়েছে ৫০০ কেজি গাঁজা, দাবি পুলিশের

প্রকাশিত:রবিবার ২৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | ১৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

এক দুই কেজি নয়, ৫০০ কেজি গাঁজা খেয়ে ফেলেছে ইঁদুর। এমনই দাবি করেছে ভারতের উত্তর প্রদেশের মথুরা জেলার পুলিশ। খবর হিন্দুস্তান টাইমস ও সিএনএনের।

মথুরার পুলিশ বিশেষ নারকোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্সেস অ্যাক্ট (এনডিপিএস) আদালতে জমা দেওয়া এক প্রতিবেদনে এই দাবি করেছে। সেখানে উল্লেখ করেছে, শেরগড় ও হাইওয়ে থানার গুদামে মজুত রাখা বাজেয়াপ্ত ৫০০ কেজির বেশি গাঁজা ইঁদুর খেয়ে ফেলেছে।

সম্প্রতি দেশটির এক আদালত পুলিশকে এনডিপিএস-এর অধীনে করা মামলার আলামত হিসেবে পুলিশকে জব্দ করা ৫৮৬ কেজি গাঁজা দেখাতে বলেন। দুইটি আলাদা মামলায় শেরগড় ও হাইওয়ে থানা ৩৮৬ কেজি এবং ১৯১ কেজি গাঁজা বাজেয়াপ্ত করেছিল।

এই নিয়ে পুলিশ প্রসিকিউটর আদালতে বলেন, থানায় এমন কোনো জায়গা নেই যেখানে মজুদ করা মালামাল ইঁদুরের হাত থেকে রক্ষা করা যায়। এ ছাড়া বিশাল চালান থেকে অবশিষ্ট গাঁজা অফিসাররা ধ্বংস করেছে।

প্রসিকিউটরের পক্ষ থেকে আরও বলা হয়েছে, আকারে ছোট হওয়ায় ইঁদুর পুলিশকে মোটেও ভয় পায় না। আবার ইঁদুরের মতো ছোট্ট প্রাণীকে মোকাবিলার বিষয়ে পুলিশের অভিজ্ঞতা নেই।

দেশটিতে এবারেই প্রথম এমন ঘটনা নয়। এর আগে গত ২০১৭ সালে ভারতের বিহার রাজ্যের পুলিশ দাবি করে, কয়েক হাজার লিটার অ্যালকোহল ইঁদুর খেয়ে ফেলেছে।


আরও খবর



শঙ্কা দেখা দিয়েছে ভারত-ইংল্যান্ড ম্যাচ নিয়ে

প্রকাশিত:মঙ্গলবার ০৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের খেলা ইতোমধ্যে শেষ হয়েছে। বুধবার থেকে শুরু হবে সেমিফাইনাল। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড। বৃহস্পতিবার অ্যাডিলেডে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড। কিন্তু অ্যাডিলেডে ভারত-ইংল্যান্ড ম্যাচটি কি নির্ধারিত দিনে অনুষ্ঠিত হবে কি না, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস বলেছে, ভারত-ইংল্যান্ড ম্যাচের দিন অ্যাডিলেডে বজ্রসহ বৃষ্টি সম্ভাবনা প্রায় ৩০ শতাংশ। এ ছাড়া সারাদিন আকাশ মেঘলা থাকবে। শুধু বৃষ্টি নয়, ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার গতিবেগে উত্তর থেকে উত্তর-পশ্চিম দিকে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তবে ওই দিন বিকেল ও সন্ধ্যার দিকে বৃষ্টির বেগ কিছুটা কমতে পারে বলে জানিয়েছে তারা।

তবে শুধু বৃহস্পতিবার নয়, আগের দিন বুধবারও অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৬০ শতাংশ। ওই দিনও ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। যদি পরপর দুদিন আকাশ মেঘলা থাকে এবং বৃষ্টি হয়, তাহলে পিচ ও আউটফিল্ড পর্যাপ্ত রোদ পাবে না। আউটফিল্ড ভেজা থাকলে, তা খেলা শুরু করার বিপক্ষে যাবে। সেমিফাইনালের মতো খেলায় সম্পূর্ণ নিশ্চিত না হয়ে খেলা শুরু করার সিদ্ধান্ত নেবেন না আম্পায়াররা।

তবে সেমিফাইনাল এবং ফাইনালের জন্য একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে। ফলে নির্ধারিত দিনে কোনো কারণে খেলা শেষ না করা গেলে পরের দিন হবে। তাই বৃহস্পতিবার বৃষ্টির জন্য খেলা না হলে সেই খেলা হবে শুক্রবার (১১ নভেম্বর)।


আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২




টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ০৪ ডিসেম্বর ২০২২ | ৫৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দীর্ঘ ৭ বছর পর টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ সোমবার অনুষ্ঠিত হবে। জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। সম্মেলন উপলক্ষে স্মরণকালের সবচেয়ে বিশাল জন সমাগমের প্রস্তুতি নিয়েছে জেলা আওয়ামী লীগ। 

সম্মেলনকে ঘিরে পদ-প্রত্যাশিদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সড়ক-মহাসড়ক, শহরের অলি-গলি, গুরুত্বপূর্ণ মোড় ও সম্মেলন স্থানের আশপাশ।নেতা-কর্মীদের উৎসাহ উদ্দীপনায় শহরের দোকান থেকে চা-স্টল পর্যন্ত সর্বত্রই সম্মেলন ঘিরে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। কারা পাচ্ছেন জেলার নতুন নেতৃত্ব- সেই প্রশ্ন সবার মুখে মুখে। 

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমান সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক রয়েছেন অগ্রভাগে। তিনি জেলার রাজনীতিতে অভিভাবকের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সভাপতি পদে ফারুক ছাড়া উল্লেখ্যযোগ্যভাবে অন্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে না। 

সম্মেলনকে ঘিরে পুরো জেলায় সাজ সাজ রব বিরাজ করছে। বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক, টাঙ্গাইল-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়ক ও টাঙ্গাইল শহরের সব সড়কে শতাধিক তোরণ তৈরির কাজ চলছে। বিভিন্নস্থানে কেন্দ্রীয় নেতাদের স্বাগত জানিয়ে তোরণ ও বিলবোর্ড লাগানো হচ্ছে। 

এদিকে, জেলার ১২টি উপজেলা ও ইউনিয়ন-পৌরসভার সম্মেলন শেষ করা হলেও অধিকাংশ ইউনিটেরই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি। উপজেলা ও ইউনিয়ন-পৌরসভার সম্মেলনে গুরুত্বপূর্ণ ৩-৪টি পদের বিপরীতে নেতাদের নাম ঘোষণা দিয়ে সম্মেলন শেষ করা হয়েছে। অধিকাংশ উপজেলা সম্মেলনে পূর্ণাঙ্গ কমিটি গঠন না করায় স্থানীয় নেতাদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, সম্মেলন উদ্বোধন করবেন, কৃষিমন্ত্রী আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক। সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে থাকবেন, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শাজাহান খান, অ্যাডভোকেট কামরুল ইসলাম ও আব্দুর রহমান, যুগ্ম-সম্পাদক মাহবুবউল-আলম-হানিফ ও ডা. দীপু মনি। 

প্রধান বক্তা থাকবেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডক্টর আবদুস সালাম গোলাপ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক  সিদ্দিকুর রহমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট সানজিদা খানম, সৈয়দ আব্দুল আউয়াল শামীম, ইকবাল হোসেন অপু ও আলহাজ সাঈদ খোকন। 

সম্মেলনে জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক সভাপতিত্ব করবেন। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলামের (ভিপি জোয়াহের) সঞ্চালনায় সম্মেলনে জেলা-উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সম্মেলন শেষে জাতীয় ও স্থানীয় শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


আরও খবর



ভুটানের জালে বাংলার মেয়েদের ৯ গোল

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | ৩৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সোমবার ভুটানকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। এই দলকেই ৮-০ গোলে হারিয়ে মুকুট ফিরে পাওয়ার মিশন শুরু করেছিল দল।

ভুটানের বিপক্ষে ফের হ্যাটট্রিক করেছেন সুরভি আকন্দ প্রীতি। মুহুর্মুহু আক্রমণে একের পর এক গোল করতে থাকল বাংলার মেয়েরা। আবারও বড় জয় নিয়ে মাঠ ছাড়ল গোলাম রব্বানী ছোটনের দল।

নিউজ ট্যাগ: ভুটান-বাংলাদেশ

আরও খবর

রোনালদোকে টপকে গেলেন মেসি

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২