Logo
শিরোনাম

মালয়েশিয়ায় ৯৫ বাংলাদেশিসহ আটক তিন শতাধিক

প্রকাশিত:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে বাংলাদেশিসহ তিন শতাধিক অভিবাসী আটকের খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার গভীর রাতে জালান ইকো ম্যাজেস্টিক ১/২ সি, কাজাংয়ে একটি শেয়ার্ড হাউস এলাকায় ৩২৬ জন বিদেশিকে আটক করা হয়।

অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ বলেন, মধ্যরাত ১২টায় শুরু হওয়া অভিযানে ৩২৬ বিদেশিকে আটক করে তাদের কাগজপত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, বিদেশিদের অধিকাংশই উৎপাদন খাতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছে বলে ধারণা করা হয় এবং কেউ কেউ তাদের নিজস্ব ব্যবসাও পরিচালনা করে।

আটকদের মধ্যে ৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ এবং ২৮ জন নারী রয়েছে। এ ছাড়া ৯৫ জন বাংলাদেশি, ৬৬ জন মিয়ানমারের, একজন ঘানা এবং ছয়জন ভিয়েতনামি পুরুষ এবং সাতজন নারী রয়েছে। তদন্তের জন্য আটকদের সিমোনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।


আরও খবর



আমি লক্ষ্য করেছি, সবাই স্বাস্থ্যবিধি মানছেন : ঢাবি উপাচার্য

প্রকাশিত:শুক্রবার ০১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৭৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

অনুষ্ঠিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)  বিজ্ঞান অনুষদভুক্ত ইউনিটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। আজ শুক্রবার বেলা ১১টায় পরীক্ষা শুরু হয়।

করোনার মধ্যে এই পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, আমি লক্ষ্য করেছি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সবাই স্বাস্থ্যবিধি মানছেন। তবুও আমি অনুরোধ করব, কোনোভাবেই যেন স্বাস্থ্যবিধি ভঙ্গ না করেন, সবাই মাস্ক ব্যবহার করবেন। অভিভাবকদের নিকট অনুরোধ আপনারা অযথা ভিড় করবেন না। সুন্দরভাবে পরীক্ষাগুলো সম্পন্ন করতে সবার সহযোগিতা প্রত্যাশা করছি।’

পরীক্ষা শুরু আধাঘণ্টা পর বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের দুটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষ এসব কথা বলেন তিনি। উপাচার্য তখন আরও বলেন, প্রথমবারের মতো এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও দেশের বিভাগীয় সাতটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হচ্ছে। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুটি কেন্দ্র পরিদর্শন করেছি এবং বাকি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সাথে আমার কথা হয়েছে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং শিক্ষকরা প্রত্যেকটি কেন্দ্র পরিদর্শন করেছেন। এখন পর্যন্ত কোনো ধরনের অবৈধ বা বিতর্কিত কিছু ঘটেনি। অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।’

তিনি বলেন, আমরা বরাবরই অনিয়ম-জালিয়াতির বিরুদ্ধে সোচ্চার। বিভিন্ন সময় জালিয়াতি করা ৮৯ জন শিক্ষার্থীকে আমরা ভর্তি বাতিল করে, আইনের আওতায় নিয়ে এসেছি।’


আরও খবর



আবারও বাড়ছে করোনা সংক্রমণ : স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশিত:বুধবার ২০ অক্টোবর ২০21 | হালনাগাদ:বুধবার ২৭ অক্টোবর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ কমে গিয়ে গত কিছুদিন যাবৎ আবারও বাড়তে শুরু করেছে বলে সতর্ক বার্তা দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম। এজন্য সবাইকেই সচেতন হতে হবে বলে জানিয়েছেন তিনি।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত প্রথম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডা. এবিএম খুরশীদ আলম বলেন, আমরা দেখেছি যে গত কিছুদিনে করোনা সংক্রমণ একেবারেই কমে গিয়েছিল। কিন্তু এখন আবার সংক্রমণের হার বাড়ছে, আমাদের সাবধান হওয়ার এটিই সময়। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

স্বাস্থ্য মহাপরিচালক বলেন, করোনার প্রথম ঢেউয়ে ইউএইচএফপিওরা খুবই বুদ্ধিমত্তার সঙ্গে কাজ করেছে। তারা খুবই দক্ষতার সঙ্গে কাজ করেছেন। যার ফলে দ্বিতীয় ঢেউয়ে তাদের মাধ্যমে সারাদেশেই করোনার চিকিৎসা দিয়েছি। এক্ষেত্রে প্রশাসন, জনপ্রতিনিধিরা আমাদের সহযোগিতা দিয়েছেন।

তিনি বলেন, আমাকে এমন একটা সময়ে এই দায়িত্বে নিয়ে আসা হয়েছে, আমি একদমই প্রস্তুত ছিলাম না। আমি যথাযথভাবে দায়িত্ব পালন করার চেষ্টা করছি। সুযোগ পেলেই সারাদেশে চষে বেড়িয়েছি।

 


আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৭৪জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন ২৭ হাজার ৫৭৩ জন।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬১৭ জন। এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৫৭ হাজার ৯৪৬ জন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের।

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় চলতি বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

চলতি বছরের গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।


আরও খবর

আরও ১৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১

করোনায় মৃত্যু কমেছে, শনাক্ত বেড়েছে

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১




প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি, কলেজছাত্র গ্রেফতার

প্রকাশিত:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ | ১১০জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

নাটোরের বড়াইগ্রামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীর জন্মদিন নিয়ে কটূক্তি করার অভিযোগে সজল আহমেদ (১৯) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার সকালে বনপাড়া বাজার থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে আটক করে।

গ্রেফতার সজল জেলার লালপুর উপজেলার চষুডাঙ্গা গ্রামের মাসুদ প্রামাণিকের ছেলে। সে বনপাড়া সেন্ট যোসেফ স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র এবং বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সদস্য।

বনপাড়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান পিয়াস জানান, সজল তার ফেসবুক আইডিতে রেকর্ড মূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনার সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে কটূক্তিমূলক ধন্যবাদ জানায়। বিষয়টি নজরে এলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রাশেদুল ইসলাম জানান, তার নামে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

 


আরও খবর



মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৮৯

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ | ৯৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৮৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ তাদের গ্রেপ্তার করে। আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ডিএমপির গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) ফারুক হোসেন এ তথ্য জানান।

গতকাল বুধবার (২৭ অক্টোবর) সকাল ৬টা থেকে আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল ৬টার মধ্যে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

ডিসি ফারুক হোসেন বলেন, গ্রেপ্তার করা ব্যক্তিদের কাছ থেকে ৩৭১ গ্রাম ৩০ পুরিয়া হেরোইন, ৫ হাজার ৫০৬ পিস ইয়াবা, ২৩ কেজি ৫৮৮ গ্রাম গাঁজা ও ২৯ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬৩টি মামলা করা হয়েছে।


আরও খবর