Logo
শিরোনাম

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন অবৈধ অভিবাসী আটক

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৯ নভেম্বর ২০২১ | ৪৯জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগ। সোমবার রাতে বালাকং-এ মেশিনের যন্ত্রাংশ তৈরির একটি কারখানায় মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

ইমিগ্রেশনের পরিচালক দাতুক খায়রুল দাজাইমি দাউদ বলেন, সোমবার রাত ৮টার দিকে শুরু হওয়া অভিযানে ১৩৪ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা করার পর কারখানায় কর্মরত ২০ থেকে ৪৯ বছর বয়সী ১১০ জন পুরুষ ও ১৯ জন নারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ভারত, মায়ানমার এবং নেপালের শ্রমিক রয়েছেন। খায়রুল দাজাইমি বলেছেন, ধারা ৬ (১)(সি) অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর অধীনে অবৈধ শ্রমিক রাখার দায়ে নিয়োগকর্তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং ৫ হাজার রিঙ্গিত করে জরিমানা করা হবে বলে।


আরও খবর



বিচ্ছেদের গুঞ্জন নস্যাৎ, অভিভাবক হতে চলেছেন প্রিয়ঙ্কা-নিক

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৫৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

আমেরিকার পপ গায়ক নিক জোনাস এবং বলিউডের প্রথম সারির অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া। ২০১৮ সালে বিয়ে করেন দুই তারকা। তার পর থেকেই তাঁদের ইনস্টাগ্রাম, টুইটার প্রেমের রঙে রাঙা হয়ে উঠেছে। প্রেমের উদ্‌যাপনে ক্লান্তি নেই তারকা দম্পতির। কিন্তু গত দুদিন ধরে সেই প্রিয়ঙ্কা এবং নিকের বিয়ে ভাঙা নিয়ে কলরব উঠেছে দিকে দিকে।

এরই মধ্যে নেটফ্লিক্সে মুক্তি পেল নিকের জোনাস ব্রাদার্স ফ্যামিলি রোস্ট। এই অনুষ্ঠানে জোনাস পরিবারের সদস্যরা একে অপরকে নিয়ে মশকরা করেন। প্রিয়ঙ্কা সেখানে তাঁর এবং নিকের বিয়ে নিয়ে বলেন, লোকে তো ভাবে আমাদের সম্পর্কটি মানুষকে দেখানোর জন্য। তিনি আরও যোগ করেন, এই পরিবারে আমরাই একমাত্র দম্পতি, যাঁদের কোনও সন্তান নেই এখনও।

ইংরেজি ভাষায় সন্তান ধারণ করার ঘটনাকে বলা হয়, উই আর এক্সপেক্টিং আ চাইল্ড। ঠিক সে ভাবেই দেশি গার্লবলেন, উই আর এক্সপেক্টিং এইটুকু শুনেই অনেকের ধারণা হয়, অন্তঃসত্ত্বা হওয়ার ঘোষণা করবেন প্রিয়ঙ্কা। কিন্তু বাক্যটির শেষে তিনি জুড়ে দেন, ‘‘বাড়ি গিয়ে মদ্যপান করে আমি আর নিক ঘুমোতে চাই। চার দিকে হাসির রোল ওঠে এই বাক্যের পর। কিন্তু কোথাও গিয়ে প্রিয়ঙ্কা কি আলতো করে অন্তঃসত্ত্বা হওয়ার ইঙ্গিত দিলেন?

বিচ্ছেদের গুঞ্জন নস্যাৎ করলেন মুহূর্তেই

বিয়ের পরেই প্রিয়ঙ্কা তাঁর স্বামী নিকের পদবী জুড়ে দিয়েছিলেন নিজের নামের পাশে। ইনস্টাগ্রাম, টুইটারে জ্বলজ্বল করছিল প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। আচমকাই সেই নামে পরিবর্তন দেখতে পাওয়া যায়। উধাও হয় জোনাস এবং চোপড়া। তিনি ফিরে গেলেন কেবল নিজের নামে। নিজের পদবীও নেই সেখানে। ব্যস, বিবাহ বিচ্ছেদের ইঙ্গিত পেয়ে চিন্তায় অনুরাগীরা।

কিন্তু সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের সূত্রে জানা গিয়েছে, প্রিয়ঙ্কার মা এই খবর ভুয়ো বলে দাবি করেছেন। সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ভুয়ো তথ্য রটাবেন না। এ সব আজগুবি! তার পরে নিক শরীরচর্চার একটি সাদা-কালো ভিডিয়ো পোস্ট করেছেন ফেসবুকে। সেখানে প্রিয়ঙ্কা মন্তব্য করেছেন, তোমার বাহুবন্ধনেই যেন শেষ নিশ্বাস ত্যাগ করি। দুজনের প্রেম যে একটুও কমেনি, তা প্রিয়ঙ্কার এই মন্তব্য থেকেই পরিষ্কার। কোনও সাফাই না দিয়েই নিজের কথা এ ভাবে বুঝিয়ে দিয়েছেন প্রিয়ঙ্কা।


আরও খবর



পদ্মা সেতুতে যান চলাচল শুরু ২০২২ সালের ৩০ জুন : মন্ত্রিপরিষদ সচিব

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

২০২২ সালের ৩০ জুনের মধ্যে যান চলাচলের জন্য খুলে দেওয়ার আশা প্রকাশ করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিসভার বৈঠক শেষে সোমবার (২২ নভেম্বর) দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

মন্ত্রণালয় ওবিভাগ গুলোর ২০২০-২১ অর্থবছরের কার্যাবলী সম্পর্কিত বার্ষিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী তিনি বলেন, পদ্মা সেতুর ৮৭ ভাগ অগ্রগতি হয়েছে। আশা করছি ৩০ জুন বা তার আশপাশের সময়ে যান চলাচলের জন্য ওপেন করে দেওয়া হবে।

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের বসবাসের জন্য গৃহ নির্মাণ করা হয়েছে।


আরও খবর



লাহোরকে বিশ্বের সবচেয়ে দূষিত নগরী ঘোষণা

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৭৮জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
ভারত সীমান্তবর্তী পাঞ্জাব প্রদেশের শহর লাহোরে এক কোটি ১০ লাখ লোকের বসবাস। শহরটি ধারাবাহিকভাবে বিশ্বের সবচেয়ে দূষিত শহরের তালিকায় রয়েছে

লাহোরকে বুধবার বিশ্বের সবচেয়ে দূষিত নগরী ঘোষণা করা হয়েছে। একটি বায়ুমান পর্যবেক্ষক কোম্পানী এ  ঘোষণা দেয়। এদিকে তীব্র ধোঁয়াশায় আচ্ছন্ন শহরবাসী এ বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছে।

সুইস টেকনোলজি কোম্পানী আইকিউ এয়ার লাহোরের বায়ুমানের স্তর ৩৪৮ ঘোষণা করেছে। অথচ বায়ুমানের বিপদজনক স্তর ৩০০।

এ প্রেক্ষিতে নগরীর বাসিন্দা মোহাম্মদ সায়িদ বলেন, শিশুরা শ্বাসজনিত সমস্যায় ভুগছে। আপনারা এর একটা সমাধান খুঁজে বের করুন।

সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানের বায়ুদূষণ আরো মারাত্মক রূপ নিয়েছে। জ্বালানি হিসেবে নিন্মমানের ডিজেল ব্যবহার, শস্য পোড়নোর ধোঁয়াসহ শীতের ঠাণ্ডা তাপমাত্রায় স্থির মেঘের ধোঁয়াশার কারণে দেশটির বায়ুদূষণ পরিস্থিতি খারাপ হচ্ছে।

উল্লেখ্য, ভারত সীমান্তবর্তী পাঞ্জাব প্রদেশের শহর লাহোরে এক কোটি ১০ লাখ লোকের বসবাস। শহরটি ধারাবাহিকভাবে বিশ্বের সবচেয়ে দূষিত শহরের তালিকায় রয়েছে।

শহরের একজন দোকানী ইকরাম আহমেদ বলেন, আমরা গরীব লোক। ডাক্তারের ফি দিয়ে চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না। বায়ুদূষণ নিয়ন্ত্রণের জন্য আমরা কেবল আবেদন জানাতে পারি।


আরও খবর

ডিসেম্বরের শেষ সপ্তাহে হাড় কাঁপাবে শীত

বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১




কুমিল্লায় কাউন্সিলরসহ জোড়া খুনের মামলায় ২ জন গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৩৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
ওয়ার্ড কাউন্সিলর সোহেলসহ জোড়া খুনের মামলার আসামি মো. আশিকুর রহমান রকিকে লালমনিরহাটের চণ্ডীবাজার থেকে এবং মো. আলম মিয়াকে কুমিল্লা সদর উপজেলার বড়জালা এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব

কুমিল্লায় কাউন্সিলর সোহেলসহ জোড়া খুনের ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ শনিবার সন্ধ্যায় র‍্যাব-১১, সিপিসি-২, কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তার দুই ব্যক্তি আশিকুর রহমান রকি (২৯) নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের তেলিকোনার আনোয়ার হোসেনের ছেলে। তিনি মামলার ৬ নম্বর আসামি ও মো. আলম মিয়া (৩০) নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের সুজানগর বউ বাজারের জানু মিয়ার ছেলে। তিনি মামলার ৭ নম্বর আসামি।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ওয়ার্ড কাউন্সিলর সোহেলসহ জোড়া খুনের মামলার আসামি মো. আশিকুর রহমান রকিকে লালমনিরহাটের চণ্ডীবাজার থেকে এবং মো. আলম মিয়াকে কুমিল্লা সদর উপজেলার বড়জালা এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তাঁদের থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, নিহত কাউন্সিলর সোহেলের ভাই সৈয়দ রুমন গত মঙ্গলবার রাতে মামলা দায়ের করেছেন। মামলায় পার্শ্ববর্তী ১৬ নম্বর ওয়ার্ডের শাহ আলমকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে। ২২ সেপ্টেম্বর সোমবার নিজ কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে খুন হন কাউন্সিলর সোহেল ও তাঁর সহযোগী হরিপদ সাহা। এ সময় আরও চারজন গুলিবিদ্ধ হন।

নিউজ ট্যাগ: কুমিল্লা

আরও খবর



আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ নভেম্বর ২০২১ | ৮৩জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

টি-টোয়েন্টিতে নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব। আজ রাতে শিরোপার লড়াইয়ে মুখোমুখী হচ্ছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড।

বাংলাদেশ সময় রবিবার (১৪ নভেম্বর) রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

১৬ দল ও ৪৫ ম্যাচ নিয়ে শুরু হয় এবারের টুর্নামেন্ট। ফাইনাল ম্যাচে দুই দলের সেই মহারণ শেষে জানা যাবে ছোট ফরম্যাটে ক্রিকেট বিশ্বের নতুন রাজাকে। সেই রাজত্বে অস্ট্রেলিয়া নাকি নিউজিল্যান্ড বসবে, দুবাইয়ের ২২ গজে রাতে হবে তার ফয়সালা। 

অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, দুটি যোগ্য দলই ফাইনালে এসেছে। স্মিথের রানে না থাকা সমস্যা হবে না, কেননা পুরো আসরে দল হিসেবে খেলেছেন।  


আরও খবর