Logo
শিরোনাম

মার্কিন ক্যাপিটলে ফের হামলার আশঙ্কায় অধিবেশন স্থগিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩ | ২৬৪৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image
একটি মিলিশিয়া গোষ্ঠী সম্ভবত নিরাপত্তা ব্যবস্থা ভেঙে ভবনটিতে ঢুকে পড়ার চক্রান্ত করছে। পুলিশের কাছ থেকে এই সতর্ক বার্তা পাওয়ার পর যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে একটি মিলিশিয়া গোষ্ঠী চড়াও হওয়ার চক্রান্ত করে থাকতে পারে, পুলিশের এমন সতর্ক বার্তার পর বৃহস্পতিবারের অধিবেশন স্থগিত করেছে মার্কিন প্রতিনিধি পরিষদ। গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্রপন্থি সমর্থকরা হামলা চালিয়েছিল। তখন এক পুলিশসহ পাঁচজন নিহত হয়েছিল।

বুধবার ক্যাপিটল পুলিশ সতর্ক করে জানায়, একটি মিলিশিয়া গোষ্ঠী সম্ভবত নিরাপত্তা ব্যবস্থা ভেঙে ভবনটিতে ঢুকে পড়ার চক্রান্ত করছে। পুলিশের কাছ থেকে এই সতর্ক বার্তা পাওয়ার পর যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ তাদের বৃহস্পতিবারের অধিবেশন বাতিল করেছে। খবর রয়টার্সের।

পরিষদটির এই অধিবেশনে পুলিশের সংস্কার নিয়ে আলোচনা ও ভোট হওয়ার কথা ছিল। কিন্তু এই পরিকল্পনা পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন ডেমোক্র্যাট দলীয় একজন কর্মকর্তা।

চিহ্নিত একটি মিলিশিয়া গোষ্ঠী নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠতে পারে, গোয়েন্দা সূত্রে এমন খবর পাওয়ার পর পুলিশ ওই সতর্কতা জানায়। তবে এদিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে প্রেসিডেন্ট জো বাইডেনের কোভিড-১৯ ত্রাণ বিল নিয়ে পরিকল্পিত আলোচনা হবে।


আরও খবর

রাশিয়া সফরে যাচ্ছেন এরদোয়ান

মঙ্গলবার ২৯ আগস্ট ২০২৩