Logo
শিরোনাম

মেসির গোলের পরও আর্জেন্টিনাকে রুখে দিল চিলি

প্রকাশিত:শুক্রবার ০৪ জুন ২০২১ | হালনাগাদ:সোমবার ২০ নভেম্বর ২০23 | ১৮৩৫জন দেখেছেন
নিউজ পোস্ট ডেস্ক

Image

যদিও ক্লাবকে লা লিগা জেতাতে পারেননি লিওনেল মেসি। এবার স্বদেশ আর্জেন্টিনার জার্সিতেও গোল পেলেন এলএম টেন। কিন্তু, মেসির গোলের পরও আর্জেন্টিনাকে রুখে দিল চিলি।

বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে চিলির কাছে ১-১ গোলে আটকে গেল আর্জেন্টিনা। মেসিদের জিততে দিলেন না অ্যালেক্সিস সানচেজ। তাঁর গোলেই ম্যাচে সমতা ফেরায় চিলি।

ম্যাচের ২৩ মিনিটের মাথায় ভিএআরর সাহায্য নিয়ে রেফারি পেনাল্টি উপহার দেন আর্জেন্টিনাকে। ২৪ মিনিটের মাথায় স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি মেসি। আর্জেন্টিনা এগিয়ে যায় ১-০ গোলে।

যদিও খুব বেশিক্ষণ ব্যবধান বজায় রাখতে পারেনি আর্জেন্টিনা। ৩৬ মিনিটে গ্যারি মেদেলের পাস থেকে বল ধরে আর্জেন্টিনার জালে জড়িয়ে দেন সানচেজ। চিলি ম্যাচে ১-১ সমতা ফেরায়। প্রথমার্ধের ইনজুরি টাইমে মেসির ফ্রি-কিক সেভ করেন ব্র্যাভো। বিরতিতে ম্যাচের স্কোর-লাইন ছিল ১-১।

ম্যাচে চেষ্টায় ত্রুটি রাখেননি মেসি। দ্বিতীয়ার্ধে মুহহুমুর্হু আক্রমণে চিলিকে ব্যতিব্যস্ত করে রাখেন আর্জেন্তাইন কিংবদন্তি। তবে চিলির গোলরক্ষক ক্লদিও ব্র্যাভো দুর্ভেদ্য হয়ে ওঠেন। বিশেষ করে শেষ ১০ মিনিটে মেসির দুটি দুরন্ত আক্রমণ প্রতিহত করেন তিনি। তা ছাড়া ৮০ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে নেওয়া মেসির বাঁকানো ফ্রি-কিক শট পোস্টে প্রতিহত হয়ে ফিরে না এলে ম্যাচে জয় তুলে নিতে পারত আর্জেন্টিনা।

ম্যাচের বাকি সময়েও কোনও দলই প্রতিপক্ষের গোলমুখ খুলতে না পারায় সান্তিয়াগো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে খেলা শেষ হয় ১-১ সমতায়।


আরও খবর